1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
June 19, 2024, 2:10 pm
শিরোনাম
বিশ্বের ব্যয়বহুল শহরের তালিকায় আরও ১৪ ধাপ এগিয়েছে ঢাকা ফাঁকা ঢাকার সড়কে রেসিং করা হলে ব্যবস্থা নেওয়া হবে: ডিএমপি কমিশনার মিয়ানমার সীমান্তে কঠোর নজরদারি করা হচ্ছে: ওবায়দুল কাদের সাতক্ষীরায় জেলা পরিষদের উদ্যোগে ১৭ লাখ টাকার অনুদানের চেক বিতরণ সাংবাদিককে লাঞ্ছিতকারী সাতক্ষীরা পৌরসভার সেই বিতর্কিত সিইও নাজিম উদ্দিনকে ভোলায় বদলী বিএনপি-জামায়াত আন্দোলনের নামে বৃক্ষনিধন করেছে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাতক্ষীরা জেলায় বিভিন্ন থানা আকস্মিক পরিদর্শন করলেন এসপি মুহাম্মদ মতিউর রহমান সিদ্দিকী পবিত্র ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানিয়েছেন বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব ও ব্যবসায়ী এ কে জসিম উদ্দিন পটুয়াখালীতে ভেসে আসা ডলফিনটিকে বঙ্গোপসাগরের মোহনায় অবমুক্ত করা হয়েছে একদিনে ৩ কোটি ২১ লাখ টাকার টোল আদায় হয়েছে বঙ্গবন্ধু সেতুতে

বিশ্ব মিডিয়ায় গুরুত্বের সঙ্গে প্রকাশ পেয়েছে বাংলাদেশের মেট্রোরেল

  • আপডেট সময় Thursday, December 29, 2022

মানবচিত্র ডেস্ক : প্রথমবারের মতো মেট্রোরেলের যুগে পা রেখেছে বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল বুধবার মেট্রোরেলের উদ্বোধন করেছেন। আর আজ বৃহস্পতিবার থেকে এটি জনসাধারণের জন্য উন্মুক্ত করা হয়েছে। তবে ঢাকায় মেট্রোরেল উদ্বোধনের পরই এই খবর গুরুত্বের সঙ্গে প্রকাশ করেছে বিশ্বের বিভিন্ন প্রভাবশালী মিডিয়া।

ফরাসি বার্তা সংস্থা এএফপি শিরোনাম করেছে, ‘যানজটে-জর্জরিত রাজধানী ঢাকায় প্রথম মেট্রো লাইন চালু করল বাংলাদেশ’।

মার্কিন সংবাদমাধ্যম ব্লুমবার্গ শিরোনাম করেছে, ‘প্রথম মেট্রোরেল পেল বিশ্বের সবচেয়ে জনবহুল শহরগুলোর একটি।’

এক প্রতিবেদনে সৌদি সংবাদমাধ্যম আল-আরাবিয়া বলছে, বিশ্বের অন্যতম যানজটপূর্ণ শহর ঢাকায় প্রথম মেট্রোরেল চালু করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই মেট্রোরেল চালুর পর প্রথম যাত্রী হিসেবে ভ্রমণও করেছেন।

এএফপির প্রতিবেদন প্রকাশ করে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া লিখেছে, বিশ্বের অন্যতম ঘনবসতিপূর্ণ শহর ঢাকায় প্রথম মেট্রোরেল চালু করা হয়েছে। বুধবার বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর উদ্বোধন করেছেন।

ব্লুমবার্গের প্রতিবেদন প্রকাশ করে ভারতের আরেক সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, নতুন চালু করা মেট্রোরেল বাংলাদেশের ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের ভাবমূর্তি উজ্জ্বল করবে।

ঢাকার মেট্রোরেলের উদ্বোধন নিয়ে পশ্চিমবঙ্গের বাংলা দৈনিক আনন্দবাজার শিরোনাম করেছে, ‘যানজট থেকে মুক্তি, ঢাকায় শুরু মেট্রো পরিষেবা, সবুজ পতাকা নেড়ে উদ্বোধন শেখ হাসিনার।’

প্রতিবেদনে বলা হয়েছে, ঢাকায় শুরু হয়ে গেল মেট্রোরেল পরিষেবা। সবুজ পতাকা নাড়িয়ে পরিষেবার সূচনা করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বোনকে নিয়ে নিজে টিকিট কেটে চেপে বসলেন ট্রেনেও। দিয়াবাড়ি স্টেশন থেকে মেট্রো ছুটবে আগারগাঁওয়ের দিকে। বোনকে সঙ্গে নিয়ে প্রথম সেই যাত্রার আরোহী হন প্রধানমন্ত্রী হাসিনা।

এ ছাড়া সিঙ্গাপুরের ইংরেজি দৈনিক দ্য স্ট্রেইটস টাইমস, ভারতের বিজনেস স্ট্যান্ডার্ড, হিন্দুস্তান টাইমস, পাকিস্তানের ডন, উর্দু পয়েন্টসহ বিশ্বের বিভিন্ন দেশের অনেক গণমাধ্যম বাংলাদেশের প্রথম মেট্রোরেল উদ্বোধনের খবর গুরুত্বের সঙ্গে প্রকাশ করেছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews