1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
June 19, 2024, 2:33 pm
শিরোনাম
বিশ্বের ব্যয়বহুল শহরের তালিকায় আরও ১৪ ধাপ এগিয়েছে ঢাকা ফাঁকা ঢাকার সড়কে রেসিং করা হলে ব্যবস্থা নেওয়া হবে: ডিএমপি কমিশনার মিয়ানমার সীমান্তে কঠোর নজরদারি করা হচ্ছে: ওবায়দুল কাদের সাতক্ষীরায় জেলা পরিষদের উদ্যোগে ১৭ লাখ টাকার অনুদানের চেক বিতরণ সাংবাদিককে লাঞ্ছিতকারী সাতক্ষীরা পৌরসভার সেই বিতর্কিত সিইও নাজিম উদ্দিনকে ভোলায় বদলী বিএনপি-জামায়াত আন্দোলনের নামে বৃক্ষনিধন করেছে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাতক্ষীরা জেলায় বিভিন্ন থানা আকস্মিক পরিদর্শন করলেন এসপি মুহাম্মদ মতিউর রহমান সিদ্দিকী পবিত্র ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানিয়েছেন বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব ও ব্যবসায়ী এ কে জসিম উদ্দিন পটুয়াখালীতে ভেসে আসা ডলফিনটিকে বঙ্গোপসাগরের মোহনায় অবমুক্ত করা হয়েছে একদিনে ৩ কোটি ২১ লাখ টাকার টোল আদায় হয়েছে বঙ্গবন্ধু সেতুতে

ভোমরা সিএন্ডএফ’র নির্বাচনে দুই কোটি টাকায় কমিটি বিক্রির অভিযোগ তিন শীর্ষ ব্যক্তির বিরুদ্ধে

  • আপডেট সময় Monday, May 9, 2022

সাতক্ষীরা বিশেষ প্রতিনিধি: ভোমরা সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের ত্রি-বার্ষিক নির্বাচন উপলক্ষে গঠিত নির্বাচন কমিশনের সদস্যদের খুঁজে পাননি মনোনয়নপত্র সংগ্রহে ইচ্ছুক সদস্যরা। তাদের পরিবর্তে সোমবার সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন ভবনে ছিল পুলিশের অবস্থান।

সেখানে এসোসিয়েশনের আহবায়কসহ কোন কর্মকর্তাকেও ঢুকতে দেওয়া হয়নি। এর পরিবর্তে দুই কোটি টাকার অর্থ বাণিজ্যের মাধ্যমে গঠিত হতে যাচ্ছে ভোমরা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের পাতানো নির্বাচনের কমিটি। এই টাকা জনপ্রতিনিধি ও শীর্ষ সরকারি কর্মকর্তাসহ তিন ব্যক্তির মধ্যে ভাগবাটোয়ারার খবর ছড়িয়ে পড়েছে। এরআগে গত কয়েকদিন বিভিন্ন পত্রপত্রিকায় ভারতীয় মাফিয়ারা এই নির্বাচনে তাদের পছন্দের প্রার্থীদের সিএন্ডএফ এসোসিয়েশনের চেয়ারে বসাতে জোর তৎপরতা চালাচ্ছে বলে খবর প্রকাশিত হয়।

সোমবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভোমরা স্থল বন্দর সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের মনোনয়নপত্র সংগ্রহের সময়সীমা নির্ধারিত ছিল। নির্বাচন কমিশনের কার্যালয় হিসেবে সিএন্ডএফ ভবনের সাধারণ সম্পাদকের কক্ষকে নির্ধারণ করে দেওয়া হয়। নির্বাচনী তপশিল অনুযায়ী সিএন্ডএফ ভবন থেকে মনোনয়নপত্র বিক্রিসহ যাবতীয় কার্যক্রম পরিচালিত হওয়ার কথা।

কিন্তু সোমবার মনোনয়পত্র বিক্রির নির্ধারিত সময়ে নির্বাচন কমিশনের কাউকে সিএন্ডএফ ভবনে পাওয়া যায়নি। অপরদিকে সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের আহবায়ক মো: মিজানুর রহমান, আহ্বায়ক কমিটির সদস্য রামকৃষ্ণ চক্রবর্তীসহ মনোনয়নপত্র সংগ্রহে আগ্রহী সদস্যরা কেউই সিএন্ডএফ ভবনে পুলিশের বাধার কারণে ঢুকতে পারেননি।

নির্বাচনে আগ্রহী সদস্যরা জানান, তারা যথাসময়ে মনোনয়নপত্র দাখিলের জন্য সেখানে উপস্থিত হয়েও কমিশনের কোন কর্মকর্তার দেখা পাননি। এমনকি মোবাইল ফোনে তাদের সাথে কথাও বলতে পারেননি। ফলে মনোনয়নপত্র সংগ্রহের জন্য দীর্ঘ সময় কাটিয়ে হতাশ হয়ে ফিরে যান।
এ বিষয়ে নির্বাচন কমিশনার আশরাফুল ইসলাম খোকনের সাথে তার মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি।

ভোমরা সিএন্ডএফ এসোসিয়েশনের আহবায়ক মিজানুর রহমান জানান, গত ২৫ এপ্রিল সাধারণ সভার সিদ্ধান্ত মোতাবেক আশরাফুল ইসলাম খোকনকে নির্বাচন কমিশনার, গোলাম আকবরকে সদস্য সচিব এবং আব্দুস সাত্তারকে সদস্য করে ৩ সদস্যের কমিশন গঠন করা হয়। সোমবার সকাল ৯টা থেকে বেলা ১টা পর্যন্ত মনোনয়নপত্র দাখিলের সময়সীমা নির্ধারণ করা হয়।

অথচ তিনি নিজেসহ অন্যরাও মনোনয়নপত্র ক্রয় করতে পারেননি। সিএন্ডএফ এসোসিয়েশন ভবনে কমিশনের কোন কর্মকর্তা উপস্থিত ছিলেন না। সেখানে ছিল কেবলমাত্র দায়িত্বরত পুলিশ। তারা কোন সদস্যকে সেখানে দাঁড়াতেও দেয়নি।
সিএন্ডএফ এসোসিয়েশনের সদস্যরা অভিযোগ করে বলেন, গত কয়েকদিন ধরে দুই কোটি টাকার বাণিজ্যের মধ্য দিয়ে সাতক্ষীরার প্রভাবশালী জনপ্রতিনিধি ও শীর্ষ সরকারি কর্মকর্তাসহ তিন ব্যক্তি ম্যানেজ হয়েছেন।

সিএন্ডএফ এসোসিয়েশনের সাবেক সভাপতি আশরাফুজ্জামান আশু, সাবেক আহবায়ক এজাজ আহমেদ স্বপন, বর্তমান আহবায়ক মিজানুর রহমান এবং সদস্য রামকৃষ্ণ চক্রবর্তীসহ এসোসিয়েশনের সাবেক ও বর্তমান কর্মকর্তারা অভিযোগ করে বলেন, দুই কোটি টাকার উৎকোচ হিসেবে ওই ৩ জনের হাতে তুলে দেওয়া হয়েছে। আর তারাই এই নির্বাচনের প্রধান নিয়ামক হিসেবে কমিশনকে হাতের মুঠোয় ফেলে অজ্ঞাত কোন স্থানে নিয়ে এসে সবকিছু সম্পন্ন করার ব্যবস্থা করেছেন। ‘আমরা এই পাতানো নির্বাচনের প্রতিবাদ জানাচ্ছি এবং এর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি নিচ্ছি’।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews