1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
June 19, 2024, 2:24 pm
শিরোনাম
বিশ্বের ব্যয়বহুল শহরের তালিকায় আরও ১৪ ধাপ এগিয়েছে ঢাকা ফাঁকা ঢাকার সড়কে রেসিং করা হলে ব্যবস্থা নেওয়া হবে: ডিএমপি কমিশনার মিয়ানমার সীমান্তে কঠোর নজরদারি করা হচ্ছে: ওবায়দুল কাদের সাতক্ষীরায় জেলা পরিষদের উদ্যোগে ১৭ লাখ টাকার অনুদানের চেক বিতরণ সাংবাদিককে লাঞ্ছিতকারী সাতক্ষীরা পৌরসভার সেই বিতর্কিত সিইও নাজিম উদ্দিনকে ভোলায় বদলী বিএনপি-জামায়াত আন্দোলনের নামে বৃক্ষনিধন করেছে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাতক্ষীরা জেলায় বিভিন্ন থানা আকস্মিক পরিদর্শন করলেন এসপি মুহাম্মদ মতিউর রহমান সিদ্দিকী পবিত্র ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানিয়েছেন বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব ও ব্যবসায়ী এ কে জসিম উদ্দিন পটুয়াখালীতে ভেসে আসা ডলফিনটিকে বঙ্গোপসাগরের মোহনায় অবমুক্ত করা হয়েছে একদিনে ৩ কোটি ২১ লাখ টাকার টোল আদায় হয়েছে বঙ্গবন্ধু সেতুতে

মেঘের রাজ্য খ্যাত সাজেক ভ্যালিতে আটকা পড়েছে ৫ শতাধিক পর্যটক

  • আপডেট সময় Saturday, June 8, 2024

মানবচিত্র ডেস্ক : মেঘের রাজ্য খ্যাত সাজেক ভ্যালিতে অবরোধের কারণে প্রায় ৫০০ শতাধিক পর্যটক আটকা পড়েছে। পাহাড়ের আঞ্চলিক দল ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) ডাকা অবরোধের কারণে সাজেক থেকে কোনো গাড়ি ছেড়ে আসতে পারেনি। বাঘাইছড়ির উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে এই অবরোধের ডাক দিয়েছে সংগঠনটি।

সাজেক রিসোর্ট কটেজ মালিক সমিতি সূত্রে জানা যায়, শনিবার (৮ জুন) সাজেকে যান চলাচল বন্ধ রয়েছে। সকালে সাজেক থেকে পর্যটকরা ছেড়ে যায়নি এবং বাঘাইহাট থেকেও সাজেকের উদ্দেশ্যে কোনো গাড়ি আসেনি। এর ফলে সাজেকে অবস্থানরত পর্যটক আটকা পড়েছেন।

সাজেক রিসোর্ট কটেজ মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক রাহুল চাকমা জন বলেন, গতকাল শুক্রবার এবং আজ শনিবার সাপ্তাহিক ছুটি হওয়ার কারণে সাজেকে বেশ ভালো পর্যটক সমাগম হয়েছিল। ইউপিডিএফের ডাকা অবরোধের কারণে সাজেক থেকে পর্যটকরা খাগড়াছড়ির উদ্দেশ্যে যেতে পারেননি। কবে যান চলাচল স্বাভাবিক হবে সেই বিষয়ে কোনো ধারণা নেই বলে জানান তিনি।

সাজেক জিপ সমিতির লাইনম্যান ইয়াসিন আরাফাত বলেন, অবরোধকারীরা খাগড়াছড়ি-সাজেক সড়কের অনেক জায়গায় গাছ ফেলে পিকেটিং করেছে। আইনশৃঙ্খলা বাহিনী সেগুলোর সরানোর কাজ ইতোমধ্যেই শুরু করেছে। সেগুলো সরানো হয়ে গেলেই যান চলাচল স্বাভাবিক হবে বলে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে।

উল্লেখ্য, ভোটের আগের দিন ‘সুষ্ঠুৃ ও শান্তিপূর্ণ’ নিবার্চনের দাবিতে বাঘাইছড়ি উপজেলায় সকাল-সন্ধ্যা সড়ক অবরোধের ডাক দিয়েছে পাহাড়ের আঞ্চলিক দল ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)। আগামীকাল রোববার (৯ জুন) অনুষ্ঠিতব্য বাঘাইছড়ি উপজেলা নিবার্চনে দলটি ইতিময় চাকমা অলিভ নামের এক প্রার্থীর সমর্থনে এই অবরোধের ডাক দিয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews