1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
June 19, 2024, 12:43 pm
শিরোনাম
বিশ্বের ব্যয়বহুল শহরের তালিকায় আরও ১৪ ধাপ এগিয়েছে ঢাকা ফাঁকা ঢাকার সড়কে রেসিং করা হলে ব্যবস্থা নেওয়া হবে: ডিএমপি কমিশনার মিয়ানমার সীমান্তে কঠোর নজরদারি করা হচ্ছে: ওবায়দুল কাদের সাতক্ষীরায় জেলা পরিষদের উদ্যোগে ১৭ লাখ টাকার অনুদানের চেক বিতরণ সাংবাদিককে লাঞ্ছিতকারী সাতক্ষীরা পৌরসভার সেই বিতর্কিত সিইও নাজিম উদ্দিনকে ভোলায় বদলী বিএনপি-জামায়াত আন্দোলনের নামে বৃক্ষনিধন করেছে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাতক্ষীরা জেলায় বিভিন্ন থানা আকস্মিক পরিদর্শন করলেন এসপি মুহাম্মদ মতিউর রহমান সিদ্দিকী পবিত্র ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানিয়েছেন বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব ও ব্যবসায়ী এ কে জসিম উদ্দিন পটুয়াখালীতে ভেসে আসা ডলফিনটিকে বঙ্গোপসাগরের মোহনায় অবমুক্ত করা হয়েছে একদিনে ৩ কোটি ২১ লাখ টাকার টোল আদায় হয়েছে বঙ্গবন্ধু সেতুতে

নড়াইলের নড়াগাতীতে জমি সংক্রান্ত বিরোধ মিমাংসায় স্থানীয় নেতাদের অমান্য করে মামলা দায়ের

  • আপডেট সময় Thursday, July 6, 2023

নড়াইল জেলা প্রতিনিধি (মোঃ হাচিবুর রহমান) : নড়াইলের নড়াগাতী থানার পাখীমারা বাজারের জমি নিয়ে চায়ের দোকানী সমীর ভক্তের সাথে পার্শ্ববর্তী বল্লাহাটি গ্রামের ইয়াকুব শিকদার এর জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে দীর্ঘদিন। ১লা জানুয়ারী ইয়াকুব সিকদারের ছেলেরা তাদের রেকর্ডিও জমির ওপর সমির ভক্তের দখল করে নির্মিত টিনের ছাপড়া ভেঙ্গে তারা দখল নেয় এবং তারা স্থাপনা তৈরীর সরঞ্জাম আনে।

এদিকে সমীর ভক্ত ওই জায়গা তার বলে দাবি করে নড়াগাতী থানায় ঐ দিন একটি অভিযোগ দায়ের করেন।

অভিযুক্ত ইয়াকুব শিকদারের ছেলে সুজ্জল শিকদার, আনিচ ও ইকবাল জানান, ২০২২ সনের ১২ অক্টোবর কবলা দলিল মূলে ওই গ্রামে নির্মল বিশ্বাসের কাছ থেকে খরিদ করে নিজেদের নামে রেকর্ড করে কর খাজনা পরিশোধ করেছেন। কিন্তু সমীর ভক্ত জোর করে জায়গা দখল করে ব্যবসা চালিয়ে যাচ্ছে। তাই আমাদের জায়গা আমরা দখল নিয়েছি।

এই নিয়ে এলাকায় চাঞ্চলের সৃষ্টি হলে দুই পক্ষের বিরোধ মিমাংসায় ইউনিয়ন আওয়ামিলীগের সাধারণ সম্পাদক মুকিত মোল্যা, ইউনিয়ন আওয়ামিলীগের সদস্য নাইমুর রহমান বরকত ও ওয়ার্ড সভাপতি কার্তিক রায়সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে ৫ জুলাই (বুধবার) সকাল ১০ টায় দুই পক্ষকে কাগজপত্রসহ পাখিমাড়া মোড়ে বসার জন্য হাজির থাকার নির্দেশ দেন এবং কোন পক্ষই আইনগত প্রক্রিয়ায় যেতে পারবেনা বলে জানান।এই শর্ত মেনে নেয় দুই পক্ষ।শালীর বৈঠকে মীমাংসার জন্য দুই পক্ষই ইউনিয়নের প্রায় শতাধিক গণমান্য ব্যক্তিকে দাওয়াত দেন। প্যান্ডেলও সাজানো হয় বসার জন্য।রীতিমতো বুধবার সকালে ইউনিয়নের বিভিন্ন গ্রাম থেকে ওয়ার্ড মেম্বার,আওয়ামী লীগ নেতারা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ চলে আসে ব্যক্তিরা। কিন্তু মিটিংয়ে আসার পরে সবাই জানতে পারে স্থানীয় আওয়ামী লীগ নেতা ও গণমান্য ব্যক্তিদের কথা অমান্য করে মঙ্গলবার সমীর ভক্ত ইয়াকুব শিকদারের ছেলেদের ও পহররডাঙ্গা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নির্মল বিশ্বাসের নামেও মামলা দায়ের করেন।পরে আর সালিশ বৈঠক হয়নি। আগত গণমান্য ব্যক্তিরা চলে যান।

ইয়াকুব শিকদারের দুই কন্যা শাহীনা ও মদিনা জানান, আমাদের রেকর্ডিও সম্পত্তির দখল নেয়া সমির ভক্তের অস্থায়ী টিনের ছাপড়া ভেঙ্গে স্থায়ী ঘর করতে গেলে সমীর ভক্ত বাঁধা দেয়। অতঃপর স্থানীয় আওয়ামিলীগ নেতৃবৃন্দ ও বাজারের গন্যমান্য ব্যক্তিরা উভয় পক্ষকে বুধবার পর্যন্ত স্থীর থাকতে বলে। অথচ সমীর ভক্ত ওই শালিসগনকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে শালিস বাঞ্চাল করার জন্য আমার বাবা ও ভাইদের আসামী করে মামলা দিয়ে হয়রানী করছে। আমরা এর শুষ্ঠ বিচার চাই।

এ বিষয়ে সমীর ভক্তের সাথে কথা বলতে চাইলে বিভিন্ন অজুহাতে সটকে পড়েন।

এ বিষয়ে পহরডাঙ্গা ইউনিয়ন আওয়ামিলীগের সাধারণ সম্পাদক মুকিত মোল্যা বলেন, ইউনিয়ন আওয়ামিলীগের সদস্য নাইমুর রহমান বরকত ও ওয়ার্ড সভাপতি কার্তিক রায় মিলে বিষয়টি মিমাংসার জন্য দুই পক্ষকেই আজ বুধবার পর্যন্ত আইনী প্রক্রিয়ায় যেতে নিষেধ করেছিলাম। তারা ও সম্মতি প্রকাশ করেছিল। কিন্তু আমাদের অপমান করে সমীর ভক্তের মামলা করাটা দুঃখজনক। সে কেন এটা করলো আমরা শুনবো।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews