1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
May 19, 2024, 7:44 am
শিরোনাম
ইসরায়েলকে লক্ষ্য করে ৭৫টি রকেট ছুড়েছে লেবাননের শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ কক্সবাজারের লাল পাহাড়ে আরসার আস্তানায় র‌্যাবের অভিযান রাজধানীতে ব্যাটারিচালিত রিকশা বন্ধের নির্দেশ দিয়েছেন সেতুমন্ত্রী শিগগিরই ফিলিস্তিনে খাদ্য সহায়তা পাঠাবে বাংলাদেশ: পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ প্রার্থিতা কেন বাতিল নয়, জানতে চেয়ে প্রতিমন্ত্রীর ভাইকে কমিশনে তলব  হুয়াওয়ের ক্লাউড সেবা ব্যবহার করবে অন্যরকম গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান উৎকর্ষ সাতক্ষীরায় র‌্যাবের অভিযানে বিদেশি পিস্তল ও দেশীয় ওয়ান সুটারগান সহ গুলি উদ্ধার হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী দীর্ঘ ২৭ বছর পলাতক থাকার পর র‌্যাবের হাতে গ্রেফতার দিনাজপুরের বিরামপুরে ২৯ বিজিবি’র অভিযানে বিপুল পরিমাণ কোকেন আটক গাজীপুরে এনএসআই পরিচয়ের ৬ জন ভূয়া সদস্য গ্রেফতার

পুনাকের উদ্যোগে সাঁওতাল জনগোষ্ঠীর মাঝে শীতবস্ত্র বিতরণ ও চিকিৎসা সেবা প্রদান

  • আপডেট সময় Monday, January 29, 2024

অনলাইন ডেস্ক : “মানবতাবোধ জাগ্রত হোক বিবেকের তাড়নায়” এ প্রতিপাদ্যে বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) বিভিন্ন সেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় ২৩ জানুয়ারি, ২০২৪ উত্তরের জনপদ চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় শীতার্ত অসহায় দরিদ্র মানুষ বিশেষ করে সাঁওতাল জনগোষ্ঠীর মাঝে কম্বল বিতরণ, বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান, স্যানিটারি ল্যাট্রিন সরবরাহ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পুনাক সভানেত্রী ডা. তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী। এসময় পুনাক সাধারণ সম্পাদিকা নাসিম আমিন, সহ-সভানেত্রী আফরোজা পারভীন, ডা. প্রথমা রহমান সিদ্দিকী, নাফিস সিদ্দিকী, যুগ্ম সাধারণ সম্পাদিকা মাহমুদা নাজনীন, তৌহিদা নূপুরসহ পুনাকের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পুনাক সভানেত্রী বলেন, দেশের ছোট ছোট গোষ্ঠী বা সম্প্রদায়ের সাথে হাতে হাত মিলিয়ে কাজ করে আমরা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার অঙ্গীকার করতে চাই। বাংলাদেশের প্রত্যন্ত এলাকা নাচোলে আসতে পেরে আমরা খুবই আনন্দিত।

তিনি বলেন, আজ সাঁওতালদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে। আমরা বাংলাদেশের অন্যান্য স্থানের পিছিয়ে পড়া মানুষের জন্যও সহযোগিতার হাত বাড়িয়ে দিতে চাই। সাঁওতালদের বর্ণাঢ্য ইতিহাস তুলে ধরে তিনি বলেন, আমাদের মহান মুক্তিযুদ্ধেও সাঁওতালদের অনন্য অবদান রয়েছে।

অনুষ্ঠানে রাজশাহী রেঞ্জের ডিআইজি মোঃ আনিসুর রহমান বিপিএম(বার), পিপিএম(বার), চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ সুপার মোঃ ছাইদুল হাসান পিপিএম-সেবা, চাঁপাইনবাবগঞ্জ জেলা পুনাক সভানেত্রী নাজিফা আলী প্রমি ও অন্যান্য পুলিশ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে এক হাজার ৩০০ কম্বল বিতরণ করা হয়। এছাড়া, পাঁচ শ’ জনকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হয়। পরে নাচোলের মহানইল গ্রামে দশটি স্যানিটারি ল্যাট্রিন সরবরাহ করা হয়।

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন পুনাক সভানেত্রী ডা. তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী। সহযোগিতায় ছিলেন সাধারণ সম্পাদিকা নাসিম আমীন এবং সমাজ কল্যাণ ও স্বাস্হ্য দপ্তরের সদস্যরা। অনুষ্ঠান বাস্তবায়নে ছিল চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews