1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
June 19, 2024, 1:44 pm
শিরোনাম
বিশ্বের ব্যয়বহুল শহরের তালিকায় আরও ১৪ ধাপ এগিয়েছে ঢাকা ফাঁকা ঢাকার সড়কে রেসিং করা হলে ব্যবস্থা নেওয়া হবে: ডিএমপি কমিশনার মিয়ানমার সীমান্তে কঠোর নজরদারি করা হচ্ছে: ওবায়দুল কাদের সাতক্ষীরায় জেলা পরিষদের উদ্যোগে ১৭ লাখ টাকার অনুদানের চেক বিতরণ সাংবাদিককে লাঞ্ছিতকারী সাতক্ষীরা পৌরসভার সেই বিতর্কিত সিইও নাজিম উদ্দিনকে ভোলায় বদলী বিএনপি-জামায়াত আন্দোলনের নামে বৃক্ষনিধন করেছে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাতক্ষীরা জেলায় বিভিন্ন থানা আকস্মিক পরিদর্শন করলেন এসপি মুহাম্মদ মতিউর রহমান সিদ্দিকী পবিত্র ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানিয়েছেন বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব ও ব্যবসায়ী এ কে জসিম উদ্দিন পটুয়াখালীতে ভেসে আসা ডলফিনটিকে বঙ্গোপসাগরের মোহনায় অবমুক্ত করা হয়েছে একদিনে ৩ কোটি ২১ লাখ টাকার টোল আদায় হয়েছে বঙ্গবন্ধু সেতুতে

সাতক্ষীরায় জমকালো আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে- ২০২৩ উদযাপিত

  • আপডেট সময় Saturday, November 4, 2023

শেখ আরিফুল ইসলাম আশা : পুলিশ জনতা ঐক্য করি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি” প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে পালিত হয়েছে কমিউনিটি পুলিশিং ডে ২০২৩।

এ উপলক্ষে শনিবার (০৪ নভেম্বর) সকালে সাতক্ষীরা সদর থানা থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের শহিদ আব্দুর রাজ্জাক পার্কে এসে শেষ হয়। পরে সেখানে জেলা পুলিশ ও জেলা কমিউনিটি পুলিশিং কমিটির আয়োজনে এক আলোচনা সভা ও কেক টাকা অনুষ্ঠিত হয়।

সভায় সাতক্ষীরা জেলা পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান এঁর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি আবুল কালাম বাবলা। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ন কবির, সাতক্ষীরা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আ’লীগের সাধারণ-সম্পাদক আলহাজ্ব মোঃ নজরুল ইসলাম, সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ আমানউল্লাহ্ আল হাদী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আ’লীগের যুগ্ম সাধারণ-সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, সাতক্ষীরা পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র কাজী ফিরোজ হাসান প্রমুখ।

বক্তারা বলেন, পুলিশ জনগণের বন্ধু। জনগণের জানমাল রক্ষা করা পুলিশের দায়িত্ব। সেই দায়িত্বকে আরও শিথিল করেছে কমিউনিটি পুলিশিং কমিটি। শহর থেকে গ্রাম পর্যায়ে এই কমিটি থাকাতে এখন ছোটখাটো যে কোনো বিষয় পুলিশিং কমিটির মাধ্যমে সমাধান করা সম্ভব।

২০১৩-১৪ সালে সাতক্ষীরাতে জামায়াত-শিবিরের নারকীয় তাণ্ডবের কথা উল্লেখ করে বক্তারা আরও বলেন, একটা সময় সাতক্ষীরা মানে আতঙ্ক ছিল। ওই সময় এ জেলাতে স্বাধীনতাবিরোধীদের কাছে অনেক মানুষের প্রাণ হারাতে হয়েছে। তারা আবারও নতুন করে হত্যার মিশনে নেমেছে। যার উদাহরণ গত ২৮ অক্টোবরে ঘটে যাওয়া একাধিক ঘটনা। এজন্য সাতক্ষীরাবাসী কলঙ্কিত ২০১৩-১৪ সালকে মনে রাখতে চায় না। বরং যারা সাতক্ষীরাতে পুনরায় কলঙ্কিত করার চেষ্টা করবে তাদের বিরুদ্ধে এ জেলার মানুষদের নিয়ে প্রতিরোধ গড়ে তোলা হবে।

সভপতির ব্যক্তবে পুলিশ সুপার বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমার উন্নত ও সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়তে চাাই এবং স্মার্ট বাংলাদেশের নাগরিক হতে চাই।তিনি বলেন আগামী ২০ নভেম্বরের মধ্যে আমরা কমিউনিটি পুলিশিং এর পুর্ণাঙ্গ কমিটি গঠন করে দেবো। কমিউনিটি পুলিশিং এর হাত কে আরো শক্তিশালী করে তুলবো। জনগণের দ্বার প্রান্তে আমরা পুলিশিং সেবা কে পৌছে দিতে চাই।এজন্য আপনাদের সকলের সহযোগীতা প্রয়োজন।

র‌্যালি ও আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সজীব খান,অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপারেশন) আমিনুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আতিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মীর আসাদুজ্জামান, জেলা ট্রাফিক বিভাগের টিআই প্রশাসন শ্যামল কুমার চৌধুরী, সাতক্ষীরা থানার ওসি মহিদুল ইসলাম,বিশেষ শাখার ডিআইওয়ান ইয়াছিন আলম চৌধুরী,জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ তারেক ফয়সাল ইবনে আজিজ

জেলা মহিলা আ’লীগের সাধারন সম্পাদক জোৎন্সা আরা সহ জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদা র পুলিশ সদস্য গণ, গ্রাম পুলিশ ও প্রিন্ট ও ইলেকট্রোনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews