1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
May 19, 2024, 8:21 am
শিরোনাম
ইসরায়েলকে লক্ষ্য করে ৭৫টি রকেট ছুড়েছে লেবাননের শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ কক্সবাজারের লাল পাহাড়ে আরসার আস্তানায় র‌্যাবের অভিযান রাজধানীতে ব্যাটারিচালিত রিকশা বন্ধের নির্দেশ দিয়েছেন সেতুমন্ত্রী শিগগিরই ফিলিস্তিনে খাদ্য সহায়তা পাঠাবে বাংলাদেশ: পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ প্রার্থিতা কেন বাতিল নয়, জানতে চেয়ে প্রতিমন্ত্রীর ভাইকে কমিশনে তলব  হুয়াওয়ের ক্লাউড সেবা ব্যবহার করবে অন্যরকম গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান উৎকর্ষ সাতক্ষীরায় র‌্যাবের অভিযানে বিদেশি পিস্তল ও দেশীয় ওয়ান সুটারগান সহ গুলি উদ্ধার হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী দীর্ঘ ২৭ বছর পলাতক থাকার পর র‌্যাবের হাতে গ্রেফতার দিনাজপুরের বিরামপুরে ২৯ বিজিবি’র অভিযানে বিপুল পরিমাণ কোকেন আটক গাজীপুরে এনএসআই পরিচয়ের ৬ জন ভূয়া সদস্য গ্রেফতার

নওগাঁর ৬টি আসনে মনোনয়নপত্র বাছাইয়ে ৩৩জন বৈধ, ২২জন বাতিল ও ১জন অপেক্ষামান

  • আপডেট সময় Monday, December 4, 2023

নওগাঁ জেলা প্রতিনিধি (মোঃ ফরহাদ হোসেন) : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁর ৬টি আসনে মনোনয়নপত্র বাছাইয়ে ৩৩জন বৈধ ও ২২জনকে বাতিল করা হয়েছে। এছাড়া ১জন অপেক্ষামান রয়েছে। জেলা প্রশাসক ও জেলা রির্টানিং কর্মকর্তা মো: গোলাম মওলা বাছাই শেষে মনোনয়নপত্র বৈধ ও বাতিল ঘোষণা করেন। সোমবার সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত দুই দফায় ৬টি আসনের চ’ড়ান্ত এই বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হয়।

ভারতীয় সীমান্ত ঘেষা নওগাঁ-১ (সাপাহার-পোরশা-নিয়ামতপুর) আসনে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করতে চেয়ে ৬জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। বাছাই শেষে তাদের মধ্যে ২প্রার্থীর মনোনয়নপত্র বাতিল এবং আওয়ামীলীগ মনোনিতসহ ৪জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

ভারতীয় সীমান্ত ঘেষা আরেকটি আসন নওগাঁ-২ (ধামইরহাট-পত্নীতলা) আসনে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করতে চেয়ে ৯জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। বাছাই শেষে তাদের মধ্যে ৬প্রার্থীর মনোনয়নপত্র বাতিল এবং আওয়ামীলীগ মনোনিতসহ ৩জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

নওগাঁ-৩ (বদলগাছী-মহাদেবপুর) আসনে ১১জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এরমধ্যে আওয়ামীলীগ মনোনিতসহ ৫জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ আর ৫জনের বাতিল করা হয়েছে এবং ১জন অপেক্ষামান রয়েছে।

নওগাঁ-৪ (মান্দা) আসন থেকে ১০জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এরমধ্যে আওয়ামীলীগ মনোনিতসহ ৬জনের মনোনয়নপত্র বৈধ ও ৪জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

নওগাঁ-৫ (সদর) আসন থেকে ৭জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এর মধ্যে আওয়ামীলীগসহ ৬টি মনোনয়নপত্র বৈধ আর ১টি মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসন থেকে ১২জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এর মধ্যে আওয়ামীলীগ মনোনিতসহ ৮জনের মনোনয়নপত্র বৈধ আর ৪জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

হলফনামায় তথ্য গোপন, এক শতাংশ নমুনা ভোটারের স্বাক্ষর ও তথ্যের গরমিলসহ বিভিন্ন ক্রটির কারণে এসব মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আগামী ১৮ডিসেম্বর প্রতিক বরাদ্দ করা হবে। নির্বাচন বিধি মেনে সকল বৈধ প্রার্থীদের তাদের নির্বাচনী কর্মকান্ড পরিচালনার জন্য বিশেষ ভাবে অনুরোধ জানানো হয়েছে। যদি কোন প্রার্থী নির্বাচনী আচরন বিধি না মানেন তাহলে অভিযোগ পেলে সেই প্রার্থীর বিরুদ্ধে কঠোরতম আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান জেলা প্রশাসক ও জেলা রির্টানিং কর্মকর্তা মো: গোলাম মওলা।

এসময় জেলা নির্বাচন কর্মকর্তা তারিফুজ্জামান, জেলা অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমানসহ বিভিন্ন দপ্তরের প্রধানগণ ও প্রার্থীরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews