1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
July 15, 2024, 2:33 am
শিরোনাম
র‌্যাব-৬ যশোর ক্যাম্পের অভিযানে ৪০০ বোতল ফেন্সিডিল সহ আটক- ১ রাজাপুরে সংসদ সদস্যর ঐচ্ছিক তহবিল থেকে সরকারি অনুদানের নগদ অর্থ ও বিনামূল্যে গাছের চারা বিতরন নিয়োগ দিয়ে টাকা নিয়ে থাকলে তা ফিরিয়ে দিন: এমপি বাবুল নওগাঁয় অসামাজিক কার্যকলাপ বন্ধের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি ঝালকাঠির রাজাপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত নওগাঁর বদলগাছীতে নদীতে গোসল করতে নেমে এক ব্যক্তি নিখোঁজ বাবার ছেলেবেলার স্কুলে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হয়েছেন সংস্কারপন্থি পেজেশকিয়ান আবারও ব্রিটেনের হাউজ অব পার্লামেন্টের সাধারণ নির্বাচনে জয়ী হলেন চার বঙ্গ কন্যা আড়াই শতাধিক গ্রাহকের ১২ কোটি টাকা নিয়ে লাপাত্তা অবসরপ্রাপ্ত সেনা সদস্য

মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে যথাযথ সেবা থেকে বঞ্চিত হচ্ছে সাতক্ষীরা জেলাবাসী

  • আপডেট সময় Monday, August 22, 2022

সাতক্ষীরা জেলা প্রতিনিধি : সাতক্ষীরার ৭টি উপজেলার ২৫ লাখ মানুষের আধুনিক চিকিৎসা সেবার একমাত্র ভরসাস্থল সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল (সামেক)। জেলাবাসীর দীর্ঘদিনের দাবির পরিপ্রেক্ষিতে ২০১১ সালে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল প্রতিষ্ঠা করা হয়।

এরপর ২০১৭ সালে মেডিকেল কলেজ হাসপাতালের কার্যক্রম শুরু হয়। প্রথমে ২৫০ শয্যা নিয়ে চালু করলেও বর্তমানে ৫০০ শয্যায় উন্নীত করা হয়েছে এই মেডিকেল কলেজ হাসপাতালটি।

পার্শ্ববর্তী জেলা খুলনা ও যশোরের কয়েকটি উপজেলার রোগীরাও এখানে আসছেন চিকিৎসা নিতে। প্রতিনিয়ত রোগীর সংখ্যা বেড়েই চলেছে। কিন্তু রোগী সেবার পরিবর্তে নিজেই এখন রোগী হয়ে দাঁড়িয়ে আছে হাসপাতালটি।

ভুক্তভোগী রোগী সাধারনের অভিযোগে জানা গেছে, এখানে কর্মরত নার্সরা কোন রোগিকেই সেবা দেন না। ডিউটি রুমে বসে খাসগল্পে মত্ত থাকেন তারা। ওয়ার্ড বয় দিয়ে রোগিদের ঔষধ দেয়া হচ্ছে।

এখানে ইন্টার্নী ডাক্তারদের দিয়ে রোগিদের ট্রিটমেন্ট দেয়া হচ্ছে। এ হাসপাতালে দায়িত্বপ্রাপ্ত ডাক্তার যথা সহকারি প্রফেসর, সহযোগি প্রফেসর কাউকেই হাসপাতালে পাওয়া যায় না।

সরজমিনে গিয়ে দেখা যায় সমস্ত হাসপাতাল জুড়ে কুকুর-বিড়ালের অবাধ চলাচল। রোগি ও ডাক্তারের চলাচলের জন্য ব্যাবহারিত লিফট গুলো অচল।

লিফটের বিষয়ে কথা বলার জন্য সেখানকার কর্মরত লিফট অপারেটর মো: আরিফ হোসেনের সাথে কথা বলতে চাইলে তাকে কোথাও খুজে পাওয়া যায়নি। পরবর্তিতে লিফটের পাশের দেয়ালে দেওয়া তার মোবাইল নম্বরে কথা বললে সে বিভিন্ন অযুহাতের মাধ্যমে লিফট বন্ধের বিষয়টা এড়িয়ে যান।

তাছাড়া হাসপাতালের বাথরুমগুলোর অবস্থা খুবই শোচনীয়। দীর্ঘদিন পরিস্কার না করায় গোটা হাসপাতাল জুড়ে দুঃগন্ধময় পরিবেশ বিরাজ করছে। অথচ সেখানে কাগজে কলমে কর্মরত রয়েছে ডজন খানেক সুইপার। রোগীদের বহনের জন্য নেই কোন হুইল চেয়ার এবং ট্রেসারগুলো সব ভাঙ্গাচুরা। খাবার দেয়া হচ্ছে নিন্মমানের। সব মিলিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল এখন নিজেই রোগী হয়ে বসে আছে।

এছাড়াও নানারকম দুর্নীতি এবং অনিয়মের অভিযোগ রয়েছে এই মেডিকেল কলেজ হাসপাতালের কর্মকর্তা ও কর্মচারিদের বিরুদ্ধে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews