1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
July 15, 2024, 3:05 am
শিরোনাম
র‌্যাব-৬ যশোর ক্যাম্পের অভিযানে ৪০০ বোতল ফেন্সিডিল সহ আটক- ১ রাজাপুরে সংসদ সদস্যর ঐচ্ছিক তহবিল থেকে সরকারি অনুদানের নগদ অর্থ ও বিনামূল্যে গাছের চারা বিতরন নিয়োগ দিয়ে টাকা নিয়ে থাকলে তা ফিরিয়ে দিন: এমপি বাবুল নওগাঁয় অসামাজিক কার্যকলাপ বন্ধের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি ঝালকাঠির রাজাপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত নওগাঁর বদলগাছীতে নদীতে গোসল করতে নেমে এক ব্যক্তি নিখোঁজ বাবার ছেলেবেলার স্কুলে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হয়েছেন সংস্কারপন্থি পেজেশকিয়ান আবারও ব্রিটেনের হাউজ অব পার্লামেন্টের সাধারণ নির্বাচনে জয়ী হলেন চার বঙ্গ কন্যা আড়াই শতাধিক গ্রাহকের ১২ কোটি টাকা নিয়ে লাপাত্তা অবসরপ্রাপ্ত সেনা সদস্য

নরসিংদী জেলা পরিষদ নির্বাচনে সতন্ত্র প্রার্থী মনির হোসেন ভূইয়ার বিজয়

  • আপডেট সময় Tuesday, October 18, 2022

নরসিংদী জেলা প্রতিনিধি (আল আমিন) : নরসিংদী জেলা পরিষদ নির্বাচনে আঃলীগের বিদ্রোহী প্রার্থীর মোঃ মনির হোসেন ভূইয়ার কাছে বিপুল ভোটের ব্যবধানে ধরাশয়ী হয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় প্রার্থী আব্দুল মতিন ভূইয়া। সোমবার সকাল ৯ টায় ভোট গ্রহণ শুরু হয়ে শেষ হয় দুপুর ২ টায়। সকাল থেকে ইলেক্টনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়ায় টানা শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণে সম্পুর্ন হয়েছে নরসিংদী জেলা পরিষদ নির্বাচন ২০২২।

নির্বাচনে তিনজন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। আনারস প্রতীকে ৬২২ ভোট পেয়ে বে-সরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র (আওয়ামীলীগের বিদ্রোহী) প্রার্থী মো মনির হোসেন ভুঁইয়া।

আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ও জেলা পরিষদের সদ্য সাবেক চেয়ারম্যান আব্দুল মতিন ভুইয়া কাপ-পিরিচ প্রতীকে ৩৫০ ভোট পেয়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বিতা করেন। এছাড়াও চেয়ারম্যান পদে অপর স্বতন্ত্র প্রার্থী সৈয়দ মাহমুদ জাহান লিটু মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ২১ ভোট। নরসিংদী সদর উপজেলায় আনারস প্রতীক ১১৫ ভোট, কাপ পিরিচ ৯৪ এবং মোটরসাইকেল ০২ ভোট। রায়পুরা উপজেলায় আনারস প্রতীক ২২৫ ভোট, কাপ পিরিচ ৮৯ এবং মোটরসাইকেল ০৫ ভোট।পলাশ উপজেলায় আনারস প্রতীক ৪২, কাপ পিরিচ ২৫, মোটরসাইকেল ০১ ভোট। শিবপুরে আনারস ৬৭, কাপ পিরিচ ৪৭ এবং মোটরসাইকেল ০২ ভোট। মনোহরদীতে আনারস ১১০ ভোট, কাপ পিরিচ ৫৪, মোটরসাইকেল ০৮ ভোট। বেলাব উপজেলায় আনারস ৬৩, কাপ পিরিচ ৪১ এবং মোটরসাইকেল ০৩ ভোট পেয়েছেন।

উল্লেখ্য, নির্বাচনে ৩ টি পদের বিপরীতে চেয়ারম্যান পদে ৩ জন, সাধারণ সদস্য পদে ১৩ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০ জনসহ মোট ২৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। মোট ১ হাজার ৩ জন ভোটারের মধ্যে ৯৯৪ জন ভোট দেন। এরমধ্যে ১টি ভোট বাতিল বলে গণ্য হয়।

৬ উপজেলায় ৬ টি ভোটকেন্দ্রে মোট ১৩ টি বুথ স্থাপন করা হয়। সুষ্ঠু এবং শান্তিপূর্ণ করতে প্রতিটি কেন্দ্র এবং আশপাশের এলাকা সিসি ক্যামেরা র‌্যাব, বিজিবি, পুলিশসহ বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী কর্মতৎপরতার মধ্যদিয়ে এ নির্বাচনে দায়িত্ব পালন করেন।

নরসিংদী জেলা পরিষদ নির্বাচন ২০২২ এর রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান বলেন, অত্যন্ত শান্তিপূর্ণভাবে জেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। জেলার কোথাও কোন ধরনের অপ্রীতিকর ঘটনা বা কোন অভিযোগ আসেনি।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews