1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
July 15, 2024, 2:44 am
শিরোনাম
র‌্যাব-৬ যশোর ক্যাম্পের অভিযানে ৪০০ বোতল ফেন্সিডিল সহ আটক- ১ রাজাপুরে সংসদ সদস্যর ঐচ্ছিক তহবিল থেকে সরকারি অনুদানের নগদ অর্থ ও বিনামূল্যে গাছের চারা বিতরন নিয়োগ দিয়ে টাকা নিয়ে থাকলে তা ফিরিয়ে দিন: এমপি বাবুল নওগাঁয় অসামাজিক কার্যকলাপ বন্ধের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি ঝালকাঠির রাজাপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত নওগাঁর বদলগাছীতে নদীতে গোসল করতে নেমে এক ব্যক্তি নিখোঁজ বাবার ছেলেবেলার স্কুলে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হয়েছেন সংস্কারপন্থি পেজেশকিয়ান আবারও ব্রিটেনের হাউজ অব পার্লামেন্টের সাধারণ নির্বাচনে জয়ী হলেন চার বঙ্গ কন্যা আড়াই শতাধিক গ্রাহকের ১২ কোটি টাকা নিয়ে লাপাত্তা অবসরপ্রাপ্ত সেনা সদস্য

মেডিকেল ভর্তি পরীক্ষা শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

  • আপডেট সময় Friday, April 1, 2022

জাতীয় ডেস্ক : শান্তিপূর্ণ পরিবেশে রাজধানীসহ সারাদেশে সরকারি-বেসরকারি মেডিকেল কলেজে ২০২১-২২ শিক্ষাবর্ষের এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

শুক্রবার (০১ এপ্রিল) ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্র পরিদর্শন শেষে কলাভবনের সামনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে একথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমি দু’একটা হল পরবদর্শনে করেছি। পরীক্ষা ভালোভাবে অনুষ্ঠিত হয়েছে। দেশব্যাপী একইভাবে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কোথায় কোনো সমস্যা তৈরি হয়নি। বেসরকারীভাবে ৭২টি এবং সরকারীভাবে ৩৭টি মেডিকেল কলেজে মোট ১০ হাজার ৮৩৯টি আসনের বিপরীতে ১ লাখ ৪৩ হাজার ৯১৫ জন ভর্তিচ্ছু পরীক্ষা অংশ নিয়েছেন। যা বিগত বছরগুলোর তুলনায় সবথেকে বেশি।

মন্ত্রী বলেন, আমরা এই ভর্তি পরীক্ষাটি সবসময় সতর্কতার সাথে নিয়ে থাকি। ভর্তি পরীক্ষায় অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করা হয়। যেসব গাড়ি প্রশ্ন নিয়ে যায় সেগুলোকেও আমরা কন্ট্রোলরুমে বসেই ট্র্যাক করতে পারি; কোথায় যাচ্ছে, কি হচ্ছে।

এর আগে এদিন সকাল ১০টায় পরীক্ষা শুরুর পর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্র পরিদর্শনে এসে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, পরীক্ষার হলে পৌঁছানো পর্যন্ত প্রশ্নপত্রের বাক্স খুললেও আমরা বুঝতে পারি। এভাবে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে ১০০ নম্বরের এমসিকিউ পরীক্ষা নেয়া হয়েছে। কয়েকজন শিক্ষার্থীর সাথে কথা বলে জেনেছি প্রশ্নপত্র স্ট্যান্ডার্ড হয়েছে।

জানা গেছে, সারাদেশে সরকারি মেডিকেল কলেজে মোট আসন সংখ্যা চার হাজার ৩৫০টি। সে হিসাবে প্রতি আসনের বিপরীতে ৩৩ জনেরও বেশি পরীক্ষার্থী লড়াই করেছেন। রাজধানী ঢাকা ও ঢাকার বাইরে ১৯টি কেন্দ্রের ৫৭টি ভেন্যুতে সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews