1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
June 25, 2024, 9:10 am
শিরোনাম
সাতক্ষীরার কালিগঞ্জে মন্দিরের প্রসাদ খেয়ে শিশুর মৃত্যু, অসুস্থ অন্তত ৭০ জন সাতক্ষীরা সদর উপজেলায় নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদ্বয়ের দায়িত্ব গ্রহণ প্রযুক্তিজ্ঞান ছাড়া কোনও দেশ বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে পারে না: প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনাজপুরের ফুলবাড়ীতে ১৯শ কৃষকের মাঝে আমনের প্রণোদনা বিতরণ ওসিকে কনুই দিয়ে ধাক্কা দিয়ে চাকরিচ্যুত হয়েছে এক এএসআই ভারতের হোটেলে নারী পুলিশের সঙ্গে ধরা পড়ে ডেপুটি সুপার থেকে হয়ে গেলেন কনস্টেবল চালু হচ্ছে রাজশাহী টু কলকাতা ট্রেন সার্ভিস সেনাবাহিনী প্রধান হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন জেনারেল ওয়াকার-উজ-জামান বদলি করা হয়েছে পুলিশ বাহিনীর ৪০জন ঊর্ধ্বতন কর্মকর্তাকে স্বর্ণ চোরাচালান মামলায় সাতক্ষীরার দেবহাটা উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলফা কারাগারে

দিনাজপুরে প্রথমবারের মতো জমকালো সাজে সজ্জিত গামার গলি খেত ফুলবাড়ির লোকাল মার্কেট

  • আপডেট সময় Monday, April 10, 2023

দিনাজপুর জেলা প্রতিনিধি (আল আমিন) : দিনাজপুরের ফুলবাড়ীতে নিম্নের আয়ের মানুষদের কাপড় কেনার ভরসার জায়গা গামার গলি খেত ফুলবাড়ীর লোকাল মার্কেট।

এই মার্কেটটি ফুলবাড়ী শহরের নিমতলা মোড় ও মন্ত্রী মার্কেটের মাঝামাঝি অবস্থিত। ক্রয় ক্ষমতার নাগালে থাকা সব ধরনের কাপড় পাওয়া যায় এই মার্কেটে। এই মার্কেটে কাপড় ক্রয় করতে আসা বেশিরভাগ ক্রেতাই নিম্ন আয়ের মানুষ।

তাই দোকানদাররাও ক্রেতাদের চাহিদা মেটাতে সব ধরনের কাপড়েই রাখেন এই মার্কেটের দোকানগুলোতে,যাতে করে নিম্ন আয়ের মানুষেরা সহজে তাদের পছন্দের কাপড় ক্রয় করতে পারেন। এখানে নিম্ন আয়ের মানুষের ক্রয় ক্ষমতার ভিতর ছোট, বড়, নারী পুরুষ ও শিশুদের সব ধরনের কাপড়ের বিপুল সমারহ থাকে দোকানগুলোতে।
পাশাপাশি এই মার্কেটে বেশ কিছু জুতার দোকানও রয়েছে।

মার্কেটের এক সাইডে রয়েছে লেপ তোষকের দোকান।
মার্কেটের ঠিক মাঝামাঝি অবস্থিত ফুলবাড়ী উপজেলা ভূমি অফিস। ঈদুল ফিতরকে সামনে রেখে ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করতে জমকালো ভাবে সাজানো হয়েছে এই মার্কেটের উপরের অংশ।

প্রবেশপথে তৈরি করা হয়েছে একটি সুন্দর গেট।
ফুলবাড়ী মেইন রোড থেকে মুড়ি হাটি পর্যন্ত পুরো মার্কেট সাজানো হয়েছে রংবেরঙের ডেকোরেশন এর কাপড় ও ঝাড়বাতি দিয়ে।

এ বিষয়ে কথা হয় মার্কেটের দোকানদার আলী হোসেনের সাথে তিনি জানান রাস্তা সংস্কারের কাজ শুরু হওয়ার কথা ছিল ,সে কারণে আমরা দোকানের সামনের উপরের ফাঁকা অংশের কাপড় গুলো সরিয়ে ফেলি, কাজ শুরু হতে বিলম্ব হবে জানতে পেরে সবাই মিলে পরামর্শ করে উদ্যোগ গ্রহণ করি মার্কেটটিকে সাজানোর, যাতে করে ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করতে পারি।

এ বিষয়ে আরো কথা হয় একই মার্কেটের পলক ফ্যাশন এর স্বত্বাধিকারী শাহরিয়ার হোসেন পলকের সাথে তিনিও জানান সুন্দর করে সাজিয়েছি ক্রেতারাও বেশ প্রশংসা করছে, সামনে ঈদ বেচাকেনা মোটামুটি ভালো হচ্ছে আশা করি ঈদে ভালো ব্যবসা হবে।

সুন্দর সাজে সজ্জিত এই মার্কেটে রয়েছে প্রায় শতাধিক দোকান, সব দোকানেই ঈদুল ফিতর উপলক্ষে কাপড়ের ব্যাপক সমারোহ রয়েছে। এখন থেকেই লক্ষ্য করা গেছে ক্রেতাদের ভিড়ও।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews