1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
June 14, 2024, 5:56 pm
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে প্রতিবন্ধী ভাতার অর্থ আত্মসাতের ঘটনায় ৩ জন গ্রেপ্তার ঈদযাত্রায় নিরাপত্তায় সাইবার নজরদারীসহ গোয়েন্দা কার্যক্রম অব্যাহত: আরাফাত ইসলাম দিনাজপুরের ফুলবাড়ীতে মাদ্রাসা থেকে মেয়েকে নিয়ে ঘরে ফেরা হলোনা জাহানারার! তালাকের পরে শাকিল জানতে পারেন স্ত্রী ভেবে শ্যালিকার সাথে ১১ মাস সংসার করেছেন তিনি যশোরে ডিবি’র অভিযানে ৩০ বোতল ফেন্সিডিল ও ৬০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আটক- ০৪ দিনাজপুরের ফুলবাড়ীতে প্রতিবন্ধী সন্তানকে নিয়ে মায়ের সংবাদ সম্মেলন সাতক্ষীরার শ্যামনগরে আত্মসমর্পণ করা ৫৬জন বনদস্যু পেলো র‍্যাবের ঈদ উপহার পুলিশ পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করায় দেশে স্থিতিশীল অবস্থা বিরাজ করছে: আইজিপি সাতক্ষীরায় কর্মস্থলেই মাদক সেবনসহ নানা অভিযোগ মেটার্নিটি হাসপাতালের অ্যাম্বুলেন্স ড্রাইভারের বিরুদ্ধে পালিত হয়েছে হাইওয়ে পুলিশের ১৯তম প্রতিষ্ঠা বার্ষিকী

হাইকোর্টের নির্দেশে সাতক্ষীরা পৌর মেয়রের দায়িত্ব বুঝে পেলেন তাজকিন আহমেদ চিশতী

  • আপডেট সময় Wednesday, June 21, 2023

শেখ আরিফুল ইসলাম আশা: হাইকোর্টের নির্দেশে সাতক্ষীরা পৌরসভার মেয়র তাজকিন আহমেদ চিশতীর কাছে সকল দায়িত্ব বুঝিয়ে দিয়েছেন ভারপ্রাপ্ত মেয়র কাজী ফিরোজ হাসান। বুধবার (২১ জুন) দুপুর আড়াইটায় পৌরসভার ১৩ জন ওয়ার্ড কাউন্সিলর ও গনমাধ্যমকর্মীদের উপস্থিতিতে দায়িত্ব বুঝে পান মেয়র চিশতী।

দায়িত্ব বুঝে নেওয়ার সময় আরও উপস্থিত ছিলেন পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা(সিইও) মোঃ নাজিমুদ্দিন, সচিব লিয়াকত আলী, হেড ক্লার্ক প্রশান্ত কুমার ব্যানার্জী প্রমুখ।

এর আগে বেলা ১১টায় মেয়র চিশতী পৌরসভায় এসে দীর্ঘসময় অপেক্ষা করার পরও তাকে কোন দায়িত্ব বুঝিয়ে দেওয়া হয়নি। এরপর দুপুর আড়াইটায় দায়িত্ব হস্তান্তর করা হবে বলে তাকে জানানো হয়। দায়িত্ব হস্তান্তরের সময় নিয়মমাফিক ফুল দিয়ে শুভেচ্ছা জানানোর কথা থাকলেও পৌরসভার কোন জনপ্রতিনিধি তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাননি।

এসময় গনমাধ্যমকর্মীদের উদ্দেশ্যে ক্ষোভ প্রকাশ করে মেয়র চিশতী জানান, তারা ৩ ঘন্টা বসিয়ে রেখে অসহযোগিতা করেছে। কোন নিয়ম তারা অনুসরন করেনি। হাইকোর্টের আদেশক্রমে তিনি এখানে পুনর্বহাল থাকবেন, দায়িত্ব হস্তান্তর করার কোন নিয়ম নেই। তবে সবকিছু তিনি বুঝে নিয়েছেন।

পৌরসভার সিইও মোঃ নাজিমুদ্দিন জানান, স্থানীয় সরকার মন্ত্রনালয়ের নিয়ম অনুযায়ী দায়িত্ব হস্তান্তর করার কথা। কিন্তু মেয়র চিশতী হস্তান্তর না করে দায়িত্ব বুঝে নিয়েছেন। বিষয়টি মন্ত্রনালয়কে জানানো হবে।

এ ব্যাপারে প্যানেল মেয়র-১ কাজী ফিরোজ হাসান জানান, মন্ত্রনালয়ের নির্দেশে তিনি ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করেছিলেন। সেই দায়িত্ব মেয়র চিশতীকে বুঝিয়ে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, পৌর বিএনপির সদস্য সচিব পৌর মেয়র চিশতী ২০২২ সালের ২৪ জানুয়ারি নাশকতার মামলায় কারাগারে যান এবং সেই কারনে ৬ ফেব্রুয়ারী তাকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগ তাকে সাময়িক বরখাস্ত করে।

একইসাথে প্যানেল মেয়র-১ কাজী ফিরোজ হাসান ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব বুঝে নিতে বলা হয়। ৯ ফেব্রুয়ারী চিশতী জামিনে মুক্ত হবার পর ১৪ ফেব্রুয়ারী বিচারপতি কেএম কামরুল কাদের ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বিত হাইকোর্ট ডিভিশনের দ্বৈত বেঞ্চ এক আদেশে চিশতীর বরখাস্তের আদেশ স্থগিত করেন। এরপর ১৬ ফেব্রুয়ারী বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় মেয়র চিশতী পৌরসভায় প্রবেশ করে দায়িত্ব বুঝে নিতে গেলে তাকে বাধা দিয়ে লাঞ্চিত করেন ভারপ্রাপ্ত মেয়র কাজী ফিরোজ হাসান সহ বেশ কয়েকটি ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দ। তখন তিনি স্বপদে বহাল হতে পারেননি। এরপর গত ১৯ জুন সোমবার এক স্মারকপত্রে সাতক্ষীরা পৌরসভার মেয়র তাজকিন আহমেদ চিশতীর কাছে সকল ক্ষমতা বুঝিয়ে দিতে নির্দেশ দেয় হাইকোর্ট।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews