1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
July 18, 2024, 8:44 am
শিরোনাম
বীর মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দিতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণা দিয়ে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ সাবেক সেনাপ্রধান আজিজের দুর্নীতির অনুসন্ধান চেয়ে রিট করা হয়েছে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী ও বগুড়ায় বিজিবি মোতায়েন করা হয়েছে জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে সরকার: মির্জা ফখরুল ইসলাম আলমগীর গাজীপুরের কালীগঞ্জে একের পর এক গরু চুরির অভিযোগ, ব্যর্থতার দায় বাড়ছে কালীগঞ্জ পুলিশের র‌্যাব-৬ যশোর ক্যাম্পের অভিযানে ৪০০ বোতল ফেন্সিডিল সহ আটক- ১ রাজাপুরে সংসদ সদস্যর ঐচ্ছিক তহবিল থেকে সরকারি অনুদানের নগদ অর্থ ও বিনামূল্যে গাছের চারা বিতরন নিয়োগ দিয়ে টাকা নিয়ে থাকলে তা ফিরিয়ে দিন: এমপি বাবুল নওগাঁয় অসামাজিক কার্যকলাপ বন্ধের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি

গোপালগঞ্জে নবীন আইনজীবীদের সম্মাননা স্মারক প্রদান

  • আপডেট সময় Monday, June 5, 2023

গোপালগঞ্জ জেলা প্রতিনিধি : বাংলাদেশ বার কাউন্সিল থেকে পাশ করার পর নবীন আইনজীবীদের সংবর্ধনা জানান গোপালগঞ্জ জেলা আইনজীবী সমিতি। কাউন্সিল থেকে পাশ করার পর ২৩ব্যাচের ৫১জন নবীন আইনজীবী গোপালগঞ্জ জেলা আইনজীবী সমিতিতে যোগদান করায় এ সংবর্ধনা দেওয়া হয়। এসময় আইনজীবী সমিতির সাধারন সম্পাদক আলহাজ্ব এ্যাড. এম. জুলকদর রহমানের নেতৃত্বে এই সংবর্ধনা দেওয়া হয়।

সোমবার (৫জুন) দুপুর ২ঘটিকায় শেখ সেলিম(অডিটরিয়াম) ভবনের জেলা আইনজীবী সমিতির সভা কক্ষে এই সংবর্ধনার আয়োজন করা হয়।

এসময় আবু হেনা মোস্তফা কামালের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন আলহাজ্ব এ্যাডভোকেট চৌধুরী খসরুল আলম, সাধারন সম্পাদক আলহাজ্ব এ্যাডভোকেট এম. জুলকদর রহমান, এ্যাডভোকেট আহম্মেদ নওশের আলী, এ্যাডভোকেট বাবু সুনীল কুমার দাস, এ্যাডভোকেট দ্বিন মোহাম্মদ শিকদার, এ্যাডভোকেট মো কামরুল ইসলাম, এ্যাডভোকেট আজগর আলী খান সহ বারের সিনিয়র আইনজীবীরা।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র শ্রীমদ্ভগবদগীতা থেকে শ্লোক ও পবিত্র কোরআন থেকে তেলওয়াত পাঠ করা হয়। এবং জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে সাধারন সম্পাদক আলহাজ্ব এ্যাডভোকেট এম. জুলকদর রহমান সহ বারের সিনিয়র আইনজীবীরা নবীন আইনজীবীদের সম্মাননা স্মারক দিয়ে বরণ করেন নেন।

সংবর্ধনা অনুষ্ঠানের সূচনা বক্তব্যে, সাধারন সম্পাদক আলহাজ্ব এ্যাডভোকেট এম. জুলকদর রহমান নবীন আইনজীবীদের স্বাগত জানান এবং তাদের ভবিষ্যৎ আইনি পেশাকে শুভকামনা জানান। বক্তব্যে তিনি বলেন, দেশের উচ্চপদস্ত যত চাকরী রয়েছে, তার মধ্যে বেশিরভাগ পদ আইনজীবীদের। সেজন্য তিনি নবীন আইনজীবীদের আইনি পেশায় উৎসাহিত করেন। তিনি আরো বলেন, দেশ ও জনগনের সেবায় আইনি পেশার গুরুত্ব অনেক। সেজন্য তিনি নবীন আইনজীবীদের আইনকে সুষ্ঠ ও সঠিকভাবে ব্যবহার করার অনুরোধ করেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বারের সিনিয়র আইনজীবী বাবু সুনীল কুমার দাস। এসময় তিনি নবীন আইনজীবীদের উপদেশ দিয়ে বলেন, টাকার পেছনে না দৌঁড়িয়ে আইনে পেছনে দৌঁড়াতে হবে৷ তিনি বলেন, আইনজীবীদের দায়িত্ব আইনের যথাযথ প্রয়োগ করা, তাই আপনারা সবাই আইনের সঠিক ব্যবহার করবেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে আলহাজ্ব এ্যাডভোকেট চৌধুরী খসরুল আলম বলেন, সংবিধান অনুসারে আইনের দৃষ্টিতে সবাই সমান। সুতরাং কেউ আইনের উদ্ধে না। সেজন্য তিনি নবীন আইনজীবীদের আইনের যথাযথ প্রয়োগের অনুরোধ জানান।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews