1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
May 19, 2024, 7:07 am
শিরোনাম
ইসরায়েলকে লক্ষ্য করে ৭৫টি রকেট ছুড়েছে লেবাননের শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ কক্সবাজারের লাল পাহাড়ে আরসার আস্তানায় র‌্যাবের অভিযান রাজধানীতে ব্যাটারিচালিত রিকশা বন্ধের নির্দেশ দিয়েছেন সেতুমন্ত্রী শিগগিরই ফিলিস্তিনে খাদ্য সহায়তা পাঠাবে বাংলাদেশ: পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ প্রার্থিতা কেন বাতিল নয়, জানতে চেয়ে প্রতিমন্ত্রীর ভাইকে কমিশনে তলব  হুয়াওয়ের ক্লাউড সেবা ব্যবহার করবে অন্যরকম গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান উৎকর্ষ সাতক্ষীরায় র‌্যাবের অভিযানে বিদেশি পিস্তল ও দেশীয় ওয়ান সুটারগান সহ গুলি উদ্ধার হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী দীর্ঘ ২৭ বছর পলাতক থাকার পর র‌্যাবের হাতে গ্রেফতার দিনাজপুরের বিরামপুরে ২৯ বিজিবি’র অভিযানে বিপুল পরিমাণ কোকেন আটক গাজীপুরে এনএসআই পরিচয়ের ৬ জন ভূয়া সদস্য গ্রেফতার

দাম কমানো হয়েছে সয়াবিন তেলের

  • আপডেট সময় Tuesday, July 11, 2023

মানবচিত্র ডেস্ক : দেশের বাজারে কমল সয়াবিন তেলের দাম। প্রতি লিটার খোলা সয়াবিন তেল ৮ টাকা কমিয়ে ১৫৯ টাকা ও বোতলজাত সয়াবিন তেল ১০ টাকা কমিয়ে ১৭৯ নির্ধারণ করেছে বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন।

মঙ্গলবার (১১ জুলাই) সন্ধ্যায় সংগঠনটির নির্বাহী কর্মকর্তা নূরুল ইসলাম মোল্লাহ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। নতুন এই দর আগামীকাল বুধবার (১২ জুলাই) থেকেই কার্যকর হবে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রতি লিটার খোলা তেল ৮ টাকা কমিয়ে ১৫৯ টাকা নির্ধারণ করা হয়েছে। পাশাপাশি বোতলাজাত সয়াবিন তেল লিটারে ১০ টাকা কমিয়ে ১৭৯ টাকা এবং ৫ লিটারের বোতলে ৪৩ টাকা কমিয়ে ৮৭৩ টাকা নিধারণ করা হয়েছে। এছাড়াও খোলা পাম তেল ৫ লিটারে ৫ টাকা কমিয়ে ১২৮ টাকা ও বোতলজাত পাম তেল লিটারে ১২ টাকা কমিয়ে ১৪৮ টাকা নির্ধারণ করা হয়েছে।

আর্ন্তজাতিক বাজারে ভোজ্যতেলের আমদানি মূল্য হ্রাস পাওয়ায় বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন, বাণিজ্য মন্ত্রণালয় ও বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের সঙ্গে আলোচনাক্রমে ভোজ্যতেলের এই মূল্য সমন্বয় করা হয়েছে।

এর আগে গত ১১ জুন বোতলজাত সয়াবিন তেল লিটারে ১০ টাকা কমিয়ে ১৮৯ টাকা, খোলা তেল ৯ টাকা কমিয়ে ১৬৭ টাকা এবং পাম তেলের দাম ২ টাকা কমিয়ে ১৩৩ টাকা করা হয়েছিল। তারও আগে গত ৪ মে সয়াবিন তেলের দাম লিটারে ১২ টাকা বাড়ানো হয়। সে সময় খোলা সয়াবিন তেলের দাম প্রতি লিটার ১৭৬ টাকা এবং বোতলজাত সয়াবিন তেলের দাম লিটারে ১৯৯ টাকা নির্ধারণ করা হয়েছিল। এছাড়া খোলা পাম তেলের দাম নির্ধারণ করা হয়েছিল ১৩৫ টাকা।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews