1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
May 23, 2024, 12:57 pm
শিরোনাম
বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য নজির স্থাপন করেছে: আইজিপি ভিয়েতনামের নতুন প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন তো লাম গাজীপুরের শ্রীপুরে যুবককে গুলি করে হত্যা করা হয়েছে দিনাজপুরের ফুলবাড়ীতে ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি গাজীপুরে জাল টাকাসহ গ্রেপ্তার- ০২ বাংলাদেশ পুলিশকে স্মার্ট পুলিশ হিসেবে গড়ে তোলা হচ্ছে: আইজিপি দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি ইসরায়েলকে লক্ষ্য করে ৭৫টি রকেট ছুড়েছে লেবাননের শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ কক্সবাজারের লাল পাহাড়ে আরসার আস্তানায় র‌্যাবের অভিযান রাজধানীতে ব্যাটারিচালিত রিকশা বন্ধের নির্দেশ দিয়েছেন সেতুমন্ত্রী

সাতক্ষীরায় জলবায়ু ঝুঁকিপূর্ণ দুস্থ পরিবারে বৃষ্টির পানি সংরক্ষণের জন্য পানির ট্যাংক ও ফিল্টার বিতরণ

  • আপডেট সময় Monday, December 4, 2023

সাতক্ষীরা শ্যামনগর প্রতিনিধি (পরিতোষ কুমার) : জলবায়ু পরিবর্তনের ফলে ঝুঁকি দিন দিন বাড়ছে। আর এই ঝুঁকি অন্য অঞ্চলের চেয়ে উপকূলে বেশি। জলবায়ু পরিবর্তনের ফলে বেশি প্রভাব পড়েছে কৃষি, স্বাস্থ্য ও পানি সহ বিভিন্ন ক্ষেত্রে। এখানে ভূগর্ভস্থ পানি লবণাক্ত হওয়ায় এবং পুকুরের পানি দূষিত হওয়ায় পানির সংকট কাটিয়ে ওঠা দূরহ। পানি সংকট সমাধানে সরকারের পাশাপাশি বেসরকারি সংগঠনগুলো চেস্টা অব্যহত রেখেছে। এরই ধারাবাহিকতায় সিসিডিবির স্টেপ অ্যান্ড বিল্ড-ইন প্রকল্প বৃষ্টির পানি সংরক্ষণে শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ও গাবুরা ইউনিয়নের ৬০ টি দুস্থ পরিবারে ১ টি করে দেড় হাজার লিটারের পানির ট্যাংক ও ফিল্টার বিতরণ করা হয়।

আজ ৪ ডিসেম্বর সকাল সাড়ে এগারোটায় ৭১ নং বুড়িগোয়ালিনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বৃষ্টির পানি সংরক্ষণে পানির ট্যাংক ও ফিল্টার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ৯ নং বুড়িগোয়ালিনী ইউনিয়নের চেয়ারম্যান হাজী নজরুল ইসলাম, সভাপতিত্ব করেন উক্ত প্রকল্পের প্রজেক্ট ম্যনেজার এস এম মনোয়ার হোসেন, আরও উপস্থিত ছিলেন উপকূলীয় প্রেসক্লাবের সভাপতি মোঃ আব্দুল হালিম, বুড়িগোয়ালিনী ইউনিয়নের ৫ নং ওয়ার্ড এর ইউপি সদস্য মোকিন্দ পাইক, ৮ নং ওয়ার্ড এর ইউপি সদস্য মোঃ রবিউল ইসলাম, ৯ নং ওয়ার্ড এর ইউপি সদস্য স্বপন বিশ্বাস, ৭, ৮ ও ৯ নং ওয়ার্ড এর ইউপি সদস্য ফাতেমা বেগম, গাবুরা ইউনিয়নের ৪ নং ওয়ার্ড এর ইউপি সদস্য জি এম ইমাম হাসান, প্রকল্পের সুপারভাইজার এ্যান্ড ক্যাপাসিটি বিল্ডিং অফিসার আবুল হাসেম মিয়া, প্রকল্পের ফিল্ড অর্গানাইজারগণ প্রমূখ।

প্রধান অতিথি বলেন, “উপকূলীয় এলাকায় সুপেয় পানির সংকট চিরদিনের। এই সংকট নিরসনে সিসিডিবি বৃষ্টির পানি সংরক্ষণে যে পানির ট্যাংক ও ফিল্টার বিতরণ করছে তা খুবই গুরুত্বপূর্ন। এ ধরনের কাজ অব্যহত রাখার জন্য অনুরোধ করছি। সিসিডিবি এই ইউনিয়নে নতুন নয়। তাদের কাজের স্বচ্ছতা ও জবাবদিহিতা রয়েছে। মানুষের পাশে থেকে এধরনের সহযোগিতা করার জন্য সিসিডিবিকে ধন্যবাদ জানাচ্ছি।”

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews