1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
July 15, 2024, 2:35 am
শিরোনাম
র‌্যাব-৬ যশোর ক্যাম্পের অভিযানে ৪০০ বোতল ফেন্সিডিল সহ আটক- ১ রাজাপুরে সংসদ সদস্যর ঐচ্ছিক তহবিল থেকে সরকারি অনুদানের নগদ অর্থ ও বিনামূল্যে গাছের চারা বিতরন নিয়োগ দিয়ে টাকা নিয়ে থাকলে তা ফিরিয়ে দিন: এমপি বাবুল নওগাঁয় অসামাজিক কার্যকলাপ বন্ধের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি ঝালকাঠির রাজাপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত নওগাঁর বদলগাছীতে নদীতে গোসল করতে নেমে এক ব্যক্তি নিখোঁজ বাবার ছেলেবেলার স্কুলে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হয়েছেন সংস্কারপন্থি পেজেশকিয়ান আবারও ব্রিটেনের হাউজ অব পার্লামেন্টের সাধারণ নির্বাচনে জয়ী হলেন চার বঙ্গ কন্যা আড়াই শতাধিক গ্রাহকের ১২ কোটি টাকা নিয়ে লাপাত্তা অবসরপ্রাপ্ত সেনা সদস্য

রাজশাহী’র বাগমারায় প্রত্যন্ত গ্রাম-গঞ্জে ও পাড়া-মহল্লায় এখন মাদক ব্যবসার অভয়ারণ্য

  • আপডেট সময় Thursday, May 25, 2023

রাজশাহী জেলা প্রতিনিধি (এম শামসুল আলম) : রাজশাহী জেলাধীন বাগমারা উপজেলার প্রতিটি উপজেলা প্রোপারসহ প্রত্যন্ত গ্রাম-গঞ্জে ও পাড়া-মহল্লায় এখন মাদক ব্যবসা আশংকাজনকভাবে বৃদ্ধি পেয়েছে।

এতে বড়দের পাশাপাশি স্কুল-কলেজগামী শিক্ষার্থীসহ উড়তি বয়সের যুবসমাজ চরমভাবে বিপদগামী হয়ে পড়ছে। এ কারণে সমাজে বর্তমানে বিভিন্ন ধরনের অপরাধ প্রবনতাও বেড়েছে।

বিভিন্ন সূত্রে জানা গেছে; মাদক কারবারী একটি চক্র কয়েকটি গ্রুপে বিভক্ত হয়ে হাটগাঙ্গোপাড়া, দামনাশ, মচমইল, হামিরকুৎসা, গোয়ালকান্দি এবং তাহেরপুর ও ভবানীগঞ্জ পৌর এলাকায় বিভিন্ন ধরনের মাদ্রক সামগ্রী সরবরাহ করে আসছে। এছাড়া এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী জনৈক মাহাবুরের নেতৃত্বে সংঘবদ্ধ অপর একটি চক্র গোবিন্দপাড়া ইউনিয়নের খাজুর, জিল্লুর মোড়, বোয়ালিয়া মোড়, রামপুরপাঁথার ও বটতলা বাজারসহ বিভিন্ন গ্রাম-গঞ্জে ও পাড়া মহল্লায় এখন তাড়ি, চুয়ানী, মদ, হেরোইন, ইয়াবা, ফেন্সিডিল ও গাজাসহ বিভিন্ন ধরনের মাদ্রক সামগ্রী সরবরাহ করা হচ্ছে।
এতে করে হাতের নাগালে সহজেই মাদক সামগ্রী পাওয়ায় বড়দের পাশাপাশি স্কুল-কলেজগামী শিক্ষার্থীসহ উড়তি বয়সের যুবকরাও তা অবাধে সেবন করছেন। ফলে যুবসমাজ চরমভাবে বিপদগামী হয়ে পড়ছে।

এদিকে কয়েকদিন আগে গোবিন্দপাড়া ইউনিয়নের রামপুরপাঁথার গ্রামে এক মাদকসেবীর ধাওয়ায় পালাতে গিয়ে হার্ট অ্যাটাক করে মিজানুর রহমান মিজান নামে এক ভ্যান চালকের মৃত্যু হয়।

খবর পেয়ে রাজশাহীর (সার্কেল) এএসপি ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করে নিহতের লাশ উদ্ধার করে- ময়না তদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠান। এ ঘটনায় থানায় মামলা হওয়ার পর তিন লাখ টাকার বিনিময়ে বিষয়টি নিষ্পত্তি করা হয়।

উপজেলার গোবিন্দপাড়া ইউনিয়ন পরিষদর চেয়ারম্যান হাবিবুর রহমান এর কাছে তার প্রতিক্রিয়া জানাতে চাইলে তিনি বলেন; সম্প্রতি এলাকার প্রত্যন্ত গ্রাম-গঞ্জ ও পাড়া-মহল্লায় তাড়ি ও চুয়ানী ও গাঁজার ব্যবসা আশংকাজনকভাবে বৃদ্ধি পাওয়ায় সমাজে বর্তমানে বিভিন্ন ধরনের অপরাধ প্রবনতাও বেড়েছে। এ কারণে আমি আমার ইউনিয়নকে মাদকমুক্ত করার লক্ষ্যে- আমাদের গ্রামপুলিশ সদস্যদের সঙ্গে নিয়ে গ্রামে গ্রামে গিয়ে রস সংগ্রহ করা তাল গাছের জট কেটে ফেলার উদ্যোগ নিয়েছি। গত তিন দিনে বিভিন্ন গ্রামে প্রায় দুই শতাধিক তাল গাছের রসালো জট কেটে ফেলা হয়েছে।

এবিষয়ে এত্র থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন; মাদক কারবার বন্ধের জন্য বর্তমানে পুলিশের বিশেষ অভিযান চলছে। কয়েকদিন আগে বিপুল পরিমাণ মাদকদ্রব্যসহ গোয়ালকান্দি ইউনিয়ন যুবলীগ সভাপতি সোহেল রানাকে আটক করা হয়েছে। এছাড়া নীলফামারী থেকে আসা মাদকভর্তি মাইক্রোবাসসহ ঢাকার সুমন, নীলফামারীর মিলন, বাগমারার মাদক সম্রাজ্ঞী কোহিনুর বানু, আব্দুল জলিল, ওসমান আলী ও মাহাবুরসহ ৯ জনকে আটক করা হয়েছে।
পাশাপাশী তদন্ত সাপেক্ষে যথার্থ ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি আশ্বাস প্রদান করেন।।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews