1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
June 14, 2024, 7:22 pm
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে প্রতিবন্ধী ভাতার অর্থ আত্মসাতের ঘটনায় ৩ জন গ্রেপ্তার ঈদযাত্রায় নিরাপত্তায় সাইবার নজরদারীসহ গোয়েন্দা কার্যক্রম অব্যাহত: আরাফাত ইসলাম দিনাজপুরের ফুলবাড়ীতে মাদ্রাসা থেকে মেয়েকে নিয়ে ঘরে ফেরা হলোনা জাহানারার! তালাকের পরে শাকিল জানতে পারেন স্ত্রী ভেবে শ্যালিকার সাথে ১১ মাস সংসার করেছেন তিনি যশোরে ডিবি’র অভিযানে ৩০ বোতল ফেন্সিডিল ও ৬০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আটক- ০৪ দিনাজপুরের ফুলবাড়ীতে প্রতিবন্ধী সন্তানকে নিয়ে মায়ের সংবাদ সম্মেলন সাতক্ষীরার শ্যামনগরে আত্মসমর্পণ করা ৫৬জন বনদস্যু পেলো র‍্যাবের ঈদ উপহার পুলিশ পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করায় দেশে স্থিতিশীল অবস্থা বিরাজ করছে: আইজিপি সাতক্ষীরায় কর্মস্থলেই মাদক সেবনসহ নানা অভিযোগ মেটার্নিটি হাসপাতালের অ্যাম্বুলেন্স ড্রাইভারের বিরুদ্ধে পালিত হয়েছে হাইওয়ে পুলিশের ১৯তম প্রতিষ্ঠা বার্ষিকী

নওগাঁর বদলগাছি তে গ্রামবাসীর হাতে আদম বেপারি আটক, এলাকায় ব্যাপক তোলপাড়

  • আপডেট সময় Sunday, May 21, 2023

নওগাঁ জেলা প্রতিনিধি : ন ওগাঁর বদলগাছি উপজেলা সদরের সদর ইউপিরতে জাপাড়া গ্রামে গ্রামবাসীর হাতে আদম বেপারি আটক হয়েছে। এ নিয়ে এলাকায় ব্যাপক তোলপাড়।

জানা যায়, নওগাঁর বদলগাছি উপজেলা সদরের সদর ইউপির ৪ নং ওয়ার্ডের বাসিন্দা মোঃ আলতাফ উদ্দিন (৪৭)পিতাঃমৃত ঠুনু মন্ডল সাং তেজাপাড়া, নিকট হতে গত সেপ্টেম্বর /২০২২ ইং চিহ্নিত আদম বেপারি মোঃ রফিকুল ইসলাম পিতাঃ খাকসার আলী মন্ডল সাং ভবানীপুর ইউপিঃ তিলিকপুর,উপজেলা +থানাঃ নওগাঁ সদর জেলাঃ নওগাঁ। তিনি (রফিকুল) তাকে (আলতাফকে) মালেশিয়া পাঠানোর নাম করে তার নিকট হতে নগদ তিনলক্ষ টাকা আদায় করেন এবং তাকে বলেন, আগামী সাতদিনের মধ্যে মালেশিয়া পৌঁছে যাবে বলে প্রতিশ্রুতি দেন । কিন্তু টাকা নিয়ে যাবার পর ভূক্তোভোগী পরিবার এবং আলতাফ এর সাথে সমস্ত যোগাযোগ বন্ধ করে দেন।

এমতাবস্থায় ভূক্তোভোগী পরিবার ও আলতাফ তার মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করলে তিনি তার মুঠোফোন টি রিসিভ করেন না।

এছাড়াও আলতাফ এর মারফত মোঃ দুলাল হোসেন পিতাঃ মোঃ সাইদুল ইসলাম, সাং খামার আক্কেলপুর উপজেলা বদলগাছি জেলাঃ নওগাঁ। মোঃ শাহিনুর আলম পিতাঃ মোঃ রইছ উদ্দিন সাং নান্দাস উপজেলা পত্নীতলা জেলা নওগাঁ। মোঃ হাছান আলী সাং হাপানিয়া বদলগাছি নওগাঁ।মালেশিয়া পাঠানোর নাম করে তিনজনের নিকট হতে নগদ চল্লিশ হাজার টাকা ও তাদের কাছে থাকা প্যাসপোর্ট নিয়ে চলে যান এবং তাদের সাথেও ও সকল প্রকার যোগাযোগ বন্ধ করে দেন।

ভূক্তোভোগী আলতাফ এর ভাবী জানান কয়েক মাস পূর্বে রফিকের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি মুঠোফোনে তাদের নানাবিধ হুমকি দিয়ে আসছিলেন।
ঘটনার অনুসন্ধানে একাধিক গ্রামবাসী জানান, এক বছর আগে আমাদের সামনেই আলতাফ তার জায়গা জমি বিক্রি করে মালেশিয়া যাবার জন্য নগদ তিনলক্ষ টাকা রফিকের কাছে দেন। টাকা নিয়ে গিয়ে সে বিভিন্ন হুকমি ধামকি দিয়ে আসছে এবং পায়তারা করছে। এ নিয়ে তার পরিবারে প্রায় ঝগড়া বিবাদ লেগেই থাকতো। কত দু-তিন মাস আগে তার স্ত্রী তার সন্তানদের অভিমান করে তার স্ত্রীর বাবার বাড়ি গিয়ে আর ফিরে আসেন নি।

ঘটনার অনুসন্ধানে জানা যায়, গত বৃহস্পতিবার সকাল আনুমানিক ৯ টায় মোঃ হাছান আলী রফিক কে ফোন করে বলেন যে,আরও কয়েকজন দেশের বাইরে যাবে এ নিয়ে আপনার সাথে আলোচনা আছে আপনি আলতাফ এর বাসায় আসেন। হাছান এর কথা মতো রফিক সকাল ১০ টায় তেজাপাড়া গ্রামের আলতাফ এর বাসায় আসেন।
এমতাবস্থায় ভূক্তোভোগী পরিবার ও গ্রামবাসী চিহ্নিত আদম বেপারি রফিকুল ইসলাম কে আটক করে ফেলেন। সে আলতাফ বাসায় থাকা অবস্থায় টাকা না দেওয়ার পায়তারা করে এবং বিভিন্ন দালালদের ফোন করেন।এছাড়াও তিনি জনসম্মুখে কম্পিউটার থেকে তৈরি করা বিভিন্ন ভূয়া কাগজ পত্র যেমন- ইসলামি ব্যাংক এজেন্ট ব্যাংকিং এর জমা রশিদ ভূয়া তালিকা তার মোবাইলে তোলা ছবি প্রর্দশন করেন। স্থানীয় সাংবাদিক বৃন্দ তার নিবন্ধন আছে কিনা জানতে চাইলে তিনি অফিসের অফিসার সাজিয়ে দালালের সাথে মুঠোফোনে কথা বলান।
এমতাবস্থায় স্থানীয় মেম্বার মোঃ আনিছুর রহমান তার (রফিকের) ইউপির চেয়ারম্যান ও মেম্বার সাথে সাক্ষাৎ করে তাকে ছেড়ে দেওয়ার প্রস্তাব দেন ও উক্ত গ্রামের জনসাধারণ তা মেনে নেন।

এমতাবস্থায় নওগাঁ সদর উপজেলাধীন তিলিকপুর ইউপি চেয়ারম্যান মোঃ রেজাউল করিম ও তিলিকপুরের গুরুত্বপূর্ণ কয়েকজন ব্যক্তিবর্গ রাত ১০ টায় ঘটনাস্থল তেজাপাড়া গ্রামে এসে পৌঁছেন এবং সালিশি বৈঠক করেন।

উক্ত সালিশি বৈঠকে উপস্থিত ছিলেন তিলিকপুর ইউপির চেয়ারম্যান মোঃ রেজাউল করিম, বদলগাছি সদর ইউপির ৪ নং ওয়ার্ডের মেম্বার মোঃ আনিছুর রহমান, গ্রাম্য মাতবর গুলবর রহমান,ভূক্তোভোগী আলতাফ, হাছান,শাহিনুর, আটককৃত আদম বেপারি রফিকুল গ্রামবাসী ও স্থানীয় সাংবাদিক বৃন্দ।

উক্ত সালিশি সভায় রফিকের সিদ্ধান্ত মোতাবেক নগদ তিনলক্ষ চল্লিশ হাজার টাকা প্রদানের প্রতিশ্রুতিতে ইউপির চেয়ারম্যান মোঃ রেজাউল করিম এর জিম্মায় তাকে ১৫ দিনের সময় দেওয়া হয় এবং নিবন্ধন বিহীন মটরসাইকেলটি যার (আনুমানিক মূল্য একলক্ষ পঞ্চাশ হাজার টাকা) বদলগাছি ইউপির ০৪ নং ওয়ার্ডের মেম্বার মোঃ আনিছুর রহমান এর জিম্মায় রেখে তাকে ছেড়ে দেওয়া হয়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews