1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
July 18, 2024, 7:28 am
শিরোনাম
বীর মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দিতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণা দিয়ে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ সাবেক সেনাপ্রধান আজিজের দুর্নীতির অনুসন্ধান চেয়ে রিট করা হয়েছে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী ও বগুড়ায় বিজিবি মোতায়েন করা হয়েছে জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে সরকার: মির্জা ফখরুল ইসলাম আলমগীর গাজীপুরের কালীগঞ্জে একের পর এক গরু চুরির অভিযোগ, ব্যর্থতার দায় বাড়ছে কালীগঞ্জ পুলিশের র‌্যাব-৬ যশোর ক্যাম্পের অভিযানে ৪০০ বোতল ফেন্সিডিল সহ আটক- ১ রাজাপুরে সংসদ সদস্যর ঐচ্ছিক তহবিল থেকে সরকারি অনুদানের নগদ অর্থ ও বিনামূল্যে গাছের চারা বিতরন নিয়োগ দিয়ে টাকা নিয়ে থাকলে তা ফিরিয়ে দিন: এমপি বাবুল নওগাঁয় অসামাজিক কার্যকলাপ বন্ধের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি

সারাদেশের ন্যায় সাতক্ষীরাতেও নানা আয়োজনে বড়দিন পালিত

  • আপডেট সময় Sunday, December 25, 2022

মানবচিত্র ডেস্ক : প্রার্থনা, কেক কাটা, বাজি পোড়ানো, নগর কীর্তণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে সাতক্ষীরায় পালিত হয়েছে খ্রিস্টান সম্প্রদায়ের ধর্মগুরু যীশু খ্রিস্টের বড়দিন।

দিবসটি উদযাপন উপলক্ষে শনিবার দিবাগত রাত ১২টা ০১ মিনিটে সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের চাঁচাই মা মারিয়া গীর্জায় বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। আলোক সজ্জায় সজ্জিত করা হয় গীর্জা ও মিশন প্রাঙ্গন। বিশেষ প্রার্থনা শেষে শেষে কেক কাটা হয়। এরপরপরই শিশু ও কিশোররা বাজি পুড়িয়ে আনন্দে মেতে ওঠেন। পরে রাত তিনটা পর্যন্ত নগর কীর্তন অনুষ্ঠিত হয়। এতে যোগ দেন খ্রিস্ট্রিয় ও হিন্দু নর-নারীরা। উপস্থিত খ্রিস্ট সম্প্রদায়ের সদস্যরা বড় দিন দিনের মাহাত্ম্য তুলে ধরে বলেন, ভগবান যীশু শুধু খ্রিস্টান সম্প্রদায়ের জন্য নয়, তিনি সকল ধর্মের মানুষের কল্যানে কাজ করে গেছেন।

রবিবার সকাল ৮টায় ধর্মীয় রীতিনীতি অনুসারে গীর্জায় মিশা উৎসর্গ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ফাদার লুইস পার্জি, মিশন মাষ্টার জেএভিআর, গীর্জা পরিচালনা কমিটির সভাপতি নন্দ দুলাল মন্ডল ও সাধারণ সম্পাদক তপন কুমার মন্ডল। বিকেল সাড়ে চারটায় টায় ছেলে মেয়েদের ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়। সন্ধ্যা সাতটায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

চাঁচাই মা মারিয়া গীর্জা পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক তপন কুমার ম-ল বলেন, রবিবার থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠান, নাটক, বাউল গানসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

শহরতলীর পারকুকরালী সানতলা পবিত্র পরিবারের র্গীর্জা (তীর্থস্থান) ও চালতেতলা কবরস্থান সংলগ্ন ক্যাথেলিক মিশনে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।

এছাড়াও কলারোয়া উপজেলার কয়লা, তালা উপজেলার লক্ষণপুরসহ জেলার বিভিন্ন স্থানে নানা কর্মসূচির মধ্য দিয়ে বড়দিন পালিত হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews