1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
May 23, 2024, 12:16 pm
শিরোনাম
বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য নজির স্থাপন করেছে: আইজিপি ভিয়েতনামের নতুন প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন তো লাম গাজীপুরের শ্রীপুরে যুবককে গুলি করে হত্যা করা হয়েছে দিনাজপুরের ফুলবাড়ীতে ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি গাজীপুরে জাল টাকাসহ গ্রেপ্তার- ০২ বাংলাদেশ পুলিশকে স্মার্ট পুলিশ হিসেবে গড়ে তোলা হচ্ছে: আইজিপি দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি ইসরায়েলকে লক্ষ্য করে ৭৫টি রকেট ছুড়েছে লেবাননের শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ কক্সবাজারের লাল পাহাড়ে আরসার আস্তানায় র‌্যাবের অভিযান রাজধানীতে ব্যাটারিচালিত রিকশা বন্ধের নির্দেশ দিয়েছেন সেতুমন্ত্রী

পুলিশের বাধা উপেক্ষা করে মশাল মিছিল করেছে গণ অধিকার পরিষদ

  • আপডেট সময় Sunday, July 30, 2023

অনলাইন ডেস্ক : অবৈধ ফ্যাসিস্ট সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবিতে বিরোধী দলসমূহের চলমান শান্তিপূর্ণ আন্দোলনে নেতাকর্মীদের ওপর আইন-শৃঙ্খলা বাহিনী ও আওয়ামী সন্ত্রাসীদের বর্বরোচিত হামলা এবং অন্যায়ভাবে গ্রেপ্তারের প্রতিবাদে গণ অধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশি বাধা উপেক্ষা করে সন্ধ্যা সাড়ে ৭টায় মশাল মিছিল শুরু করেন গণ অধিকার পরিষদের নেতাকর্মীরা। পুরানা পল্টন কালভার্ট রোডের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিল শুরু হয়ে বিজয়নগর পানির ট্যাংকির সামনে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এর আগে গণ অধিকার পরিষদের নেতাকর্মীরা কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিল বের করতে চাইলে পুলিশ বাধা দেয়। পুলিশের বাধা উপেক্ষা করে কিছু দূর এগিয়ে গেলে পানির ট্যাংকির সামনে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে গণ অধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর বলেন, ‘গতকাল বিরোধী দলসমূহের শান্তিপূর্ণ আন্দোলনে প্রশাসনের আওয়ামী দালাল ও ছাত্রলীগ, যুবলীগের সন্ত্রাসীরা হামলা চালিয়ে বাসে অগ্নিসংযোগ করেছে। আজ আমাদের এই শান্তিপূর্ণ মিছিলেও পুলিশ উসকানি দিয়ে একটা বিশৃঙ্খলা পরিস্থিতি তৈরি করে বাসে আগুন দিয়ে আমাদের নামে মামলার ষড়যন্ত্র করেছিল। তাই এখন থেকে প্রতিটি কর্মসূচিতে বিরোধী দলসমূহের নেতাকর্মীদের সতর্ক থাকতে হবে। আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৯০-এ এরশাদবিরোধী আন্দোলনে যেমন প্রশাসনের উদ্দেশ্যে বলেছিল সেনাছাউনিতে বসে, বন্দুকের নলে ক্ষমতা দখল করে যারা জনগণের ওপর হামলা-হামলা-মামলা, অত্যাচার করবে তাদের আত্মীয়-স্বজন, পরিবারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

আমরাও প্রশাসনকে আজকে বলে দিতে চাই, জুলাই থেকে আপনাদের আমলনামা লেখা শুরু। যারা ফ্যাসিবাদের পাশে দাঁড়িয়ে জনগণের বিপক্ষে যাবেন জনগণ তাদের প্রতিহত করবে।’
জনগণের ওপর অত্যাচার, হামলা-মামলা করে জোরজবরদস্তির মাধ্যমে ক্ষমতায় থাকাকে বর্তমানে আওয়ামী লীগের নেতাদের অনেকেও সমর্থন করছে না উল্লেখ করে নুর বলেন, ‘ছাত্রলীগ-যুবলীগের ভাইদের বলব, অতি উৎসাহী হবেন না। অতীতের পাপের জন্য ক্ষমা চান।

যেসব নেতা, এমপি, মন্ত্রীর কথায় হামলা-মামলা করছেন, পরিস্থিতি খারাপ হলে তারা দেশ ছেড়ে পালাবেন। আপনাদের দেশে থাকতে হবে, কাজেই ভালো হয়ে যান। আন্দোলন সফল করতে আমাদের যা করার ,আমরা তাই করব।’
গণ অধিকার পরিষদের সাধারণ সম্পাদক মুহাম্মদ রাশেদ খান বলেন, ‘গতকাল ঢাকা শহরের বিভিন্ন জায়গায় পুলিশের সাথে ছাত্রলীগ-যুবলীগ বিরোধী দলের ওপর হামলা চালিয়ে গ্রেপ্তার করেছে। বিএনপির শীর্ষ নেতাদের পিটিয়ে রক্তাক্ত করে গ্রেপ্তার করে আবার খাওয়ানোর নাটক মঞ্চস্থ করে ছবি তুলে ফেসবুক ছেড়ে দিয়েছে।

যা বিরোধী দলের আন্দোলনে নেতৃত্বের প্রতি অনাস্থা ও অবিশ্বাস তৈরির অপচেষ্টা। সরকার পতন আন্দোলন সারা দেশে শুরু হয়ে গেছে। জনগণ ফলাফল না নিয়ে আর মাঠ থেকে ফিরবে না।’

গণ অধিকার পরিষদের উচ্চতর পরিষদের সদস্য শাকিলউজ্জামানের সঞ্চালনায় সংক্ষিপ্ত সমাবেশে আরো বক্তব্য রাখেন গণ অধিকার পরিষদের উচ্চতর পরিষদের সদস্য আবু হানিফ, শহিদুল ইসলাম ফাহিম, আব্দুজ জাহের, সাবেক যুগ্ম আহ্বায়ক বিপ্লব কুমার পোদ্দার, সোহরাব হোসেন, যুব অধিকার পরিষদের সভাপতি মনজুর মোর্শেদ।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews