1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
June 14, 2024, 5:22 pm
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে প্রতিবন্ধী ভাতার অর্থ আত্মসাতের ঘটনায় ৩ জন গ্রেপ্তার ঈদযাত্রায় নিরাপত্তায় সাইবার নজরদারীসহ গোয়েন্দা কার্যক্রম অব্যাহত: আরাফাত ইসলাম দিনাজপুরের ফুলবাড়ীতে মাদ্রাসা থেকে মেয়েকে নিয়ে ঘরে ফেরা হলোনা জাহানারার! তালাকের পরে শাকিল জানতে পারেন স্ত্রী ভেবে শ্যালিকার সাথে ১১ মাস সংসার করেছেন তিনি যশোরে ডিবি’র অভিযানে ৩০ বোতল ফেন্সিডিল ও ৬০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আটক- ০৪ দিনাজপুরের ফুলবাড়ীতে প্রতিবন্ধী সন্তানকে নিয়ে মায়ের সংবাদ সম্মেলন সাতক্ষীরার শ্যামনগরে আত্মসমর্পণ করা ৫৬জন বনদস্যু পেলো র‍্যাবের ঈদ উপহার পুলিশ পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করায় দেশে স্থিতিশীল অবস্থা বিরাজ করছে: আইজিপি সাতক্ষীরায় কর্মস্থলেই মাদক সেবনসহ নানা অভিযোগ মেটার্নিটি হাসপাতালের অ্যাম্বুলেন্স ড্রাইভারের বিরুদ্ধে পালিত হয়েছে হাইওয়ে পুলিশের ১৯তম প্রতিষ্ঠা বার্ষিকী

বগুড়ার সান্তাহারে কালভার্ট ভেবে যাওয়ায় যান চলাচল ব্যাহত, বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা

  • আপডেট সময় Monday, June 27, 2022

বগুড়া জেলা প্রতিনিধি (হুমায়ূন আহমেদ) : বগুড়ার সান্তাহার থেকে পার্শ্ববর্তী জেলা শহর নওগাঁ যাতায়াতের সড়কের কালভার্ট হঠাৎ করে ডেবে গেছে।

গত শুক্রবার (২৪ জুন) সকালে হঠাৎ করে কালভার্টটি ডেবে যায়। এছাড়া কালভার্টের গ্যাডারও ভেঙ্গে পড়েছে। এতে করে ওই সড়কে যানবাহন চলাচল ব্যাপকভাবে ব্যাহত হচ্ছে। আশঙ্কা নিয়ে চলছে ছোট ছোট যানবাহগুলোও। বড় ধরনের দুর্ঘটনা এড়াতে ‍এই সড়ক দিয়ে চলাচলরত ভারি যানবাহনগুলোকে দীর্ঘ পথ ঘুরে যাতায়াত করতে হচ্ছে। তাই কালভার্টটি পুরোপুরি ভেঙ্গে যাওয়ার আগেই প্রাথমিকভাবে বেইলী ব্রিজ নির্মাণ ও দ্রুত সংস্কারের দাবি করছেন সচেতন মহল।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সান্তাহার পশ্চিম ঢাকা রোড নামক স্থানের কালভার্টটি শুক্রবার সকালে হঠাৎ করে ডেবে যায়। ফলে এদিন দুপুরের পর কালভার্টটির উপর দিয়ে ভারি যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়। শুধু মাত্র মোটরসাইকেল, রিক্সা, সিএনজি, অটোচার্জার চলাচাল করছে এই কালভার্টের ওপর দিয়ে। এ কারণে ভারি যান চলাচল করছে দীর্ঘ পথ ঘুরে বিকল্প পথে। ফলে দুর্ভোগে পড়েছে ভারি যানবাহগুলো।

ট্রাক চালক আলামিন বলেন, কালভার্ট ডেবে যাওয়ার কারণে দীর্ঘ পথ ঘুরে বিকল্প পথ দিয়ে আমাদের যেতে হচ্ছে। যা সময় সাপেক্ষ এবং বিপজ্জনক। নওগাঁ সান্তাহার রোড দিয়ে চলাচলকারি সিএনজি চালক রাসেল বলেন, আমরা এই কালভার্টের উপর দিয়ে বিপজ্জনকভাবে চলাচল করছি। যে কোনো সময়ে কালভার্টটি ভেঙ্গে বড় ধরনের দুর্ঘটনা ঘটার সম্ভাবনা আছে।

এ বিষয়ে বগুড়া সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী (এসডিই) রাফিউল ইসলাম মুঠোফোনে জানান, কালভার্টের বিষয়টি তিনি অবগত আছেন। দ্রুত এটি সংস্কারের ব্যবস্থা নেয়া হবে। সান্তাহার পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টু বলেন, কালভার্টটি ডেবে যাওয়ার বিষয়টি কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews