1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
June 25, 2024, 8:41 am
শিরোনাম
সাতক্ষীরার কালিগঞ্জে মন্দিরের প্রসাদ খেয়ে শিশুর মৃত্যু, অসুস্থ অন্তত ৭০ জন সাতক্ষীরা সদর উপজেলায় নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদ্বয়ের দায়িত্ব গ্রহণ প্রযুক্তিজ্ঞান ছাড়া কোনও দেশ বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে পারে না: প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনাজপুরের ফুলবাড়ীতে ১৯শ কৃষকের মাঝে আমনের প্রণোদনা বিতরণ ওসিকে কনুই দিয়ে ধাক্কা দিয়ে চাকরিচ্যুত হয়েছে এক এএসআই ভারতের হোটেলে নারী পুলিশের সঙ্গে ধরা পড়ে ডেপুটি সুপার থেকে হয়ে গেলেন কনস্টেবল চালু হচ্ছে রাজশাহী টু কলকাতা ট্রেন সার্ভিস সেনাবাহিনী প্রধান হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন জেনারেল ওয়াকার-উজ-জামান বদলি করা হয়েছে পুলিশ বাহিনীর ৪০জন ঊর্ধ্বতন কর্মকর্তাকে স্বর্ণ চোরাচালান মামলায় সাতক্ষীরার দেবহাটা উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলফা কারাগারে

“প্রভাবশালীরা প্রভাব খাটিয়ে স্বজাতির কল্যাণে অবদান রাখতে পারে” ব্যারিষ্টার জ্যোতির্ময় বড়ুয়া

  • আপডেট সময় Monday, July 24, 2023

বিশেষ প্রতিনিধি (হাকিকুল ইসলাম খোকন) : ওয়ার্ল্ড ফেডারেশন অফ বাংলাদেশী বুড্ডিষ্টস্- (WFBB) এর  দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকীতে ব্যারিষ্টার জ্যোতির্ময় বড়ুয়া বলেছেন, “প্রভাবশালীরা প্রভাব খাটিয়ে স্বজাতির কল্যাণে অবদান রাখতে পারে” । মানুষ যখন সমাজে বা দেশে সুপরিচিত বা প্রভাবশালী হয়ে উঠে, তখন তাঁরা নিজেদের প্রভাব খাঁটিয়ে সমাজের কল্যাণে বা পরিবর্তনে যুগান্তকারী ভূমিকা রাখতে পারে। যেমনটি আমরা দেখি বঙ্গবন্ধুকে কিম্বা ভারতের জওহরলাল নেহেরু বা গান্ধী পরিবারকে। বিশ্বময় বাংলাদেশী বৌদ্ধ পল্লী খ্যাত, ওয়ার্ল্ড ফেডারেশন অফ বাংলাদেশী বুড্ডিষ্টস্- (WFBB) এর  দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে গত শনিবার, ২২ জুলাই কেন্দ্রীয় কমিটি কতৃক আয়োজিত ভার্চুয়াল সভায় প্রধান বক্তা হিসাবে উপরোক্ত বক্তব্য রাখেন বাংলাদেশের বিশিষ্ট আইনজীবী ও উক্ত সংগঠনের উপদেষ্টা ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। আলোচনা সভায় প্রথম পর্বে সভাপতিত্ব করেন জেনেভা থেকে সংগঠনের সহ সভাপতি অরুণ জ্যোতি বড়ুয়া।

সংগঠনের মহাসচিব ও বাপসনিউজ বিশেষ প্রতিনিধি সুহাস বড়ুয়ার পরিচালনায় শেষ পর্বে সভাপতিত্ব করেন অ্যারিজোনা থেকে সংগঠনের সভাপতি ড.বসুমিত্র বড়ুয়া। খবর বাপসনিঊজ ।আলোচনা সভায় ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া আরো বলেন, বাংলাদেশের বৌদ্ধরা বর্তমানে বিভিন্ন পেশায় ও সেক্টরে দক্ষতা ও কৃতিত্বের সাথে অবদান রেখে চলেছে। বৌদ্ধদের মধ্যে কুখ্যাত, কোন দাগী আসামি বা খুনি খুঁজে পাওয়া যাবে না। পারিবারিক ও ধর্মীয় শিক্ষা বৌদ্ধদের সমাজে শান্তিপূর্ণ জীবন যাপনে অভ্যস্ত করে তোলে। এক প্রশ্নের উত্তরে ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া বলেন, বৌদ্ধ ধর্ম, দর্শন ও ধর্মীয় ইতিহাস সম্পর্কে প্রণেতাদের জ্ঞানগর্ভ অভিজ্ঞতা না থাকলে পারিবারিক আইন জটিলতা সৃষ্টি করবে।

ওয়ার্ল্ড ফেডারেশন অফ বাংলাদেশী বুড্ডিষ্টস্ WFBB, এর লক্ষ্য ও উদ্দেশ্যের প্রশংসা করে তিনি বলেন, বৌদ্ধদের মৌলিক সংস্কৃতি রক্ষার কাজটি প্রতিটি বৌদ্ধ বিহারের কার্যক্রম হওয়া উচিৎ, কিন্তু বৌদ্ধ বিহার গুলি দলাদলি আর বুদ্ধ প্রতিবিম্ব বানাতে ব্যস্ত। সভায় বিশ্বের বিভিন্ন দেশ থেকে বক্তব্য রাখেন, পুর্ব এশিয়া প্রতিনিধি থাইল্যান্ড থেকে মৃদুল বড়ুয়া, ভারত থেকে  সহ সভাপতি ইঞ্জিনিয়ার সৌমেন বড়ুয়া ও আন্তর্জাতিক বিষয়ক সচিব সুমন বড়ুয়া, ফ্রান্স থেকে সিনিয়র সহ -সভাপতি উদয়ন বড়ুয়া, যুগ্ন মহাসচিব তাপস বড়ুয়া, মধ্যপ্রাচ্য থেকে উপদেষ্টা সঞ্জীব বড়ুয়া ও সহ-সভাপতি ইঞ্জিনিয়ার আশীষ বড়ুয়া, সিংগাপুর প্রতিনিধি সুশোভন বড়ুয়া, স্পেইন থেকে যুব উন্নয়ন সচিব বিপ্লব বড়ুয়া, নিউ ইয়র্ক থেকে সাংগঠনিক সচিব রণবীর বড়ুয়া, ওমান থেকে সহ-সাংস্কৃতিক সচিব শর্মিলী বড়ুয়া, বস্টন থেকে যুগ্ন অর্থ সচিব প্রজয় বড়ুয়া, এবং প্রচার ও প্রকাশনা সচিব শিমুল বড়ুয়া, ইতালী থেকে অর্থ সচিব ইঞ্জিনিয়ার সুমেধ তাপস বড়ুয়া।

উক্ত সভায় বিশ্বের বিভিন্ন দেশ থেকে সংগঠনের নেতৃৃবৃন্দ এবং প্রতিনিধিরা অংশ গ্রহন করেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews