1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
July 18, 2024, 7:56 am
শিরোনাম
বীর মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দিতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণা দিয়ে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ সাবেক সেনাপ্রধান আজিজের দুর্নীতির অনুসন্ধান চেয়ে রিট করা হয়েছে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী ও বগুড়ায় বিজিবি মোতায়েন করা হয়েছে জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে সরকার: মির্জা ফখরুল ইসলাম আলমগীর গাজীপুরের কালীগঞ্জে একের পর এক গরু চুরির অভিযোগ, ব্যর্থতার দায় বাড়ছে কালীগঞ্জ পুলিশের র‌্যাব-৬ যশোর ক্যাম্পের অভিযানে ৪০০ বোতল ফেন্সিডিল সহ আটক- ১ রাজাপুরে সংসদ সদস্যর ঐচ্ছিক তহবিল থেকে সরকারি অনুদানের নগদ অর্থ ও বিনামূল্যে গাছের চারা বিতরন নিয়োগ দিয়ে টাকা নিয়ে থাকলে তা ফিরিয়ে দিন: এমপি বাবুল নওগাঁয় অসামাজিক কার্যকলাপ বন্ধের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি

পৌরসভাগুলোতে উপদেষ্টা হতে চান সংসদ সদস্যরা

  • আপডেট সময় Wednesday, May 11, 2022

অনলাইন ডেস্ক : পৌরসভাগুলোতে সংসদ সদস্যরা (এমপি) উপদেষ্টা হতে চান। এজন্য তারা সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করে কার্যকর পদক্ষেপ নিতে বলেছেন। উপজেলা পরিষদের ন্যায় সংসদ সদস্যদের পৌরসভায় উপদেষ্টা করার বিষয়ে যথাযথ পদক্ষেপ গ্রহণের পরামর্শ দেন এমপিরা।

বুধবার (১১ মে) সংসদ ভবনে অনুষ্ঠিত জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এসব বিষয়ে আলোচনা হয়।

আলোচনায় অংশ নিয়ে কমিটির সদস্য সংসদের সাবেক প্রধান হুইপ আ স ম ফিরোজ বলেন, ‘জেলা বা উপজেলা পরিষদের উপদেষ্টা হিসেবে সংসদ সদস্যকে রাখা হলেও পৌরসভার ক্ষেত্রে সংসদ সদস্যদের ভূমিকা নেই।’

তিনি এ বিষয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টির বাইরে রয়েছে মর্মে মত প্রকাশ করেন। এক্ষেত্রে রহস্য আছে কি-না সে বিষয়ে জানতে চান। তিনি উপজেলা পরিষদের ন্যায় সংসদ সদস্যদের পৌরসভারে উপদেষ্টা করার বিষয়ে যথাযথ পদক্ষেপ গ্রহণের পরামর্শ দেন।

তার এ বক্তব্যের সঙ্গে একমত পোষণ করে কমিটি সদস্য পনির উদ্দিন আহমেদ বলেন, ‘সংসদ সদস্যরা উপদেষ্টা হিসেবে জেলা, উপজেলা পরিষদে থাকলে, পৌরসভায়ও থাকা উচিত।’

বৈঠকে বালু মহাল ও জলমহালের সীমানা এবং বালুমহাল থেকে বালু উত্তোলনের বিষয়ে ভূমি মন্ত্রণালয়, পানি সম্পদ মন্ত্রণালয় এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মধ্যে দ্রুত সমন্বিত নীতিমালা করার লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

এ ছাড়া বৈঠকে ভূমি রেজিস্ট্রেশনের ক্ষেত্রে আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের পাশাপাশি ভূমি মন্ত্রণালয়ের প্রতিনিধি অন্তর্ভুক্ত করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। কমিটি পরিবার পরিকল্পনা অধিদপ্তরাধীন উন্নয়ন প্রকল্প হতে রাজস্ব খাতে স্থানান্তরিত কর্মচারীদের প্রকল্পের চাকরিকালসহ পূর্ণ চাকরিকাল গণনা করে অবসরকালীন পেনশন ও আনুতোষিক সুবিধা আইন অনুযায়ী প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে।

কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটি সদস্য আবুল হাসান মাহমুদ আলী, আ.স. ম ফিরোজ, হাফিজ আহমদ মজুমদার, র,আ,ম উবায়দুল মোকতাদির চৌধুরী ও পনির উদ্দিন আহমেদ অংশগ্রহণ করেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews