1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
July 15, 2024, 2:23 am
শিরোনাম
র‌্যাব-৬ যশোর ক্যাম্পের অভিযানে ৪০০ বোতল ফেন্সিডিল সহ আটক- ১ রাজাপুরে সংসদ সদস্যর ঐচ্ছিক তহবিল থেকে সরকারি অনুদানের নগদ অর্থ ও বিনামূল্যে গাছের চারা বিতরন নিয়োগ দিয়ে টাকা নিয়ে থাকলে তা ফিরিয়ে দিন: এমপি বাবুল নওগাঁয় অসামাজিক কার্যকলাপ বন্ধের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি ঝালকাঠির রাজাপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত নওগাঁর বদলগাছীতে নদীতে গোসল করতে নেমে এক ব্যক্তি নিখোঁজ বাবার ছেলেবেলার স্কুলে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হয়েছেন সংস্কারপন্থি পেজেশকিয়ান আবারও ব্রিটেনের হাউজ অব পার্লামেন্টের সাধারণ নির্বাচনে জয়ী হলেন চার বঙ্গ কন্যা আড়াই শতাধিক গ্রাহকের ১২ কোটি টাকা নিয়ে লাপাত্তা অবসরপ্রাপ্ত সেনা সদস্য

মৎস্য ও জলজ সম্পদ সুরক্ষার মাধ্যমে অর্থনীতিতে বিশেষ অবদান রাখছে নৌ পুলিশ: আইজিপি

  • আপডেট সময় Monday, January 18, 2021

প্রেস বিজ্ঞপ্তি : বাংলাদেশ পুলিশের সদস্যদের যে যোগ্যতা, দক্ষতা ও মেধা রয়েছে তার সর্বোচ্চ ব্যবহার নি‌শ্চিত করতে পারলে দেশ ও দেশের মানুষের জন্য আরো অনেক বেশি কাজ করা সম্ভব।

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ, ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) আজ সোমবার দুপুরে রাজধানীর হা‌তির‌ঝিলে পুলিশ প্লাজায় সদ্য স্থানানন্ত‌রিত নৌ পুলিশ সদরদপ্তরে নৌ পুলিশ আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

পুলিশ সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন, নিজ পেশাকে হৃদয় দিয়ে ভালোবাসতে হবে। আমাদের মধ্যে যা কিছু খারাপ তা থেকে আম‌াদের‌কে বে‌রিয়ে আসতে হবে। গতানুগতিক তথা প্রথাগত পুলিশিং থেকে আমাদেরকে বেরিয়ে এ‌সে দেশ ও জনগণের কল্যাণে কাজ করতে হবে। দেশের মানুষের আস্থা ও ভালোবাসা অর্জনে বৃহত্তর পরিসরে কাজ করতে হবে। গর্বের সাথে চাকরি করতে হবে যেনো গর্ব নিয়ে বাড়ি যেতে পারি।

গতানুগতিক পুলিশিং এর চিন্তা থেকে আমাদেরকে বেরিয়ে আসতে হবে। জনগণের আস্থা ও ভালোবাসা অর্জনের জন্য কাজ করতে হবে। তি‌নি বলেন, পু‌লি‌শিং‌ এক ধরনের যুদ্ধ। অপরাধ ও আইন-শৃঙ্খলা প‌রি‌স্থি‌তির সা‌থে সার্বক্ষ‌নিক যুদ্ধ করে সমাজ ও দেশে শা‌ন্তিপূর্ণ পরি‌স্থি‌তি বজায় রাখতে হয়। ‌দেশের স্বার্থে এ যুদ্ধে সব সময় সফল হওয়া জরুরী, বলেন আই‌জি‌পি।

অনুষ্ঠানে আই‌জি‌পি বাংলাদেশ পুলিশের অপেক্ষাকৃত নতুন ইউনিট নৌ পুলিশকে স্বল্প সময়ের মধ্যে বিভিন্ন ক্ষেত্রে উল্লেখযোগ্য সাফল্য অর্জনের জন্য বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন। বিশেষ করে নৌপথে নিরাপত্তা বিধানের পাশাপাশি মাছ ও মাছের প্রজনন অঞ্চল রক্ষা, জলাশয়ের দূষণ কমানো, অবৈধ বালু উত্তোলন বন্ধ করা, অবৈধ জাল উদ্ধার, অবৈধ পাথর উত্তোলন বন্ধ করা, নৌ পু‌লি‌শের মাধ্য‌মে ৯৯৯ এর সাফল্যের কথা ইত্যাদি উল্লেখ করে তিনি নৌ পুলিশের সকল সদস্যকে সাধুবাদ জানান।

নৌ পুলিশের ডিআইজি মোঃ আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিরিক্ত আইজি (এএন্ডও) মোঃ মইনুর রহমান চৌধুরী, এসবি প্রধান মীর শহীদুল ইসলাম, ডিএমপি কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম, অতিরিক্ত আইজি (ফাইনান্স) এস এম রুহুল আমিন, অতিরিক্ত আইজি(এইচআরএম) মোঃ মাজহারুল ইসলামসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে নৌ পুলিশ এর ডিআইজি মোঃ আতিকুল ইসলাম বিপিএম (বার), পিপিএম (বার) পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন এর মাধ্যমে বিগত দিনে নৌ পুলিশের বিভিন্ন কর্মকান্ড এবং আভিযানিক সাফল্যের কথা তুলে ধরেন।

তিনি বলেন, বর্তমান আইজিপি’র যোগ্য নেতৃত্বের কারণে স্বল্প সময়ের মধ্যে নৌ পুলিশকে একটি শক্তিশালী, দক্ষ ও কার্যকরী ইউনিট হিসেবে প্রতিষ্ঠা করা সম্ভব হয়েছে। নৌ পুলিশের এই সফল পথ চলায় সর্বতোভাবে পাশে থাকার জন্য তিনি আইজিপি ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) এর প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews