1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
May 23, 2024, 11:12 am
শিরোনাম
বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য নজির স্থাপন করেছে: আইজিপি ভিয়েতনামের নতুন প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন তো লাম গাজীপুরের শ্রীপুরে যুবককে গুলি করে হত্যা করা হয়েছে দিনাজপুরের ফুলবাড়ীতে ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি গাজীপুরে জাল টাকাসহ গ্রেপ্তার- ০২ বাংলাদেশ পুলিশকে স্মার্ট পুলিশ হিসেবে গড়ে তোলা হচ্ছে: আইজিপি দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি ইসরায়েলকে লক্ষ্য করে ৭৫টি রকেট ছুড়েছে লেবাননের শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ কক্সবাজারের লাল পাহাড়ে আরসার আস্তানায় র‌্যাবের অভিযান রাজধানীতে ব্যাটারিচালিত রিকশা বন্ধের নির্দেশ দিয়েছেন সেতুমন্ত্রী

কক্সবাজার পৌর নির্বাচন : দুদিনে মনোনয়ন নিলেন চার মেয়র প্রার্থীসহ ৮১ জন

  • আপডেট সময় Thursday, May 11, 2023

কক্সবাজার জেলা প্রতিনিধি (আবদুর রহিম) : আসন্ন কক্সবাজার পৌরসভা নির্বাচনে অংশ নিতে গতকাল ৯ মে পর্যন্ত মনোনয়নপত্র নিয়েছেন ৮১ জন প্রার্থী। তার মধ্যে চারজন মেয়র, ৬৩ জন সাধারণ কাউন্সিলর এবং ১৪ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী রয়েছেন।

এর আগে গত ৮ মে দুইজন মেয়র, কাউন্সিলর পদে ৩৯ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৯ জনসহ ৫০ জন প্রার্থী মনোনয় ফরম নেন।
বিষয়টি নিশ্চিত করেছেন, কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা ও পৌর নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা এসএম শাহাদত হোসেন।

মেয়রপদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন, বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী মাহবুবুর রহমান চৌধুরী মাবু, মাসেদুল হক রাশেদ, জোসনা হক ও জগদীশ বড়ুয়া পার্থ।

সাধারণ কাউন্সিলর প্রার্থীদের মধ্যে ১নং ওয়ার্ডে ৪জন, ২নং ওয়ার্ডে ৭জন, ৩নং ওয়ার্ডে ৬ জন, ৪নং ওয়ার্ডে ৮জন, ৫নং ওয়ার্ডে ৫জন, ৬নং ওয়ার্ডে ৬জন, ৭নং ওয়ার্ডে ৬ জন, ৮নং ওয়ার্ডে ৪জন, ৯নং ওয়ার্ডে ৪ জন, ১০নং ওয়ার্ডে ৩জন, ১১নং ওয়ার্ডে ৭জন এবং ১২নং ওয়ার্ডে ৩ জন সম্ভাব্য প্রার্থী মনোনয়ন করেন।
এছাড়া সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১,২,৩নং ওয়ার্ডে ২ জন, ৪,৫,৬নং ওয়ার্ডে ৪জন, ৭,৮,৯ নং ওয়ার্ডে ৬জন এবং ১০,১১,১২নং ওয়ার্ডে ২জন প্রার্থী মনোনয়ন নিয়েছেন।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল আগামী ১৬ মে মনোনয়নপত্র জমাদানের শেষ দিন, ১৮মে যাচাই বাছাই এবং ২৫মে প্রত্যাহারের শেষ দিন। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ২৬ মে। আগামী ১২ জুন কক্সবাজার পৌরসভার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এদিকে মনোনয়নপত্র জমা দেওয়ার আগেই নির্বাচনের উত্তাপ ছড়িয়ে পড়েছে। শহরজুড়ে এখন আলোচনার বিষয় পৌর নির্বাচন। পৌর নির্বাচনে এবার ৪৩টি কেন্দ্রে ২৪৫টি কক্ষে ভোট দেবেন ৯৫ হাজার ৩৮৬ ভোটার।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews