1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
July 18, 2024, 8:04 am
শিরোনাম
বীর মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দিতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণা দিয়ে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ সাবেক সেনাপ্রধান আজিজের দুর্নীতির অনুসন্ধান চেয়ে রিট করা হয়েছে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী ও বগুড়ায় বিজিবি মোতায়েন করা হয়েছে জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে সরকার: মির্জা ফখরুল ইসলাম আলমগীর গাজীপুরের কালীগঞ্জে একের পর এক গরু চুরির অভিযোগ, ব্যর্থতার দায় বাড়ছে কালীগঞ্জ পুলিশের র‌্যাব-৬ যশোর ক্যাম্পের অভিযানে ৪০০ বোতল ফেন্সিডিল সহ আটক- ১ রাজাপুরে সংসদ সদস্যর ঐচ্ছিক তহবিল থেকে সরকারি অনুদানের নগদ অর্থ ও বিনামূল্যে গাছের চারা বিতরন নিয়োগ দিয়ে টাকা নিয়ে থাকলে তা ফিরিয়ে দিন: এমপি বাবুল নওগাঁয় অসামাজিক কার্যকলাপ বন্ধের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি

নাটোরে নলডাঙ্গার কৃষকের মাঝে কৃষি প্রণোদনার বীজ সারসহ কৃষি উপকরন বিতরণ করেছে কৃষি বিভাগ

  • আপডেট সময় Sunday, June 25, 2023

নিজস্ব প্রতিনিধি (মোঃ রেজাউল করিম) : নাটোরের নলডাঙ্গা উপজেলায় ৬০০ জন ক্ষ্রদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে প্রণোদনা কর্মসুচীর আওতায় রোপা আমন ধানর বীজ ও গ্রীষ্মকালীন পেঁয়াজ বীজ, সারসহ বিভিন্ন কৃষি উপকরন বিতরণ করেছে কৃষি বিভাগ।

শনিবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা কৃষি বিভাগের উদ্যোগে এইসব প্রণোদনা উপকরণ বিতরণ করা হয়। এরআগে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ উপলক্ষ্যে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। নলডাঙ্গা উপজেলা সহকারী কমিশনার (ভুমি) রাকিবুল হাসানের সভাপতিত্বে এসময় ভার্চুয়ালী প্রধান অতিথির বক্তব্য রাখেন নাটোর-২ (সদর ও নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সংসদ সদস্যের প্রতিনিধি ও ব্যক্তিগত সহকারী প্রভাষক আকরামুল ইসলাম স্বপ্নীন, উপজেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান-১ শিরিন আক্তার, ভাইস চেয়ারম্যান আব্দুল আলিম সরদার, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আব্দুস শুকুর, উপজেলা কৃষি অফিসার ফৌজিয়া ফেরদৌস, উপজেলা কৃষি সম্প্রসারন অফিসার কিশোয়ার হোসেন, উপজেলা আওয়ামীলীগ সহ সভাপতি মোঃ আমিনুল ইসলাম হাদু সহ আরো অনেকে। মতবিনিময় শেষে কৃষকদের হাতে প্রণোদনার উপকরণ বিতরন তুলে দেন অতিথিরা।

নলডাঙ্গা উপজেলা কৃষি অফিসার ফৌজিয়া ফেরদৌস জানান, ২০২২-২৩ অর্থবছরে গ্রীষ্মকালীন পেঁয়াজ ও রোপা আমণ প্রণোদনা কর্মসুচীর আওতায় উপজেলার ৪০০ জন কৃষককে রোপা আমন (উপসী জাত) ধান বীজ, ১০০ জন কৃষককে হাইব্রিড জাতের ধান বীজ ও ১০০ জন কৃষককে পেঁয়াজ বীজ দেওয়া হচ্ছে। এরমধ্যে ৪০০ কৃষকের প্রত্যেককে ৫ কেজি রোপা আমন বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার আর ১০০ কৃষককে ২ কেজি করে হাইব্রিড জাতের ধান বীজ এবং ১০০ জন কৃষকের প্রত্যেককে ১ কেজি করে পেঁয়াজের বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার, পরিমাণ মতো সূতলী, পলিথিন ও বালাইনাশক সহ নগদ দুই হাজার আট শত টাকা প্রদান করা হয়।

তিনি বলেন, এসব উপকরন কৃষকরা যথাযথ ব্যবহার করলে কৃষিতে উতিবাচক ভুমিকা রাখবে এবং কৃষকরা লাভবান হবেন। কৃষি অর্থনীতি হবে সমৃদ্ধশালী।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews