1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
June 25, 2024, 7:55 am
শিরোনাম
সাতক্ষীরার কালিগঞ্জে মন্দিরের প্রসাদ খেয়ে শিশুর মৃত্যু, অসুস্থ অন্তত ৭০ জন সাতক্ষীরা সদর উপজেলায় নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদ্বয়ের দায়িত্ব গ্রহণ প্রযুক্তিজ্ঞান ছাড়া কোনও দেশ বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে পারে না: প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনাজপুরের ফুলবাড়ীতে ১৯শ কৃষকের মাঝে আমনের প্রণোদনা বিতরণ ওসিকে কনুই দিয়ে ধাক্কা দিয়ে চাকরিচ্যুত হয়েছে এক এএসআই ভারতের হোটেলে নারী পুলিশের সঙ্গে ধরা পড়ে ডেপুটি সুপার থেকে হয়ে গেলেন কনস্টেবল চালু হচ্ছে রাজশাহী টু কলকাতা ট্রেন সার্ভিস সেনাবাহিনী প্রধান হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন জেনারেল ওয়াকার-উজ-জামান বদলি করা হয়েছে পুলিশ বাহিনীর ৪০জন ঊর্ধ্বতন কর্মকর্তাকে স্বর্ণ চোরাচালান মামলায় সাতক্ষীরার দেবহাটা উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলফা কারাগারে

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা সদরের রাস্তা সংস্কার না করায় পথচারীরা ভোগান্তিতে

  • আপডেট সময় Sunday, August 20, 2023

সাতক্ষীরা কালিগঞ্জ প্রতিনিধি (শেখ রেজওয়ান) : সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা সদরের কুশুলিয়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডের বাজার গ্রাম ফুলতলা মৎস্য সেটের পাশে পানির ফিল্টার হতে ইসমাইলের বাড়ি পর্যন্ত ৩’শ ফুট রাস্তা সংস্কারে নেই কেনো উদ্যোগ। ভঙ্গুরদশা এই রাস্তা দিয়ে শিক্ষার্থী, ব্যবসায়ী ও সাধারণ মানুষের ভোগান্তি চরমে উঠলেও যেনো দেখার কেউ নেই। রাস্তাটির অধিকাংশ যায়গায় ভেঙে জেলা পরিষদের পুকুরে বিলীন হয়ে গেছে। অথচ এই রাস্তাটি সংস্কারের কাজ দেখিয়ে সুবিধা নিয়েছেন অসাধু জন প্রতিনিধিরা।

শ্যামনগর কালিগঞ্জ মহাসড়ক হতে এই রাস্তাটি সংযোগ সড়ক হিসাবে এলাকার ৪ টি শিক্ষা প্রতিষ্ঠান এর ছাত্র ছাত্রী ব্যবসায়ী ও সাধারণ মানুষ বেশি চলাচল করে থাকে। রাস্তাটি ভেঙে যাওয়ায় অতি বর্ষণে প্লাবিত হয়ে ডুবে থাকার কারণে চলাচল করা সম্ভব হয়না। এছাড়াও এলাকার বাজার গ্রাম, বাজার গ্রাম রহিমপুর, বাজারগ্রাম কাশিমপুর গ্রামের একমাত্র জেলা পরিষদের পানির পুকুর এবং ফিল্টার এর পানি পান করে এলাকাবাসী শত বছর ধরে বেঁচে আছে। প্রতিদিন শত শত নারী পুরুষ এই পুকুর এবং ফিল্টারের পানি নিতে আসতে হয় এই রাস্তা দিয়ে। জলবদ্ধতার কারণে ফুলতলার মহাসড়কের ব্যস্ততম এলাকা দিয়ে এসে পানি নিতে নানান দুর্ঘটনার শিকার হতে হয়। বিষয়টি নিয়ে এলাকাবাসী এলাকার সংসদ সদস্য, উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, কুশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের নিকট লিখিত আবেদন জানিয়ে ও কোন ফল হয়নি বরং শুধু মিথ্যা প্রতিশ্রুতি নিয়ে এলাকাবাসীকে দিনের পর দিন ভোগান্তি পোহাতে হচ্ছে।

তবে নির্বাচনের আগে ভোটারদের কাছে ভোট ভিক্ষার প্রতিশ্রুতি হিসেবে রাস্তা সংস্কারের কথা অগ্রভাগে থাকলেও নির্বাচনী বইতারনী পার করে আর এলাকাবাসীর কথা মনে রাখে না। তাই এলাকাবাসী সাতক্ষীরার জেলা প্রশাসক মহোদয়ের আশু হস্তক্ষেপ কামনা করেছেন। সেই সাথে বিগত দিনে যেবা যারা রাস্তা সংস্কারের নামে প্রকল্প দেখিয়ে টাকা আত্মসাৎ করেছে তদন্ত পূর্বক তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণে দাবি জানিয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews