1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
May 23, 2024, 1:04 pm
শিরোনাম
বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য নজির স্থাপন করেছে: আইজিপি ভিয়েতনামের নতুন প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন তো লাম গাজীপুরের শ্রীপুরে যুবককে গুলি করে হত্যা করা হয়েছে দিনাজপুরের ফুলবাড়ীতে ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি গাজীপুরে জাল টাকাসহ গ্রেপ্তার- ০২ বাংলাদেশ পুলিশকে স্মার্ট পুলিশ হিসেবে গড়ে তোলা হচ্ছে: আইজিপি দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি ইসরায়েলকে লক্ষ্য করে ৭৫টি রকেট ছুড়েছে লেবাননের শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ কক্সবাজারের লাল পাহাড়ে আরসার আস্তানায় র‌্যাবের অভিযান রাজধানীতে ব্যাটারিচালিত রিকশা বন্ধের নির্দেশ দিয়েছেন সেতুমন্ত্রী

মুক্তিযোদ্ধা হারিছ উদ্দিনের ইন্তেকাল, প্রধানমন্ত্রীর শোক

  • আপডেট সময় Saturday, November 18, 2023

গাজীপুর জেলা প্রতিনিধি (মোহসিন আজাদ পাপন) : গাজীপুর জেলা ও দায়রা জজ আদালতের পিপি, বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট হারিছ উদ্দিন আহমদ (৭৪) শুক্রবার সকালে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

তার মৃত্যুতে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। পৃথক শোক বিবৃতিতে তারা হারিছ উদ্দিন আহমেদের আত্মার মাগফিরাত এবং তার শোকসন্তপ্ত পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন, গুণগ্রাহীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট হারিছ উদ্দিন আহমদ দীর্ঘদিন যাবত ডায়াবেটিসসহ বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি ২ ছেলে ও ২মেয়ে এবং স্ত্রীসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছে। তিনি গাজীপুরের শ্রীপুর থানার কেওয়া দক্ষিণ খন্ড (উকিলপাড়া) গ্রামের মৃত সদর আলীর ছেলে। রাত ৮টার দিকে রাষ্ট্রীয় মর্যাদা প্রদান ও তৃতীয় জানাজা শেষে তাকে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়। তার জ্যেষ্ঠ ছেলে ইরফান উদ্দিন আহমেদ ব্রাহ্মণবাড়িয়ার বিজয় নগর উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা।

বাংলাদেশ আওয়ামী লীগ-এর দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

বীর মুক্তিযোদ্ধা হারিছ উদ্দিন আহমদ গাজীপুর জেলা আইনজীবী সমিতি এবং গাজীপুর জেলা ছাত্রলীগ ও যুবলীগের সাবেক সভাপতি ও বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক ক্রীড়া সম্পাদক। তিনি বর্তমানে গাজীপুর জর্জ কোর্টের পিপি হিসেবে দায়িত্বরত ছিলেন।

এছাড়াও তিনি একাধারে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক, গাজীপুর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক এবং জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এদিকে হারিছ উদ্দিন আহমেদ এর মৃত্যুতে জেলা আওয়ামী লীগের সভাপতি ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ এমপি, যুব ও ক্রীড়া বিষয়ক মন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি, মেহের আফরোজ চুমকি এমপি, সিমিন হোসেন রিমি এমপি, গাজীপুর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম, গাজীপুর জেলা প্রশাসক আবুল ফাতেহ মোহাম্মদ সফিকুল ইসলাম, কাপাসিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আমানত হোসেন খান ও শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান শামসুল আলম প্রধান, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আহসান উদ্দিন প্রধানসহ বিভিন্ন রাজনৈতিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews