1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
June 19, 2024, 2:34 pm
শিরোনাম
বিশ্বের ব্যয়বহুল শহরের তালিকায় আরও ১৪ ধাপ এগিয়েছে ঢাকা ফাঁকা ঢাকার সড়কে রেসিং করা হলে ব্যবস্থা নেওয়া হবে: ডিএমপি কমিশনার মিয়ানমার সীমান্তে কঠোর নজরদারি করা হচ্ছে: ওবায়দুল কাদের সাতক্ষীরায় জেলা পরিষদের উদ্যোগে ১৭ লাখ টাকার অনুদানের চেক বিতরণ সাংবাদিককে লাঞ্ছিতকারী সাতক্ষীরা পৌরসভার সেই বিতর্কিত সিইও নাজিম উদ্দিনকে ভোলায় বদলী বিএনপি-জামায়াত আন্দোলনের নামে বৃক্ষনিধন করেছে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাতক্ষীরা জেলায় বিভিন্ন থানা আকস্মিক পরিদর্শন করলেন এসপি মুহাম্মদ মতিউর রহমান সিদ্দিকী পবিত্র ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানিয়েছেন বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব ও ব্যবসায়ী এ কে জসিম উদ্দিন পটুয়াখালীতে ভেসে আসা ডলফিনটিকে বঙ্গোপসাগরের মোহনায় অবমুক্ত করা হয়েছে একদিনে ৩ কোটি ২১ লাখ টাকার টোল আদায় হয়েছে বঙ্গবন্ধু সেতুতে

সামেক অধ্যক্ষ ডা: রুহুল কুদ্দুসের বিরুদ্ধে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ

  • আপডেট সময় Saturday, November 26, 2022

আমিনুর রহমান: সাতক্ষীরা মেডিকেল কলেজের শিক্ষার্থীদের কাছ থেকে ফরম পূরণের জন্য ছাত্র প্রতি অতিরিক্ত ৫ হাজার ৩শ’ টাকা আদায়ের অভিযোগ উঠেছে কলেজের অধ্যক্ষ ডা: রুহুল কুদ্দুসের বিরুদ্ধে। রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীনে অন্য কোন মেডিকেল কলেজে এধরণের বাড়তি টাকা নেওয়া না হলেও অবৈধভাবে সাতক্ষীরা মেডিকেল কলেজে এ টাকা আদায় করা হয়েছে বলে নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষার্থীরা জানিয়েছেন।

কলেজ সূত্রে জানা গেছে, সাতক্ষীরা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা: রুহুল কুদ্দুস রংপুর মেডিকেল কলেজের সাবেক ছাত্রদল নেতা যিনি গত ২০১৫ সাল থেকে মেডিকেল কলেজে যোগদান করার পর থেকে নানা অনিয়ম দুর্নীতি করে যাচ্ছেন বলে অভিযোগ রয়েছে। ইতোমধ্যে তার বিরুদ্ধে অসংখ্য দুর্নীতির অভিযোগে খবর প্রকাশিত হয়েছে। মেডিকেল কলেজের একাধিক ছাত্র শিক্ষক প্রশ্ন তুলেছেন তারমত একজন দুর্নীতিবাজ অধ্যক্ষকে মেডিকেল কলেজ থেকে অপসারণ করা হচ্ছে না কেন? এব্যাপারে তারা স্বাস্থ্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে যথাযথ ব্যবস্থা গ্রহণের আশাবাদ ব্যক্ত করেছেন। পাশাপাশি সাতক্ষীরা নাগরিক সমাজের একাধিক প্রতিনিধির নিকট জানতে চাইলে তারা যেমনটি বলেছেন, অধ্যাপক ডা: রুহুল কুদ্দুস আসলেই একজন দুর্নীতিবাজ। তার নানা অনিয়ম দুর্নীতির কারণে সাতক্ষীরা মেডিকেল কলেজের শিক্ষা কার্যক্রম ধ্বংস হতে যাচ্ছে। তাই তারমত অযোগ্য ব্যক্তিকে অবিলম্বে মেডিকেল কলেজের অধ্যক্ষ পদ থেকে অপসারণ করার জন্য প্রশাসনের দৃষ্টি আর্কষন করছেন।

জানা গেছে, শিক্ষকরা ঠিকমত ক্লাস না নেওয়ায় লেখাপড়ার চরম ক্ষতি হচ্ছে। ফলে মেধাবী শিক্ষার্থীরা ভালো চিকিৎসক হিসেবে বের হতে পারছে না। বরং শিক্ষকদের স্বেচ্ছাচারিতার কারনে তাদের ভবিষ্যৎ জীবন হুমকির মুখে। শুধু তায় নয় তাদের এসকল আচারনের প্রতিবাদ করলে ক্লাসের ১ম হওয়া ছাত্রকেও ফেল করানোও হয়। ইতোপূর্বে ৫ম ব্যাচের ছাত্র আল মুকিতের বেলায় এমনটি ঘটেছে। কলেজ অধ্যক্ষের এহেন কর্মকান্ডের কেউ প্রতিবাদ করতে সাহস পায় না।

এব্যাপারে কলেজের অধ্যক্ষ ডা: রুহুল কুদ্দুসের শুক্রবার সন্ধ্যায় কয়েকবার ফোন দিলেও তিনি রিসিভ না করায় যোগাযোগ করা সম্ভব হয়নি।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews