1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
July 15, 2024, 2:10 am
শিরোনাম
র‌্যাব-৬ যশোর ক্যাম্পের অভিযানে ৪০০ বোতল ফেন্সিডিল সহ আটক- ১ রাজাপুরে সংসদ সদস্যর ঐচ্ছিক তহবিল থেকে সরকারি অনুদানের নগদ অর্থ ও বিনামূল্যে গাছের চারা বিতরন নিয়োগ দিয়ে টাকা নিয়ে থাকলে তা ফিরিয়ে দিন: এমপি বাবুল নওগাঁয় অসামাজিক কার্যকলাপ বন্ধের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি ঝালকাঠির রাজাপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত নওগাঁর বদলগাছীতে নদীতে গোসল করতে নেমে এক ব্যক্তি নিখোঁজ বাবার ছেলেবেলার স্কুলে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হয়েছেন সংস্কারপন্থি পেজেশকিয়ান আবারও ব্রিটেনের হাউজ অব পার্লামেন্টের সাধারণ নির্বাচনে জয়ী হলেন চার বঙ্গ কন্যা আড়াই শতাধিক গ্রাহকের ১২ কোটি টাকা নিয়ে লাপাত্তা অবসরপ্রাপ্ত সেনা সদস্য

শুধু বিএনপি নয়, পুরো জাতি আজ এক কঠিন সময় অতিক্রম করছে: মির্জা ফখরুল

  • আপডেট সময় Friday, July 22, 2022

মানবচিত্র ডেস্ক : শুধু বিএনপি নয়, পুরো জাতি আজ এক কঠিন সময় অতিক্রম করছে বলে দাবি করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (২২ জুলাই) সন্ধ্যায় গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে দলটির মিডিয়া সেলের উদ্যোগে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, স্বাধীনতার ৫০ বছরেও এসে মনে হচ্ছে আসলে আমরা স্বাধীন দেশ বিনির্মাণ করতে পেরেছি কি না। এখন যারা ক্ষমতায় আছে সেই ফ্যাসিস্ট সরকার সব গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো ধ্বংস করে জোর করে ক্ষমতায় আছে।

বিএনপি মহাসচিব বলেন, দেশের অর্থনীতি আজ কঠিন সংকটে। করোনাকালে ভঙ্গুর অর্থনীতিকে কার্যকর রাখতে আমরা বেশ কিছু প্রস্তাবনা দিয়েছি। যা সরকার কর্ণপাত করেনি। ফলে এখন অর্থনীতির ভয়াবহতা ফুটে উঠছে।

বিদুৎ উৎপাদনের নামে কুইক রেন্টালের নামে ভয়াবহ দুর্নীতি চলছে, যা জনগণের ওপর চাপ সৃষ্টি করবে বলেও দাবি করেন মির্জা ফখরুল। তিনি বলেন, আজ জ্বালানি তেল উত্তোলনের কোনো ব্যবস্থা নেই ।

মেগা প্রজেক্ট দিয়ে জনগণের ভাগ্যের কোনো পরিবর্তন হচ্ছে না বলে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, আজ দেশে দারিদ্র্যসীমার হার বেড়েছে। শিক্ষা, স্বাস্থ্য, অর্থনীতিসহ সামগ্রিক খাত ধ্বংসের দিকে।

তিনি বলেন, দল, মত বা কোনো ব্যক্তি-গোষ্ঠীর নয়, সবাইকে এই সরকারের কাছে জবাব চাইতে হবে। এই সরকারের জবাবদিহিতার জায়গা নেই, কারণ তারা নির্বাচিত নয়। তাদের লক্ষ্য একদলীয় শাসন ব্যবস্থা পাকাপোক্ত করতে ২০১৮ সালের মতো আগামীতে আরেকটি নির্বাচন করা।

মির্জা ফখরুল আরও বলেন, আমাদের কথা পরিষ্কার। এই সরকার তাদের ব্যর্থতা ও অপকর্মের দায় নিয়ে পদত্যাগ করতে হবে। নির্দলীয় নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে। নির্বাচন কমিশন গঠন ও সেই সরকারের অধীনে সংসদ গঠন করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন, সদস্য সচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, শাম্মী আখতার, আতিকুর রহমান রুমন, রুমিন ফারহানা, শায়রুল কবির খান প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews