1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
May 23, 2024, 12:04 pm
শিরোনাম
বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য নজির স্থাপন করেছে: আইজিপি ভিয়েতনামের নতুন প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন তো লাম গাজীপুরের শ্রীপুরে যুবককে গুলি করে হত্যা করা হয়েছে দিনাজপুরের ফুলবাড়ীতে ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি গাজীপুরে জাল টাকাসহ গ্রেপ্তার- ০২ বাংলাদেশ পুলিশকে স্মার্ট পুলিশ হিসেবে গড়ে তোলা হচ্ছে: আইজিপি দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি ইসরায়েলকে লক্ষ্য করে ৭৫টি রকেট ছুড়েছে লেবাননের শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ কক্সবাজারের লাল পাহাড়ে আরসার আস্তানায় র‌্যাবের অভিযান রাজধানীতে ব্যাটারিচালিত রিকশা বন্ধের নির্দেশ দিয়েছেন সেতুমন্ত্রী

পাটুরিয়া ফে‌রিঘা‌টে শতাধিক যাত্রী নিয়ে ফেরি ডুবি, নিখোঁজ- ১

  • আপডেট সময় Wednesday, January 17, 2024

অনলাইন ডেস্ক : মানিকগ‌ঞ্জের পদ্মায় পাটু‌রিয়া ফে‌রিঘা‌টে শতাধিক যাত্রী নিয়ে রজনীগন্ধা নামে একটি ফেরি ডুবে গেছে। এ ঘটনায় ডুবে যাওয়া যাত্রীদের মধ্যে ৬ জনকে উদ্ধার করা হয়েছে, নিঁখোজ রয়েছে ১ জন।

বুধবার সকাল সোয়া ৮ টার দিকে এই দুর্ঘটনা ঘটে। ধারণা করা হচ্ছে একটি বালুবাহী বাল্কহেডের সাথে সংঘর্ষে ফেরিটি ডুবে গেছে।

বুধবার (১৭ জানুয়া‌রি) ফায়ার সা‌র্ভিসের আ‌নোয়ারুল ইসলাম এ তথ্য জানান।

ডুবে যাওয়া ফেরিটিতে মোট নয়টি ট্রাক ছিলো বলে জানান বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন আরিচা কার্যালয়ের বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল।

এর আগে ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখে কর্তৃপক্ষ। মঙ্গলবার (১৬ জানুয়ারি) রাত দেড়টা থেকে নৌরুট এলাকায় দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। এ সময় নদীতে আটকে যায় রজনীগন্ধা।

আ‌নোয়ারুল ইসলাম ব‌লেন, সকাল ৮ টা ১৬ মি‌নিটে আমরা খবর পাই মানিকগ‌ঞ্জের পাটুরিয়া ৫নং ফেরিঘাটে কাভার্ড ভ্যান ও পিকআপসহ রজনীগন্ধা ফেরি ডুবে গে‌ছে। প‌রে ৮ টা ২৩ মি‌নি‌টে আরিচা ফায়ার স্টেশনের ডুবুরি ইউনিট সেখা‌নে পৌঁছে কাজ শুরু করে।

তিনি জানান, ঘন কুয়াশায় নদীতে থেমে থাকা ফেরি দেখতে না পেয়ে একটি বাল্কহেড ফেরিটিকে ধাক্কা দিলে সেটি ডুবে যায়।

এছাড়া রাজধানীর সিদ্দিক বাজার ফায়ার স্টেশন থেকে ডুবুরি ইউনিট ঘটনাস্থলের উদ্দেশ্যে রওয়ানা করেছে ব‌লেও জানান তি‌নি। তি‌নি ব‌লেন, এখন পর্যন্ত ৬ জনকে উদ্ধার করা হয়েছে।

ফায়ার সার্ভিসের উপ পরিচালক সালেহ উদ্দিন জানান, দৌলতদিয়া থেকে রজনীগন্ধা ফেরিটি নয়টি যানবাহন নিয়ে সোয়া আটটার দিকে ডুবে যায়। আমরা বিআইডব্লিউটিসির কাছ থেকে যেটা জানতে পেরেছি উদ্ধারকারী জাহাজ হামজা রওনা হয়েছে ফেরিটি উদ্ধার করার জন্য।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews