1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
July 18, 2024, 7:41 am
শিরোনাম
বীর মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দিতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণা দিয়ে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ সাবেক সেনাপ্রধান আজিজের দুর্নীতির অনুসন্ধান চেয়ে রিট করা হয়েছে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী ও বগুড়ায় বিজিবি মোতায়েন করা হয়েছে জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে সরকার: মির্জা ফখরুল ইসলাম আলমগীর গাজীপুরের কালীগঞ্জে একের পর এক গরু চুরির অভিযোগ, ব্যর্থতার দায় বাড়ছে কালীগঞ্জ পুলিশের র‌্যাব-৬ যশোর ক্যাম্পের অভিযানে ৪০০ বোতল ফেন্সিডিল সহ আটক- ১ রাজাপুরে সংসদ সদস্যর ঐচ্ছিক তহবিল থেকে সরকারি অনুদানের নগদ অর্থ ও বিনামূল্যে গাছের চারা বিতরন নিয়োগ দিয়ে টাকা নিয়ে থাকলে তা ফিরিয়ে দিন: এমপি বাবুল নওগাঁয় অসামাজিক কার্যকলাপ বন্ধের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি

সাতক্ষীরার শ্যামনগরে আত্মসমর্পণ করা ৫৬জন বনদস্যু পেলো র‍্যাবের ঈদ উপহার

  • আপডেট সময় Wednesday, June 12, 2024

সাতক্ষীরা শ্যামনগর প্রতিনিধি (পরিতোষ কুমার) : সাতক্ষীরার শ্যামনগর উপজেলার মুন্সীগঞ্জে সুন্দরবনের আত্মসমর্পণকারী ৫৬ জন বনদস্যুর মাঝে র‌্যাব-৮ বরিশালের উদ্যোগে ঈদ উপহার সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

বুধবার (১২ জুন) বেলা ১২ টায় মুন্সীগঞ্জ বাসস্ট্যান্ডে ঈদ উপহার নগদ অর্থসহ উপহার সামগ্রী বিতরণ করে র‌্যাব-৮।

র‌্যাব-এর মহাপরিচালকের (ডিজি) পক্ষ থেকে বরিশাল র‌্যাব ৮-এর কাছে আত্মসমর্পণকারী এসব বনদস্যুকে আসন্ন ঈদুল আজহা উপলক্ষ্যে এ উপহার তুলে দেওয়া হয়।

ঈদ সামগ্রীর বিতরণকালে র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়, র‌্যাবের মহাপরিচালকের পক্ষ থেকে সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার সুন্দরবনের আত্মসমর্পনকারী বিভিন্ন বনদস্যু বাহিনীর ৫৬ জনকে ঈদ উপহার দেওয়া হয়েছে। তারা স্বাভাবিক জীবনে ফিরে এখন কাজকর্ম করছেন এবং পরিবার-পরিজন নিয়ে বসবাস করছেন। তারা যাতে ভালোভাবে ঈদ উদ্‌যাপন করতে পারেন, সে জন্য তাদের এই উপহার দেওয়া হয়েছে। আত্মসমর্পণ করার পর থেকে তাদের দিকে লক্ষ্য রাখা হচ্ছে।

উপহার সামগ্রীর মধ্যে রয়েছে চাল, তেল, ঘি, সেমাই, চিনি, দুধ, লবণ, বাদাম, কিসমিচ, জিরা, মসলা ও পেঁয়াজসহ অন্যান্য সামগ্রী। ঈদের আগ মুহূর্তে র‌্যাবের পক্ষ থেকে উপহার পেয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন আত্মসমর্পনকৃত অতীতের দস্যুরা।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৮ সালের ১ নভেম্বর সুন্দরবনকে জলদস্যু মুক্ত ঘোষণা করেন। সেই শান্তির সু-বাতাস বইছে সুন্দরবনে। সরকারের পক্ষ থেকে এ সকল জল-বনদস্যুদের বিরুদ্ধে রুজুকৃত চাঞ্চল্যকর ও গুরুতর অপরাধের (হত্যা ও ধর্ষণ) মামলা ব্যতীত অন্যান্য সকল মামলা সংশ্লিষ্ট আদালত কর্তৃক নিষ্পত্তির বিষয়টি প্রক্রিয়াধীন। ইতোমধ্যে অধিকাংশ মামলা বিজ্ঞ আদালত নিষ্পত্তি করেছেন। বাকি মামলাও নিষ্পত্তির লক্ষ্যে যথাযথ আইনি কার্যক্রম চলছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews