1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
June 19, 2024, 1:04 pm
শিরোনাম
বিশ্বের ব্যয়বহুল শহরের তালিকায় আরও ১৪ ধাপ এগিয়েছে ঢাকা ফাঁকা ঢাকার সড়কে রেসিং করা হলে ব্যবস্থা নেওয়া হবে: ডিএমপি কমিশনার মিয়ানমার সীমান্তে কঠোর নজরদারি করা হচ্ছে: ওবায়দুল কাদের সাতক্ষীরায় জেলা পরিষদের উদ্যোগে ১৭ লাখ টাকার অনুদানের চেক বিতরণ সাংবাদিককে লাঞ্ছিতকারী সাতক্ষীরা পৌরসভার সেই বিতর্কিত সিইও নাজিম উদ্দিনকে ভোলায় বদলী বিএনপি-জামায়াত আন্দোলনের নামে বৃক্ষনিধন করেছে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাতক্ষীরা জেলায় বিভিন্ন থানা আকস্মিক পরিদর্শন করলেন এসপি মুহাম্মদ মতিউর রহমান সিদ্দিকী পবিত্র ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানিয়েছেন বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব ও ব্যবসায়ী এ কে জসিম উদ্দিন পটুয়াখালীতে ভেসে আসা ডলফিনটিকে বঙ্গোপসাগরের মোহনায় অবমুক্ত করা হয়েছে একদিনে ৩ কোটি ২১ লাখ টাকার টোল আদায় হয়েছে বঙ্গবন্ধু সেতুতে

ঠাকুরগাঁওয়ের হরিপুরে ছাত্রদলের নবগঠিত কমিটি বাতিল করে নতুন কমিটি গঠনের দাবিতে সংবাদ সম্মেলন

  • আপডেট সময় Wednesday, June 5, 2024

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি (মোঃ আইনুল হক) : ঠাকুরগাঁও জেলা ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক এর বিরুদ্ধে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ এনে হরিপুর উপজেলা ছাত্রদলের নবগঠিত কমিটির বাতিল করে নতুন কমিটি গঠনের লক্ষ্যে সংবাদ সম্মেলন করা হয়েছে।

বুধবার বিকেল সাড়ে ৫টায় উপজেলা বিএনপির দলীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন প্রত্যক্ষ ভোটে নির্বাচিত সভাপতি সালিম সাদমান সানি।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক আসাদুজ্জামান দুলাল, হরিপুর সদর ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক আব্দুল মজিদ, গেদুড়া ইউনিয়নের ছাত্রদলের সাধারণ সম্পাদক রাইহান ইসলাম রাহুল, ছাত্রদল নেতা শরিফ উদ্দিন, হাসিম উদ্দিন, রাহাত রিয়াজুলসহ অনেকে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, হরিপুর উপজেলা ছাত্রদলের ভোটে নির্বাচিত সভাপতি সালিম সাদমান সানি। তিনি বলেন, জেলা বিএনপির তৎকালীন সভাপতি মরহুম তৈমুর রহমানসহ জেলার বিএনপির নেতৃবৃন্দ এবং জেলা ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক এর উপস্থিতে ২০২৩ সালের ৮ জুলাই হরিপুর উপজেলা ছাত্রদলের কমিটি গঠনের লক্ষ‍্যে প্রত‍্যক্ষ ভোটের আয়োজন করা হয়। আমি উপস্থিত কাউন্সিলরদের প্রত‍্যক্ষ ভোটে উপজেলা ছাত্রদলের সভাপতি নির্বাচিত হয়। আমি ১০ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয় এবং আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আবুল হাসান ডন ৮ ভোট পেয়ে পরাজিত হয়। এসময় পরাজিত প্রার্থীর সমর্থকরা হট্রগোল সৃষ্টি করে পরিবেশ উত্তেজিত করে।

তৎক্ষণাৎ পরিবেশ শান্ত রাখতে জেলা বিএনপির তৎকালীন সভাপতি মরহুম তৈমুর রহমান উপস্থিত সকলকে বলেন এই পরিবেশে কমিটি ঘোষনা করা হবে না পরে পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা করা হবে এবং আমাকে ভোটের ফলাফলের একটি লিখিত কাগজ দিয়ে ঘটনা স্থল ত‍্যাগ করেন। পরবর্তীতে জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান মৃত্যু বরণ করলে জেলা ছাত্রদলের সভাপতি মোঃ কায়েস ও সাধারণ সম্পাদক অহিদুল ইসলাম দলীয় সংবিধান পরিপন্থীভাবে দূর্নীতি ও অনিয়মের মাধ্যমে গত মে মাসের ২৭ তারিখে প্রত‍্যক্ষ ভোটে পরাজিত প্রার্থী আবুল হাসান ডনকে সভাপতি ও আমাকে সহ-সভাপতি করে ৭১ সদস্য কমিটি ঘোষনা করে। এই অনিয়ম ও দূর্নীতি কমিটি আমরা হরিপুর ছাত্রদল মানি না, অতি জরুরী ভাবে এই অবৈধ কমিটি বিলুপ্ত করে।দলীয় সংবিধান অনুয়ায়ী হরিপুর ছাত্রদলের কমিটি গঠন করার জন্য কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি, সাধারণ সম্পাদক সহ কেন্দ্রীয় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্যারের দৃষ্টি আকর্ষণ করছি। সেই সাথে এই অনিয়মের তদন্ত করে দোষী ব‍্যক্তিদের বিরুদ্ধে সাংগঠনিক ব‍্যবস্থা গ্রহণ করতে অনুরোধ করছি।

তিনি আরো বলেন, এই অবৈধ ছাত্রদলের কমিটিতে ৬ জন বিবাহিত ছেলে ও একাধিক প্রবাসী ছেলে রয়েছে। এই কমিটি হরিপুর ছাত্রদলের ঐক‍্য বিনষ্ট করেছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews