1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
July 18, 2024, 8:56 am
শিরোনাম
বীর মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দিতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণা দিয়ে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ সাবেক সেনাপ্রধান আজিজের দুর্নীতির অনুসন্ধান চেয়ে রিট করা হয়েছে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী ও বগুড়ায় বিজিবি মোতায়েন করা হয়েছে জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে সরকার: মির্জা ফখরুল ইসলাম আলমগীর গাজীপুরের কালীগঞ্জে একের পর এক গরু চুরির অভিযোগ, ব্যর্থতার দায় বাড়ছে কালীগঞ্জ পুলিশের র‌্যাব-৬ যশোর ক্যাম্পের অভিযানে ৪০০ বোতল ফেন্সিডিল সহ আটক- ১ রাজাপুরে সংসদ সদস্যর ঐচ্ছিক তহবিল থেকে সরকারি অনুদানের নগদ অর্থ ও বিনামূল্যে গাছের চারা বিতরন নিয়োগ দিয়ে টাকা নিয়ে থাকলে তা ফিরিয়ে দিন: এমপি বাবুল নওগাঁয় অসামাজিক কার্যকলাপ বন্ধের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি

বান্দরবানের লামায় সেনাবাহিনীর উদ্যোগে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প

  • আপডেট সময় Monday, April 4, 2022

বান্দরবান জেলা প্রতিনিধি ( তাতু মনি চাকমা) : বান্দরবানের লামায় সেনাবাহিনীর উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা এবং ঔষধ বিতরণ করা হয়েছে।

শনিবার (০২ এপ্রিল) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প কার্যক্রম পরিচালিত হয়।

বেলা ১১টায় লামা-আলীকদম সেনা জোনের (২৩-বীর) জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ মঞ্জুরুল হাসান, পিবিজিএম, পিএসসি মেডিকেল ক্যাম্পের শুভ উদ্বোধন করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন, আলীকদম সেনা জোনের টুআইসি মেজর খালিদ, মেজর মোহাইমেন, রূপসীপাড়া ক্যাম্প কমান্ডার মোঃ কামাল উদ্দিন, লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এএম ইমতিয়াজ সহ প্রমূখ।

নিউরোমেডিসিন বিশেষজ্ঞ ডাঃ মোঃ ইলিয়াছ এর নেতৃত্বে ডাঃ তাওসীফ হোসনে আরা, ডাঃ ফাহমিদা হক, ডাঃ জাহিদ ইমন সহ ২০ জন ডাক্তার ১০টি বুথে চিকিৎসা সেবা প্রদান করেন।

ক্যাম্পে অভিজ্ঞ চিকিৎসক দিনব্যাপী দুই শতাধিক রোগীকে চিকিৎসা সেবা ও ঔষধ দেন। ফ্রি মেডিকেল ক্যাম্পে ২০ জন ডাক্তার- চোখের সমস্যা, নাক-কান-গলা, হৃদরোগ ও বক্ষবেদী, লিভার-পরিপাক ও কিডনি, চর্ম ও যৌন, শিশু বিভাগ, ডায়াবেটিস ও ইউরিন টেস্ট, প্রসূতি ধাত্রীবিদ্যা ও স্ত্রী রোগ, নিউরোমেডিসিন, পেইন ক্লিনিক বাত ব্যথা, ফিজিক্যাল মেডিসিন বিভাগে রোগী দেখেন এবং এই সমস্ত রোগের ফ্রি মেডিসিন দেওয়া হয়।

এছাড়া বিনামূল্যে ফিজিওথেরাপি, ডায়াবেটিস টেস্ট, ইউরিন টেস্ট, ইসিজি, আলট্রাসনোগ্রাফি, লাংস চেকআপ টেস্ট করানো হয়। ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসা সেবা নিতে আসা পাহাড়ি-বাঙ্গালী রোগীরা আলীকদম সেনা জোনকে ধন্যবাদ জানায় এবং ভবিষ্যতেও এমন সপ্তাহ ব্যাপী মেডিকেল ক্যাম্প করার অনুরোধ করেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews