1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
July 15, 2024, 1:07 am
শিরোনাম
র‌্যাব-৬ যশোর ক্যাম্পের অভিযানে ৪০০ বোতল ফেন্সিডিল সহ আটক- ১ রাজাপুরে সংসদ সদস্যর ঐচ্ছিক তহবিল থেকে সরকারি অনুদানের নগদ অর্থ ও বিনামূল্যে গাছের চারা বিতরন নিয়োগ দিয়ে টাকা নিয়ে থাকলে তা ফিরিয়ে দিন: এমপি বাবুল নওগাঁয় অসামাজিক কার্যকলাপ বন্ধের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি ঝালকাঠির রাজাপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত নওগাঁর বদলগাছীতে নদীতে গোসল করতে নেমে এক ব্যক্তি নিখোঁজ বাবার ছেলেবেলার স্কুলে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হয়েছেন সংস্কারপন্থি পেজেশকিয়ান আবারও ব্রিটেনের হাউজ অব পার্লামেন্টের সাধারণ নির্বাচনে জয়ী হলেন চার বঙ্গ কন্যা আড়াই শতাধিক গ্রাহকের ১২ কোটি টাকা নিয়ে লাপাত্তা অবসরপ্রাপ্ত সেনা সদস্য

রাস্তায় পরে থাকা পায়ে পচন ধরা অসুস্থ মানুষটির পাশে বাংলাদেশ পুলিশ ও পুনাক

  • আপডেট সময় Monday, August 23, 2021

প্রেস বিজ্ঞপ্তি : লোকটির নাম খোকন, প্রতিবন্ধী । বয়স কত হবে, হয়তো পঞ্চাশ। জীর্ণ শরীর, খুবই অসুস্থ। পায়ে পচন ধরেছে, এতে জন্মেছে পোকা। পচা শরীরের দুর্গন্ধ ছড়িয়ে পড়েছে চারিদিকে। পরনের ছিন্ন লুঙ্গীটি কোনমতে গায়ে জড়িয়ে পড়ে আছে ফুটপাতে, দুদিন ধরে। অসহায় অসুস্থ এ মানুষটির পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ পুলিশ এবং বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক)। লোকটিকে হাসপাতালে নেয়া হয়েছে, করা হয়েছে সুচিকিৎসার ব্যবস্থা।

পুনাক’র ফেসবুক পেজে জনৈক জুবায়ের শামীমের তথ্যের সূত্র ধরে অসুস্থ এ ব্যক্তির সাহায্যে এগিয়ে আসেন পুনাক সভানেত্রী জীশান মীর্জা। তাঁর আন্তরিক অনুরোধে অসুস্থ লোকটির খোঁজে নেমে পড়েন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) শেরেবাংলা নগর থানার অফিসার ইনচার্জ জানে আলম মুন্সী। অবশেষে অনেক খোঁজাখুঁজির পর অসুস্থ মানুষটির খোঁজ পাওয়া যায়। রাজধানীর শেরেবাংলা নগরে বাংলাদেশ বেতার ভবনের সামনের ফুটপাতে পড়ে আছেন। গতকাল (২২ আগস্ট) রাতে উদ্ধার করা হয়েছে তাকে। উদ্ধার করেই ওসি তার সহকর্মীদের নিয়ে পরম মমতায় যত্নে লোকটির পোকা ধরা দুর্গন্ধযুক্ত পায়ের ক্ষতস্থান পরিচর্যা করেছেন। পুনাক সভানেত্রীর সহায়তায় ভর্তি করেছেন পঙ্গু হাসপাতালে। খোকন এখন হাসপাতালে চিকিৎসাধীন। চিকিৎসকরা জানিয়েছেন, এ মুহূর্তে পচন ধরা পায়ের অপারেশন জরুরি নয়। শারীরিক অবস্থা বিবেচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

খোকন নিজের সম্পর্কে তেমন কিছুই বলতে পারেননি। শুধু এক পুত্র আছে বলে জানিয়েছেন। পুনাক’র এ মানবিক উদ্যোগের প্রশংসা করে জুবায়ের শামীম তার ফেসবুক পেজে লিখেছেন, ‘এখন পৃথিবী বড্ড সংকটের সময় পার করছে। এই সময়ে পুনাকের এই কার্যক্রম আমাকে প্রবল আশাবাদী করে। পুনাকের জন্য অনেক শুভকামনা।

পুনাক পুলিশ পরিবারের একটি সংগঠন হলেও বর্তমান সভানেত্রীর নেতৃত্বে নিজেদের গণ্ডি পেরিয়ে বৃত্তের বাইরে গিয়ে অসহায় ও দুস্থ মানুষের জন্য কাজ করে যাচ্ছে। আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি মানবিক সহায়তার এমন হাজারো উদাহরণ রয়েছে বাংলাদেশ পুলিশ এবং পুনাক’র।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews