1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
July 15, 2024, 2:58 am
শিরোনাম
র‌্যাব-৬ যশোর ক্যাম্পের অভিযানে ৪০০ বোতল ফেন্সিডিল সহ আটক- ১ রাজাপুরে সংসদ সদস্যর ঐচ্ছিক তহবিল থেকে সরকারি অনুদানের নগদ অর্থ ও বিনামূল্যে গাছের চারা বিতরন নিয়োগ দিয়ে টাকা নিয়ে থাকলে তা ফিরিয়ে দিন: এমপি বাবুল নওগাঁয় অসামাজিক কার্যকলাপ বন্ধের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি ঝালকাঠির রাজাপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত নওগাঁর বদলগাছীতে নদীতে গোসল করতে নেমে এক ব্যক্তি নিখোঁজ বাবার ছেলেবেলার স্কুলে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হয়েছেন সংস্কারপন্থি পেজেশকিয়ান আবারও ব্রিটেনের হাউজ অব পার্লামেন্টের সাধারণ নির্বাচনে জয়ী হলেন চার বঙ্গ কন্যা আড়াই শতাধিক গ্রাহকের ১২ কোটি টাকা নিয়ে লাপাত্তা অবসরপ্রাপ্ত সেনা সদস্য

রাজশাহী’র মান্দা উপজেলায় প্রসুতি ও নবজাতকের অপমৃত্যু, ক্ষুদ্ধ জনতা!

  • আপডেট সময় Monday, April 10, 2023

রাজশাহী জেলা প্রতিনিধি (এম শামসুল আলম) : রাজশাহী জেলাধীন মান্দা উপজেলায় (তানোর উপজেলার শেষ প্রান্তে) সীমান্তবর্তী চৌবাড়িয়া বাজারে অবস্থিত “ফারিয়া ক্লিনিক এণ্ড মেডিকেল” নামক একটি বেসরকারী ক্লিনিকে ভুল অপারেশনে প্রসূতি ও নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠেছে।

ক্লিনিক কর্তৃপক্ষ প্রসূতির ভুল অপারেশন করার বিষয়টি বুঝতে পেরে রোগীর স্বজনদের দ্রুত প্রসূতিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে দিয়ে ভর্তি করার জন্য পরামর্শ দিয়ে ক্লিনিক হতে পাঠিয়ে দেয়া হয়।
কিন্তু প্রসূতিকে রাজশাহী মেডিকেল হাসপাতালে নেওয়ার পথে রাস্তার মাঝেই পেটে থাকা নবজাতক সহ প্রসূতির মৃত্যু হয়।

এঘটনায় রোগীর স্বজনদের মাঝে নেমে এসেছে শোকের ছায়া। উঠেছে ক্লিনিক মালিক ফারুক হোসেনের বিরুদ্ধে কঠোর শাস্তির দ্বাবীর পাশাপাশী ক্লিনিকটি সীল গালা করে দেওয়ার।

জানা গেছে; মান্দা উপজেলার ভারশোঁ ইউপির চৌবাড়িয়া ডাঙ্গাপাড়া গ্রামের জনৈক ব্যক্তির মেয়ের প্রসব ব্যথা উঠলে দ্রুত নেয়া হয় চৌবাড়িয়া ফারিয়া ক্লিনিক এণ্ড মেডিকেলে। সেখানে ডাক্তার দ্রুত অপারেশনের জন্য প্রসূতিকে ওটিতে নিয়ে যায়। প্রায় ঘন্টা খানিক সময় পরে ওটি থেকে ডাক্তার বেরিয়ে এসে রোগীর স্বজনদেরকে বলেন; রোগীর বড় সমস্যা, এখানে সিজার করা যাবেনা, তাড়াতাড়ি রাজশাহী মেডিকেলে নিতে হবে রোগীকে। এমনকি রোগীর স্বজনদের চেয়ে ডাক্তাররাই তাড়াহুড়ো করে রোগীকে এ্যাম্বুলেন্স (মাইক্রবাস) করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন বলে অভিযোগ প্রসূতির স্বজনদের। তবে ফারিয়া ক্লিনিকের মালিক ফারুক হোসেনের দাবি; ভুল অপারেশন না, রক্ত কম হওয়ায় ও প্রসূতি দুর্বলের জন্য তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এবিষয়ে চৌবাড়িয়া বাজারের একাধিকজনের কাছে জানতে চাইলে তারা বলেন; শরিফুল ও রমজান আলী)
চৌবাড়িয়া বাজারে অবস্থিত এই ফারিয়া ক্লিনিক এণ্ড মেডিকেলে মাঝে মধ্যেই শোনা যায় প্রসুতির সিজারিয়ান অপারেশন করতে গিয়ে ভুল করছেন ডাক্তার, এতে মারাও গেছে অনেক রোগী।

আবার ক্লিনিক কৃর্তপক্ষরাই রোগীকে দ্রুত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে পাঠিয়ে দেন।
তবে এতে করে রোগী মারা গেলে নাম হয় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের। এসকল অপকর্ম লুকিয়ে করতেই এসব ক্লিনিক গড়ে তোলেন প্রভাবশালী বৃত্তবানরা। এসব ক্লিনিক মালিকের বিরুদ্ধে কঠোর শাস্তির ব্যবস্থা নেয়া দরকার।

এরিপোর্ট লেখা পর্যন্ত বর্তমানে লাশ পোষ্টমর্টেম করার জন্য রাজশাহী মর্গে পাঠানো হয়েছে। এঘটনায় তানোর থানার অফিসার ইনচার্জ ওসি কামরুজ্জামান মিয়া জানান; এই ঘটনাটি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ঘটেছে, বিষয়টি মান্দা থানায় হওয়ায়- মান্দা থানা পুলিশ দেখবেন। বিষয়টি নিয়ে মান্দা থানায় যোগাযোগ করা হলে- সংশ্লিষ্ট দপ্তরের কারো কোনো সাড়া পাওয়া যায়নি।।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews