1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
July 18, 2024, 8:53 am
শিরোনাম
বীর মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দিতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণা দিয়ে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ সাবেক সেনাপ্রধান আজিজের দুর্নীতির অনুসন্ধান চেয়ে রিট করা হয়েছে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী ও বগুড়ায় বিজিবি মোতায়েন করা হয়েছে জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে সরকার: মির্জা ফখরুল ইসলাম আলমগীর গাজীপুরের কালীগঞ্জে একের পর এক গরু চুরির অভিযোগ, ব্যর্থতার দায় বাড়ছে কালীগঞ্জ পুলিশের র‌্যাব-৬ যশোর ক্যাম্পের অভিযানে ৪০০ বোতল ফেন্সিডিল সহ আটক- ১ রাজাপুরে সংসদ সদস্যর ঐচ্ছিক তহবিল থেকে সরকারি অনুদানের নগদ অর্থ ও বিনামূল্যে গাছের চারা বিতরন নিয়োগ দিয়ে টাকা নিয়ে থাকলে তা ফিরিয়ে দিন: এমপি বাবুল নওগাঁয় অসামাজিক কার্যকলাপ বন্ধের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি

সাতক্ষীরায় বর্ণাঢ্য আয়োজনে খ্রিস্টান ধর্মাবলম্বীদের বড়দিন পালিত

  • আপডেট সময় Friday, December 25, 2020

সাতক্ষীরা বিশেষ প্রতিনিধি : সারা দেশের ন্যায় সাতক্ষীরায় বর্ণাঢ্য আয়োজনে উৎসব মূখর পরিবেশে খ্রিস্টান ধর্মালম্বীদের প্রধান বড় ধর্মীয় উৎসব শুভ বড়দিন পালিত হয়েছে। খ্রিস্টান ধর্মালম্বীদের তথ্যমতে, মানব জাতিকে সত্য ও ন্যায়ের পথে পরিচালিত করতে প্রায় দুই হাজার বছর পূর্বে পৃথিবীতে আগমন করেন খ্রিস্টান ধর্মের প্রবর্তক যিশুখ্রিস্ট।

বড়দিন উপলক্ষে সাতক্ষীরা শহরের বাটকেখালীস্থ খ্রিস্টান ক্যাথলিক চার্চে রঙিন বাতি, বেলুন, ফুলসহ বাহারী সাজে সজ্জিত করে। শুধু তাই নয় গির্জার ভিতরে এবং আশে পাশের এলাকায় ও রঙিন সাজে সজ্জিত করা হয়। নানা আচার অনুষ্ঠানের মাধ্যমে যিশুকে স্মরণ করেন খ্রিস্টান ধর্মালম্বীরা। নিজেদের পাপ থেকে মুক্তি ও জগতের কল্যাণের জন্য দিনভর উপাসনায় ব্যস্ত ছিল খ্রিস্টান সম্প্রদায়ের পরিবারের সদস্যরা।

২৫ ডিসেম্বর শুক্রবার যিশুর জন্মোৎসব উপলক্ষে বিকাল ৪টায় সাতক্ষীরায় ক্যাথলিক চার্চ মিলনায়তন সাতক্ষীরা কেন্দ্রীয় সক্রিয় খ্রিস্ট্রীয় সমাজ, বড়দিন ও নববর্ষ উদযাপন কমিটির আয়োজনে সুধি সমাবেশ ও বড়দিন শীর্ষক আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

বড়দিন উৎসব ২০২০ উদযাপন কমিটির সভাপতি ডা. লুকাস পান্ডের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ছিলেন, পৌর মেয়র তাসকিন আহমেদ চিশতি।

বিশেষ অতিথি ছিলেন, সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির আহবায়ক আনিসুর রহিম, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক স্বপন কুমার শীল, জেলা মন্দির কমিটির সভাপতি বিশ্বনাথ ঘোষ, চার্চের সহকারি পালক পুরোহিত ফাদার নরেন জে, বৈদ্য, কাউন্সিলর অনীমা রাণী মন্ডল।

প্রধান বক্তা ছিলেন সাতক্ষীরা কেন্দ্রীয় ক্যাথলিক চার্চ পালক পুরোহিত ফাদার লরেন্স ভালোত্তি। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ সাতক্ষীরা জেলা শাখার সভাপতি রাশেদুজ্জামান রাশি, সিস্টার ইনচার্জ তেরেজা গোমেজ, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি মন্ডলীর সদস্য সুধাংশু শেখর সরকার, সদর উপজেলা সভাপতি নিত্যানন্দ আমিন, সাধারণ সম্পাদক বাসুদেব সিংহ, অধ্যক্ষ শিবপদ গাইন, আনন্দ দাস, আকবর আলী, সহ-সভাপতি জন হালদার, সহ সভাপতি স্বপন ডেভিড সাহা, অর্থ সম্পাদক নির্মল সরদার, রাজিব কলিন্স বৈরাগী, বিকাশ মন্ডল,নয়ন বিশ্বাস, সুজন হালদার, জনি গাইন, সবিতা সরকার, বিজয় সরদার।

এসময় খ্রিস্টান ধর্মালম্বীদের সকল পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন, সাতক্ষীরা কেন্দ্রীয় সক্রিয় খ্রিস্ট্রীয় সমাজ বড়দিন উৎসব উদযাপন কমিটির সাধারণ সম্পাদক পৌল সাহা।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews