1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
June 25, 2024, 7:29 am
শিরোনাম
সাতক্ষীরার কালিগঞ্জে মন্দিরের প্রসাদ খেয়ে শিশুর মৃত্যু, অসুস্থ অন্তত ৭০ জন সাতক্ষীরা সদর উপজেলায় নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদ্বয়ের দায়িত্ব গ্রহণ প্রযুক্তিজ্ঞান ছাড়া কোনও দেশ বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে পারে না: প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনাজপুরের ফুলবাড়ীতে ১৯শ কৃষকের মাঝে আমনের প্রণোদনা বিতরণ ওসিকে কনুই দিয়ে ধাক্কা দিয়ে চাকরিচ্যুত হয়েছে এক এএসআই ভারতের হোটেলে নারী পুলিশের সঙ্গে ধরা পড়ে ডেপুটি সুপার থেকে হয়ে গেলেন কনস্টেবল চালু হচ্ছে রাজশাহী টু কলকাতা ট্রেন সার্ভিস সেনাবাহিনী প্রধান হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন জেনারেল ওয়াকার-উজ-জামান বদলি করা হয়েছে পুলিশ বাহিনীর ৪০জন ঊর্ধ্বতন কর্মকর্তাকে স্বর্ণ চোরাচালান মামলায় সাতক্ষীরার দেবহাটা উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলফা কারাগারে

প্রধানমন্ত্রী স্বর্ণপদকে প্রাথমিকভাবে মনোনিত হয়েছে বশেমুরবিপ্রবি এর চার শিক্ষার্থী

  • আপডেট সময় Tuesday, May 2, 2023

বশেমুরবিপ্রবি প্রতিনিধি (হৃদয় সরকার) : স্নাতকে রেকর্ড নম্বর পেয়ে উত্তীর্ণ হওয়া প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৯ এর জন্য প্রাথমিকভাবে মনোনিত হয়েছেন গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) বিভিন্ন বিভাগের চার শিক্ষার্থী।

রবিবার (৩০ এপ্রিল) বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন(ইউজিসি) রিসার্চ সাপোর্ট অ্যান্ড পাবলিকেশন ডিভিশনের পরিচালক ড. মো. ফখরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৯-এ বশেমুরবিপ্রবির চার শিক্ষার্থী মনোনীত হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে, প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৯-এর জন্য দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৭৮ জন শিক্ষার্থীকে প্রাথমিকভাবে মনোনীত হওয়ার বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক প্রবর্তিত ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৯’ দেওয়া অনুষ্ঠানের নিমিত্ত কমিশনের বিদ্যমান প্রধানমন্ত্রী স্বর্ণপদক দেওয়া সংক্রান্ত নীতিমালার আলোকে নির্ধারিত ফরমে শিক্ষার্থী মনোনয়নের আহ্বানের পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়সমূহ থেকে প্রাপ্ত মনোনীত প্রার্থীদের আবেদন যাচাই-বাছাই পূর্বক কমিশন কর্তৃপক্ষ ১৭৮ জন প্রার্থীকে প্রাথমিকভাবে নির্বাচন করেছে।

প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৯ এর জন্য প্রাথমিকভাবে মনোনীত বশেমুরবিপ্রবির ইংরেজি বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সিমা রায়, সমাজবিজ্ঞান বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রফিকুল ইসলাম, হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এস.এম ইসমাইল হোসেন এবং আইন বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সুলতানা আঞ্জুম।

এই ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কিউ এম মাহবুব বলেন, “এটা আমাদের জন্য অত্যন্ত আনন্দের সংবাদ। যারা প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত হয়েছেন তাদেরকে অভিনন্দন। আমাদের বিশ্ববিদ্যালয় যে এগিয়ে যাচ্ছে এটা তারই নিদর্শন। সামনে এই সংখ্যা আরো বৃদ্ধি পাবে বলে আমি আশাবাদী।”

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews