1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
May 19, 2024, 7:53 am
শিরোনাম
ইসরায়েলকে লক্ষ্য করে ৭৫টি রকেট ছুড়েছে লেবাননের শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ কক্সবাজারের লাল পাহাড়ে আরসার আস্তানায় র‌্যাবের অভিযান রাজধানীতে ব্যাটারিচালিত রিকশা বন্ধের নির্দেশ দিয়েছেন সেতুমন্ত্রী শিগগিরই ফিলিস্তিনে খাদ্য সহায়তা পাঠাবে বাংলাদেশ: পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ প্রার্থিতা কেন বাতিল নয়, জানতে চেয়ে প্রতিমন্ত্রীর ভাইকে কমিশনে তলব  হুয়াওয়ের ক্লাউড সেবা ব্যবহার করবে অন্যরকম গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান উৎকর্ষ সাতক্ষীরায় র‌্যাবের অভিযানে বিদেশি পিস্তল ও দেশীয় ওয়ান সুটারগান সহ গুলি উদ্ধার হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী দীর্ঘ ২৭ বছর পলাতক থাকার পর র‌্যাবের হাতে গ্রেফতার দিনাজপুরের বিরামপুরে ২৯ বিজিবি’র অভিযানে বিপুল পরিমাণ কোকেন আটক গাজীপুরে এনএসআই পরিচয়ের ৬ জন ভূয়া সদস্য গ্রেফতার

রাজশাহী তানোর উপজেলা আওয়ামী যুবলীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান’র জন্মদিন আজ

  • আপডেট সময় Saturday, March 25, 2023

রাজশাহী জেলা প্রতিনিধি (এম শামসুল আলম) :
রাজশাহী জেলাধীন তানোর উপজেলা আওয়ামী যুবলীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান লূৎফর হায়দার রশীদ ময়না’র আজ ৫৫তম শুভ জন্মদিন।
তিনি ১৯৬৮ সালের ২৫মার্চ এই দিনে উপজেলার ০১নং কলমা ইউনিয়ন ‘চোরখোর’ নামক এক প্রত্যান্ত পল্লী এলাকার গ্রামে জন্মগ্রহণ করেন।
তার শৈশব কেটেছে শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পড়া-লিখার মাধ্যমে।

আগামী দিনের সোনালী ভবিষ্যত’ নিয়ে,
আওয়ামী পরিবারে সন্বলিত বলিষ্ঠ নেতৃত্ত্ব, আপামর জনগোষ্ঠীর শিরোমণি, জনসাধারণের দৃঢ় আত্ম-বিশ্বাসী, জনগণের আস্থা ভাজন, নিরহংকার পরিবারের কৃতি সন্তান, মুজিব চেতনায় দৃঢ় আত্মপ্রত্যায়ী, “লুৎফর হায়দার রশীদ ময়না” একজন স্বচ্ছ রাজনীতিবিদ ও বলিষ্ঠ নেতৃত্বের জনপ্রতিনিধীত্বকারী ব্যক্তিত্ব হিসেবে তার রাজনীতির প্রত্যক্ষ বহিঃপ্রকাশ হয় ২০০৩ সালে যুবলীগ দিয়ে৷
তিনি একটানা ১২ বছর উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদকের দ্বায়ীত্ব পালন করেন।
দ্বায়ীত্ব পালন কালে তিনি ২০১১ সালে তানোর উপজেলার ০১ নং কলমা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীক পেয়ে জনগণের বিপুল ভোটে ইউপি চেয়ারম্যান নির্বাচিত হন।

২০১৫ সাল ২৩ এপ্রিলে যুবলীগ নেতা-কর্মীদের ভালবাসার প্রতিফলনে তিনি উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি হিসাবে দ্বায়ীত্ব পান।
উক্ত কলমা ইউপি জনগণের ভালবাসায় ২০১৬ সালে ২৩ এপ্রিলে আবারও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বাক্ষরিত নৌকার প্রতীক পেয়ে জনগণের বিপুল ভোটে জয়ী হন।
তিনি কলমা ইউপি চেয়ারম্যান থাকা অবস্থায় তানোর উপজেলা আওয়ামী লীগসহ সহযোগী অঙ্গসংগঠণের নেতা-কর্মীদের ভালবাসার ফলশ্রুতিতে ২০১৯ সাল ১০ মার্চ তানোর উপজেলা পরিষদের নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বাক্ষরিত নৌকা প্রতীক পেয়ে জনগণের প্রত্যক্ষ ভোটে তানোর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন।

তিনি তানোর উপজেলায় সকল জনগোষ্ঠীর কাছে উপজেলায় সফল চেয়ারম্যান হিসেবে এবং জনগণের বলিষ্ঠ গণনেতা হিসেবে চিহ্নিত ও ব্যপক পরিচিত।
সে বর্তমানে তানোর উপজেলা-শাখার “বাংলাদেশ আওয়ামী যুবলীগ” এর সক্রিয়-সংগ্রামী সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যানের দ্বায়ীত্ব পালন ও আওয়ামী লীগের সকল অঙ্গসহযোগী সংগঠণের নেতা-কর্মীদের একত্রিত করে সক্রিয় রয়েছেন।
দলের দুঃসময়ে ময়না চেয়ারম্যানকে ঘিরেই চলেছিলো তানোর উপজেলা আওয়ামী লীগের সকল রাজনীতি।
তিনিই তানোরে একমাত্র বলিষ্ঠ ও একনিষ্ঠ গণনেতা; যে আওয়ামী লীগে যুবলীগসহ অঙ্গসহযোগী সংগঠনের নেতা-কর্মী ও সমর্থকদের কাছে একমাত্র আশা-ভরসা ছিলো; আছে; এবং ভবিষ্যতেও থাকবে!
বর্তমানে তিনি ন্যায় ও নিষ্ঠার মধ্য দিয়ে তানোর উপজেলা আওয়ামী যুবলীগের সংগ্রামী সভাপতি ও তানোর উপজেলা পরিষদের চেয়ারম্যানের দ্বায়ীত্ব পালন করে চলেছেন।
তার স্বচ্ছতা, জবাবদিহিতা, সততা, নিষ্ঠা, দেশ-প্রেম, বলিষ্ঠ নেতৃত্ব, নিরপক্ষতা,
অসহায় গরিব দুঃখী ও মেহনতি গনমানুষের কাছে একজন আস্থার প্রতীক হিসাবে উদিয়মান।
যার প্রতিফলনে, তানোর উপজেলার-সকল এলাকায়, দল-মত নির্বিশেষে সকল শ্রেণী ও পেশার মানুষের কাছে তিনি একজন সুপরিচিত ব্যক্তি।
তার জনপ্রতিনিধীত্বের মাধ্যমে মানবসেবায় পূর্ব অভিজ্ঞতা বিকশীত করতে এবং জনসেবায় আরও সুদৃঢ় মনোভাবাপন্ন হয়ে, আত্মনিয়োগ করে অগ্রনী ভূমিকা রেখে চলেছেন।
তিনি একজন দক্ষ, অভিজ্ঞ, মিষ্টভাষী, সত্‍, যোগ্য, ধার্মিক ও নিষ্ঠাবান ব্যক্তিত্ব।
দেশের প্রেক্ষাপট ও বর্তমান সরকারের চলমান উন্নয়নের অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে, মহান স্বাধীনতা ও মুক্তিযোদ্ধাদের চেতনায়, স্বনির্ভর বাংলাদেশ গড়ার সু-দৃঢ় প্রত্যয়ে,
দারিদ্র বিমচন, ঘুষ, দুর্নীতি, সন্ত্রাস, জঙ্গীবাদ, মাদকাশক্তি নির্মূলে তার মত সুনাম-ধন্য ব্যক্তি জণগনের সেবায় নিয়জিত রয়েছেন।

তাঁর একদিকে রাজনৈতিক নেতৃত্ব;
অন্যদিকে জনপ্রতিনিধীত্ব; এবং সাথে গণতন্ত্রের ধারা অব্যাহত রেখে দেশ ও জাতীর কল্যাণার্থে, উন্নয়ন ও সমৃদ্ধশীল বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে,
তার বলিষ্ঠ নেতৃত্ব ও রাজনৈতিক বিচক্ষণতা
তানোর-এলাকার জণগনের
“বাংলাদেশ আওয়ামী লীগ”
সরকারের মাননীয় প্রধান মন্ত্রী, ত্যাগী বঙ্গবন্ধু কন্যা,
জননেত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী ও বেগবান করতে এবং দেশের চলমান উন্নয়নের ধারাবাহিক প্রক্রিয়া অটুট রাখতে,
তানোর উপজেলা আওয়ামী লীগের রাজনৈতিক অঙ্গনে নেতা-কর্মীদের মাঝে দ্বীর্ঘদিনের বিরাজমান যে দলীয়কোন্দল উত্তাপ ও উত্তেজনা
বিরাজ করছিলো; তা ছিলো বিস্ফোরণমূখর পরিস্থিতি। নৌকাবিরোধী অপরাজনীতি এবং সংগঠণপরিপন্থী কর্মকাণ্ড, দ্বায়ীত্বহীনতা, স্বেচ্ছাচারিতা, বেঈমানী, বিশ্বাসঘাতকতা ও ক্ষমতার অপব্যবহারকারীদের কারণে ভেঙ্গে পড়েছিলো, উপজেলায় দলের চেইন অব কমাণ্ড; সাংগঠণিক অবস্থাও ছিলো নাজুক, দলীয়কোন্দলও উঠেছিলো চরমে!
তিনি তার অক্লান্ত পরিশ্রম ও বুদ্ধিমত্তা দিয়ে সমস্ত প্রতিকুলতা কাটিয়ে তুলেছেন! যার প্রতিফলনে দলে আদর্শিক, পরীক্ষিত, ত্যাগী ও নতুনত্ব নেতৃত্ব দিতে হাইকমাণ্ডের দিকনির্দেশনায় দ্বীর্ঘদিন ধরে নিরলসভাবে কাজ করে আসছেন।।

তার কাজের ধারাবাহিকতার পরিপ্রেক্ষিতে; যার নিজের জীবনের চাইতেও দ্বায়ীত্ব মূল্যায়ন করে- করোনা ভাইরাস এর মতো মরণ ব্যাধিকে উপেক্ষা করে, গুরতর আহত অবস্থাতেও দ্বায়ীত্ব পালন করায়; তানোর উপজেলার অন্তর্ভূক্ত “আস্থা প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা’র” সকল প্রতিবন্ধী ব্যক্তিদের পক্ষ হতে তাঁর প্রতি শুভকামনা ও অভিনন্দন জানিয়েছেন সংস্থাটির “সাধারণ সম্পদ- ইমরান হোসাইন।
আমরা প্রতিবন্ধী ব্যক্তিগণ সার্বক্ষণিক ভাবে তাঁর দ্বীর্ঘায়ূ ও সুস্বাস্থ্য কামনা করছি।।।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews