1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
June 14, 2024, 7:34 pm
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে প্রতিবন্ধী ভাতার অর্থ আত্মসাতের ঘটনায় ৩ জন গ্রেপ্তার ঈদযাত্রায় নিরাপত্তায় সাইবার নজরদারীসহ গোয়েন্দা কার্যক্রম অব্যাহত: আরাফাত ইসলাম দিনাজপুরের ফুলবাড়ীতে মাদ্রাসা থেকে মেয়েকে নিয়ে ঘরে ফেরা হলোনা জাহানারার! তালাকের পরে শাকিল জানতে পারেন স্ত্রী ভেবে শ্যালিকার সাথে ১১ মাস সংসার করেছেন তিনি যশোরে ডিবি’র অভিযানে ৩০ বোতল ফেন্সিডিল ও ৬০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আটক- ০৪ দিনাজপুরের ফুলবাড়ীতে প্রতিবন্ধী সন্তানকে নিয়ে মায়ের সংবাদ সম্মেলন সাতক্ষীরার শ্যামনগরে আত্মসমর্পণ করা ৫৬জন বনদস্যু পেলো র‍্যাবের ঈদ উপহার পুলিশ পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করায় দেশে স্থিতিশীল অবস্থা বিরাজ করছে: আইজিপি সাতক্ষীরায় কর্মস্থলেই মাদক সেবনসহ নানা অভিযোগ মেটার্নিটি হাসপাতালের অ্যাম্বুলেন্স ড্রাইভারের বিরুদ্ধে পালিত হয়েছে হাইওয়ে পুলিশের ১৯তম প্রতিষ্ঠা বার্ষিকী

রাজশাহী’র তানোর আ’লীগকে গতিশীল করতে মাঠে সক্রীয় রয়েছে প্রভাষক প্রদীপ সরকার

  • আপডেট সময় Monday, May 29, 2023

রাজশাহী জেলা প্রতিনিধি (এম শামসুল আলম) : রাজশাহী জেলাধীন তানোর উপজেলায় আওয়ামী লীগকে গতিশীল ও আরও শক্তিশালী করে- আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে উক্ত তানোর উপজেলার ক্ষমতাসীন আওয়ামী লীগকে সাংগঠনিক ভাবে গতিশীলতা, দলীয় কর্মকাণ্ড জোরদার এবং প্রবীণ-ত্যাগী, নিবেদিতপ্রাণ নেতা ও কর্মীদের সক্রীয় ভাবে চাঙ্গা করতে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছেন তানোর উপজেলা আওয়ামী লীগের সদ্য দ্বায়ীত্ব প্রাপ্ত সাধারণ সম্পাদক- ছাত্র নেতৃত্ব থেকে উঠে আসা তুখর নেতা- প্রভাষক আবুল কালাম আজাদ প্রদীপ সরকার।

ফলে প্রদীপ সরকারের এহেন উদ্যোগে চরম আতংকিত হয়ে পড়েছেন দলের কিছু ছিটকে ঝরে পড়া বগি নেতারা।
জানা গেছে; নির্বাচন এলেই আওয়ামী লীগের কিছু ছিটকে ঝরে পড়া বগি নেতারা ভোট করার প্রত্যাশা নিয়ে প্রচার প্রচারনার নামে নিজের ইচ্ছা মত চালিয়ে যান বিভিন্ন অনৈতিক কর্মকাণ্ড। যা সম্মেলনের পরে দলের হাইকমাণ্ডের নির্দেশে তানোর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ প্রদীপ সরকার তৃনমূল ত্যাগী নেতাকর্মীদের নিয়ে বিভিন্ন সম্মেলন মতবিনিময় সভা সেমিনার শুরু করায় বেরিয়ে আসতে শুরু করেছে দলের ভিতরে ঘাপ্তি মেরে থাকা বগি আওয়াজ তোলা নেতা গুলোর চেহারা।

তারা এখন আওয়ামী লীগের বিরুদ্ধে প্রকাশ্যে বিদ্রোহী প্রার্থী দিয়ে ভোট করে নৌকা ফুটো করার চেষ্টায় মগ্ন হয়ে পড়েছে। সম্প্রতি, উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হওয়ার পরপরই প্রভাষক আবুল কালাম আজাদ প্রদীপ সরকার- উপজেলা পরিষদ চেয়ারম্যানসহ আওয়ামী লীগের অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মী ও সমর্থকদেরকে সঙ্গে নিয়ে জোরালো সক্রীয় ভূমিকায় মাঠে নেমে সংগঠনকে শক্তিশালী করে তুলতে নিরলসভাবে কাজ শুরু করেছেন। বর্তমান মাঠে-ঘাটে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক- প্রভাষক আবুল কালাম আজাদ প্রদীপ সরকার সক্রিয় ভূমিকা রেখে ছুটা-ছুটি করলেও নিক্রীয় হয়ে ঝিমিয়ে পড়েছেন সভাপতি- মাঈনুল ইসলাম স্বপন। যেখানে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিনরাত দলের জন্য পরিশ্রম করে যাচ্ছেন; সেখানে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাঈনুল ইসলাম স্বপন সভা সমাবেশে মাইক হাতে পেয়েই বিভিন্ন উস্কানি মূলক বক্তব্য দিয়ে আওয়ামী লীগের গুছানো মাঠ নষ্ট করছেন বলে অভিযোগ উঠেছে। যার ফলে- আওয়ামী লীগের অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মী ও সমর্থকদের মধ্যে সভাপতি- মাঈনুল ইসলাম স্বপনকে নিয়ে অসন্তোষ ও চাঁপা ক্ষোভের সৃষ্টি হয়েছে। তৃণমূল পর্যায়ের নেতা-কর্মী ও সমর্থকরা বলছেন; মাঈনুল ইসলাম স্বপনের উস্কানি মূলক বক্তব্য আওয়ামী লীগের জন্য গলার কাঁটা হয়ে দাঁড়াতে পারে আগামী জাতীয় সংসদ নির্বাচনে।
অন্যদিকে আওয়ামী লীগের মত শান্তি প্রিয় একটি বৃহত্তর দলের উপজেলা শাখার সভাপতি হয়ে নেতা-কর্মীদেরকে সম্মনিত উপদেশ বা দলকে গতিশীলতার পরামর্শ না দিয়ে নেতা-কর্মী ও সমর্থকদেরকে হাতে চাকু-ছুরি, অস্ত্র-সস্ত্র নিয়ে ভোটের মাঠে প্রস্তুত হয়ে নামতে হুকুম দেয়ায় সাধারণ মানুষের মধ্যে উঠেছে নানান রকম গুঞ্জন।
বইছে সমালোচনার ঝড়!

কেউ কেউ বলছেন; এমন উস্কানি মূলক বক্তব্য আওয়ামী লীগের জন্য অসহনীয় ও অশুভ সংকেত ও দলের সুনাম নষ্ট করে জামাত বিএনপির বি-টিম হয়ে কাজ করার সামিল। যে কিনা নিজের ইউনিয়নে নৌকা মার্কা প্রতীক নিয়ে ভোট করে- নিজ দলেরই বিদ্রোহী প্রার্থীর কাছে পরাজয় বরণ করে- জামানত ফেরত পায়না, সে আবার মাইকে উদ্ভট বক্তব্য দিয়ে নেতা-কর্মী ও সমর্থকদেরকে চাকু-ছুরি, অস্ত্র-সস্ত্র নিয়ে মাঠে নামতে নির্দেশ দেন কোন আদর্শীকতায়? আওয়ামী লীগ দল কোন সন্ত্রাসী দল না, যে চাকু-ছুরি অস্ত্র-সস্ত্র নিয়ে ভোটের মাঠে নামবে বলেও একাধিক নেতারা বর্তমান আওয়ামী লীগের সভাপতি- মাঈনুল ইসলাম স্বপনের বিরুদ্ধে অসন্তোষ প্রকাশ করেন। উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাঈনুল ইসলাম স্বপনের ফোনে একাধিক বার ফোন দেয়া হলেও তিনি রিসিভ করেননি। তানোর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক- প্রভাষক আবুল কালাম আজাদ প্রদীপ সরকার বলেন; তানোর-গোদাগাড়ীতে এখনো এমপি ফারুক চৌধূরীর বিকল্প কোনো নেতৃত্ব গড়ে উঠেনি, আর সেই সম্ভবনাও নাই, তাই যে যতই ষড়যন্ত্র করুক না কেন? ষড়যন্ত্র করার কারণে আরও ততই জনপ্রিয়তায় দৃঢ় হচ্ছে এমপি ওমর ফারুক চৌধুরীর রাজনীতির মাঠ।।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews