1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
July 15, 2024, 2:16 am
শিরোনাম
র‌্যাব-৬ যশোর ক্যাম্পের অভিযানে ৪০০ বোতল ফেন্সিডিল সহ আটক- ১ রাজাপুরে সংসদ সদস্যর ঐচ্ছিক তহবিল থেকে সরকারি অনুদানের নগদ অর্থ ও বিনামূল্যে গাছের চারা বিতরন নিয়োগ দিয়ে টাকা নিয়ে থাকলে তা ফিরিয়ে দিন: এমপি বাবুল নওগাঁয় অসামাজিক কার্যকলাপ বন্ধের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি ঝালকাঠির রাজাপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত নওগাঁর বদলগাছীতে নদীতে গোসল করতে নেমে এক ব্যক্তি নিখোঁজ বাবার ছেলেবেলার স্কুলে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হয়েছেন সংস্কারপন্থি পেজেশকিয়ান আবারও ব্রিটেনের হাউজ অব পার্লামেন্টের সাধারণ নির্বাচনে জয়ী হলেন চার বঙ্গ কন্যা আড়াই শতাধিক গ্রাহকের ১২ কোটি টাকা নিয়ে লাপাত্তা অবসরপ্রাপ্ত সেনা সদস্য

সাতক্ষীরার তালায় প্রতিবন্ধীর উপর সন্ত্রাসী হামলার ০৫ মাসেও উদ্ধার হয়নি লুট হওয়া প্রতিবন্ধী গাড়িসহ মালামাল

  • আপডেট সময় Saturday, December 3, 2022

সাতক্ষীরা তালা ভ্রাম্যমান প্রতিনিধি : সাতক্ষীরার তালায় ভয়ংকর সন্ত্রাসী এলাকার ত্রাস কোপা সাকু বাহিনীর বিরুদ্ধে একজনের দাদনের টাকা আদায়ের জন্য রফি নামের এক ব্যক্তিকে তুলে আনার ঘটনার সংবাদ সংগ্রহ করে প্রকাশ করতে চাওয়ায় এবং আপোষহীন প্রতিবন্ধী সাংবাদিক শেখ সিরাজুল ইসলামের কারনে এই সন্ত্রাসীদের সকল অন্যায় কাজ প্রায় বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হওয়ায় প্রতিবন্ধী পুনর্বাসন কল্যাণ সমিতি তালা থানা শাখার সাধারণ সম্পাদক ও প্রতিবন্ধী সাংবাদিক শেখ সিরাজুল ইসলামের উপর সন্ত্রাসী হামলার পাঁচ মাস পেরিয়ে গেলেও সন্ত্রাসী হামলায় লুট হওয়া সিরাজুলের চলাচলের একমাত্র বাহন মোটর চালিত প্রতিবন্ধী গাড়ি মোবাইল সহ অন্যান্য মালামাল সন্ত্রাসীদের কাছ থেকে আজও উদ্ধার করতে পারেনি পুলিশ।

গত (৩০-মে) ২০২২ ইং রাতে প্রথম হামলা লুটপাটের ঘটনায় মামলা করেন সিরাজুল। এর পর গত (১৩-ই) জুন ২০২২ ইং আদালত থেকে বাড়ি ফেরার পথে আবারো তালার মাগুরা এলাকা থেকে অস্ত্রের মুখে জিম্মি করে ও মারপিট করে সিরাজুলের মামলার কাগজপত্র, মোবাইল সহ গুরুত্বপূর্ণ জিনিসপত্র ছিনিয়ে নেয় সন্ত্রাসীদের লোকজন। এঘটনায় তালা থানায় আরো একটি লিখিত অভিযোগ করেন প্রতিবন্ধী সিরাজুল। এরপর লুটপাট করা মালামাল ফেরত ছাড়াই মামলা তুলে নিতে প্রতিবন্ধী সিরাজুলের বাড়িতে আবারো ভয়াবহ সন্ত্রাসী হামলা লুটপাট চালায় সন্ত্রাসী কোপা সাকু ওলি রাব্বি সহ তাদের লোকজন। এঘটনায় আরো একটি মামলা দায়ের করেন সিরাজুল।

এরপর থেকে প্রতিনিয়ত লুটপাটের মালামাল ফেরত ছাড়াই মামলা তুলে না নিলে যে কোনো মুহূর্তে আবারো সন্ত্রাসী হামলা লুটপাট সহ সিরাজুলকে সপরিবারে হত্যার হুমকি দিচ্ছে সন্ত্রাসীরা। হুমকির জন্য তালা থানায় একটি ডায়েরী করে রেখেছেন প্রতিবন্ধী সিরাজুল। সন্ত্রাসী হামলার দীর্ঘ দিন পার হলেও একজন প্রতিবন্ধীর চলাচলের একমাত্র বাহন মোটর চালিত প্রতিবন্ধী গাড়ী উদ্ধার না হওয়ায় জনমনে ক্ষোভ দেখা দিয়েছে। পুলিশ লুটপাট হওয়া মালামাল উদ্ধারের কোন প্রকার চেষ্টা করছে না এমনটাই দাবি প্রতিবন্ধী প্রতিনিধি সহ সকলের।

প্রতিবন্ধী সিরাজূলের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ও লুটপাট হওয়া প্রতিবন্ধী গাড়ি মোবাইল সহ মালামাল উদ্ধারের দাবিতে প্রতিবন্ধী সংগঠনের পক্ষ থেকে তালায় আন্দোলনের ডাক দিলে সন্ত্রাসীদের পক্ষ নিয়ে পুলিশ এক দুই জন জনপ্রতিনিধি ও সাংবাদিকদের নিয়ে আন্দোলনে বাধা দেয়। একজন হিংস্র সন্ত্রাসীর বিরুদ্ধে প্রতিবন্ধীদের ডাকা আন্দোলনে বাধা দেয়ায় প্রতিবন্ধীসহ সকল শ্রেণী-পেশার মানুষের ভিতরে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। সকলের একটাই প্রশ্ন বিএনপি পন্থী হিংস্র খুনি সন্ত্রাসী মূর্তিমান আতঙ্ক নারী কেলেঙ্কারির হোতা হত্যা দখলবাজি হামলা লুটপাট গাছকাটা সহ বিভিন্ন মামলার আসামি কোপা সাকু ওলির পিছনে পুলিশ ও জনপ্রতিনিধিরা কোন অদৃশ্য স্বার্থে। প্রতিবন্দ্বী প্রতিনিধিরা বলছেন সন্ত্রাসীরা প্রথমে গাড়িটি কয়েকদিন মুড়াগাছা ছফেদ আলী শেখের বাড়িতে এবং পরে সন্ত্রাসী সাকু নিজ বাড়িতে রেখেছিল সব জেনেও পুলিশ গাড়ি উদ্ধার করেনি। অনেক দেরিতে যেদিন রাতে সন্ত্রাসী সাকুর বাড়িতে পুলিশ যায় পুলিশ যাওয়ার কিছুক্ষণ আগে সন্ত্রাসীরা গাড়িটি নিয়ে বাড়ি থেকে সরে পড়ে যে বিষয়টা অত্যন্ত রহস্যজনক মনে করছেন সকলেই। পুলিশ চাইলে যেকোনো মুহূর্তে সন্ত্রাসীদের কাছ থেকে লুট হওয়া প্রতিবন্ধী গাড়িসহ মালামাল উদ্ধার করতে পারে কিন্তু করছে না এমনটাই বলছেন প্রতিবন্ধী প্রতিনিধিরা।

প্রতিবন্ধী সিরাজুলের পরিবারের তিনজন সদস্যের সিরাজুল ও তার একমাত্র শিশু মেয়ে দুজনই প্রতিবন্ধী। চলাচলের একমাত্র বাহন সহ সর্বস্ব হারিয়ে এবং সন্ত্রাসীদের প্রতিনিয়ত হুমকির ফলে নিরাপত্তার অভাবে গৃহবন্দী থেকে পরিবার নিয়ে অনাহারে অর্ধাহারে রোগাক্রান্ত হয়ে ধীরে ধীরে এই প্রতিবন্ধী পরিবারটি মৃত্যুর দিকে এগিয়ে যাচ্ছেন এমনটা জানা গেছে। এঘটনায় প্রতিবন্ধী পুনর্বাসন কল্যাণ সমিতির সহ দেশের বিভিন্ন প্রতিবন্ধী সংগঠন বৃহত্তর আন্দোলনের প্রস্তুতি নিচ্ছেন বলে জানাগেছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews