1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
May 19, 2024, 7:33 am
শিরোনাম
ইসরায়েলকে লক্ষ্য করে ৭৫টি রকেট ছুড়েছে লেবাননের শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ কক্সবাজারের লাল পাহাড়ে আরসার আস্তানায় র‌্যাবের অভিযান রাজধানীতে ব্যাটারিচালিত রিকশা বন্ধের নির্দেশ দিয়েছেন সেতুমন্ত্রী শিগগিরই ফিলিস্তিনে খাদ্য সহায়তা পাঠাবে বাংলাদেশ: পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ প্রার্থিতা কেন বাতিল নয়, জানতে চেয়ে প্রতিমন্ত্রীর ভাইকে কমিশনে তলব  হুয়াওয়ের ক্লাউড সেবা ব্যবহার করবে অন্যরকম গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান উৎকর্ষ সাতক্ষীরায় র‌্যাবের অভিযানে বিদেশি পিস্তল ও দেশীয় ওয়ান সুটারগান সহ গুলি উদ্ধার হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী দীর্ঘ ২৭ বছর পলাতক থাকার পর র‌্যাবের হাতে গ্রেফতার দিনাজপুরের বিরামপুরে ২৯ বিজিবি’র অভিযানে বিপুল পরিমাণ কোকেন আটক গাজীপুরে এনএসআই পরিচয়ের ৬ জন ভূয়া সদস্য গ্রেফতার

গাজীপুরে মানবপাচার ও জাল ভিসা প্রস্তুতকারী চক্রের ০২ সদস্য গ্রেপ্তার

  • আপডেট সময় Thursday, February 8, 2024

গাজীপুর জেলা প্রতিনিধি : গতকাল ( বুধবার) ৭ ফেব্রুয়ারী গাজীপুর মহানগরের বাসন থানা এলাকা এবং টাঙ্গাইল জেলার মির্জাপুর থানাধীন গোড়াই এলাকায় অভিযান পচিালনা করে মোস্তাকিম ইসলাম (২০) এবং জুয়েল ইসলাম (২৬) নামে কানাডায় মানবপাচার ও জাল ভিসা প্রস্তুতকারী চক্রের ০২ (দুই) সদস্যকে গ্রেফতার করে গাজীপুর মহানগর গোয়েন্দা (উত্তর) পুলিশ ।

এ সময় তাদের নিকট থেকে নিকট হতে জাল ভিসা প্রদান করে প্রতারণার মাধ্যমে আদায়কৃত নগদ ১,৬৫,০০০/- (এক লক্ষ পয়ষট্রি হাজার) টাকা, প্রতারক চক্রের ব্যবহৃত ০২ (দুই) টি স্মার্ট মোবাইল ফোন, ০২ (দুই) টি স্মার্ট বাটন মোবাইল ফোন, প্রতারণার অর্থ দিয়ে ক্রয়কৃত সোনার চেইন, যার মূল্য অনুমান ৫৬,০০০/- (ছাপান্ন হাজার) টাকা উদ্ধার করে।

সকালে এক প্রেস ব্রিফিং এ গাজীপুর মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের উপ পুলিশ কমিশনার মুহাম্মদ কামাল হোসেন এসব তথ্য জানান।

তিনি বলেন, গ্রেফতার পরবর্তী সময়ে জিজ্ঞাসাবাদে তারা জানায় যে, দীর্ঘদিন যাবৎ তারা কানাডার জাল ভিসা প্রস্তুত করে প্রতারণার মাধ্যমে সাধারণ জনগণের নিকট হতে মোটা অংকের অর্থ হাতিয়ে নিচ্ছে।

প্রতারক চক্র শুরুতে ফেসবুকে একটি বিজ্ঞাপন দেয়, যেখানে কানাডার ভিসা সম্পর্কে লোভনীয় প্রস্তাব দেয়া হয়। ফেসবুকে বিজ্ঞাপনের প্রেক্ষিতে অনেকে এই প্রতারক চক্রের সঙ্গে যোগাযোগ করে। প্রতারক চক্রের যোগাযোগের মাধ্যম ছিল হোয়াটসঅ্যাপ, যেখানে তারা বিদেশি নাম্বার ব্যবহার করত এবং এই বিদেশী নাম্বার গুলো তারা বিভিন্ন ওয়েবসাইট থেকে কিনে নেয়। কানাডায় ভিসা প্রাপ্তির জন্য যোগাযোগকারীদের প্রতারক চক্র তাদের নিজস্ব ওয়েবসাইট দেয় এবং আবেদন করতে বলে। প্রকৃতপক্ষে এই ওয়েবসাইট গুলো প্রতারক চক্র নিজেরাই চালাতো এবং কানাডায় যেতে আগ্রহীদের ডাটা এন্ট্রি করে রাখত। এসব সাইটে প্রতারক চক্র আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট নাম্বার, নাম, ঠিকানা তাদের কাছ থেকে নিয়ে পূর্বেই এন্ট্রি করে রাখতো। যার ফলে কানাডা যেতে আগ্রহী এইসব ভিকটিমদের তথ্য এ সকল ওয়েব সাইটে দেখা যেত এবং তারা ভাবতো তাদের ভিসা কনফার্ম হয়েছে। প্রতারক চক্র হোয়াটসঅ্যাপ এর মাধ্যমে এ সকল ব্যক্তিদের একটি জাল ভিসার ছবি দেখাতো এবং বিভিন্ন সময়ে টাকা হাতিয়ে নিতো।

গ্রেপ্তারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে তারা প্রতারক চক্রের আরও কয়েকজন সদস্যের নাম প্রকাশ করেছে। তাদেরকে সনাক্ত পূর্বক গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে এবং গ্রেফতারকৃতদের বিরুদ্ধে জিএমপি, বাসন থানায় নিয়মিত মামলা রুজু হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews