1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
July 18, 2024, 8:44 am
শিরোনাম
বীর মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দিতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণা দিয়ে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ সাবেক সেনাপ্রধান আজিজের দুর্নীতির অনুসন্ধান চেয়ে রিট করা হয়েছে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী ও বগুড়ায় বিজিবি মোতায়েন করা হয়েছে জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে সরকার: মির্জা ফখরুল ইসলাম আলমগীর গাজীপুরের কালীগঞ্জে একের পর এক গরু চুরির অভিযোগ, ব্যর্থতার দায় বাড়ছে কালীগঞ্জ পুলিশের র‌্যাব-৬ যশোর ক্যাম্পের অভিযানে ৪০০ বোতল ফেন্সিডিল সহ আটক- ১ রাজাপুরে সংসদ সদস্যর ঐচ্ছিক তহবিল থেকে সরকারি অনুদানের নগদ অর্থ ও বিনামূল্যে গাছের চারা বিতরন নিয়োগ দিয়ে টাকা নিয়ে থাকলে তা ফিরিয়ে দিন: এমপি বাবুল নওগাঁয় অসামাজিক কার্যকলাপ বন্ধের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি

কক্সবাজারে উপজেলা প্রেসক্লাব উখিয়া’র সাধারণ সভা সম্পন্ন

  • আপডেট সময় Saturday, May 4, 2024

কক্সবাজার বিশেষ প্রতিনিধি (সেলিম খান বাপ্পি) : সীমান্ত জনপদ উখিয়ার পেশাজীবি সাংবাদিকদের সংগঠন উপজেলা প্রেসক্লাব উখিয়া’র বর্তমান নির্বাচিত কমিটির দ্বিতীয় সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যা ৭.০০ ঘটিকার সময় সংগঠনের অস্থায়ী কার্যালয়ে সভাপতি এম আবুল কালামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাকুর মাহমুদ চৌধুরীর সঞ্চালনায় বক্তারা বলেন, সম্প্রতি “উপজেলা প্রেসক্লাব উখিয়া”র বিরুদ্ধে চিহ্নিত গুটিকয়েক অপ-সাংবাদিকরা সাক্ষর জালিয়াতি মাধ্যমে রাতের অন্ধকারে অগনতান্ত্রিক উপায়ে মিজান উর রশিদ, মিজবাহ উদ্দীন আাজাদ, মারজান আহমদ ও আত্মসাৎ এর অভিযোগে বহিষ্কৃত মুসলেহ উদ্দিনের নেতৃত্বে সদ্য স্বঘোষিত কথিত আহবায়ক কমিটির বিরুদ্ধে সভায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

ইতিমধ্যে কথিত দায়সারা আহবায়ক কমিটির বিরুদ্ধে সভায় আইনি ব্যবস্থা গ্রহণের প্রস্তাব করেন সাংগঠনিক সম্পাদক মোস্তফা কামাল আজিজি।

সভাপতি আবুল কালাম আজাদ বলেন, আমরা গনতান্ত্রিক পন্থায় নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আসছি, আমাদের ক্লাবকে নিয়ে যারা অপপ্রচার চালাচ্ছে তাদের কোন অবস্থায় ছাড় দেয়া হবে না। পাশাপাশি কথিত আহবায়ক কমিটি নিয়ে প্রশাসনসহ সংশ্লিষ্ট কাউকে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ জানাচ্ছি।

সাধারণ সম্পাদক শাকুর মাহমুদ চৌধুরী বলেন, দীর্ঘ ৮ বছর মেধা ও শ্রম দিয়ে এই ক্লাবকে সীমান্ত জনপদ উখিয়াতে গণমানুষের সুখে দূঃখে কথা বলে আসছে, এ সংগঠনকে নিয়ে ছিনিমিনি খেলা বন্ধ করুন, অন্যথায় পরিণতি ভাল হবে না। কথিত আহবায়ক কমিটি পরিচয়ধারী আপনারা মনে করছেন র্যাব সেজে মেরিন ড্রাইভ সড়কে সেই ডাকাতির সময় এখনো আছে। এখন দেশ আগের মত নাই। সরকার স্মার্ট বাংলাদেশে অপরাধ নিয়ন্ত্রণে এখন টেকসই ভূমিকা পালন করে যাচ্ছে, সুতরাং এখন সাংবাদিক পরিচয় দিয়ে (উপজেলা প্রেসক্লাব উখিয়া) ডাকাতির পথ থেকে ফিরে আসুন।

এসময়, উপজেলা প্রেসক্লাব উখিয়ার সহকারী নির্বাচন কমিশনার তানভীর শাহরিয়া বলেন, স্বচ্ছ নির্বাচনের মাধ্যমে নির্বাচিত প্রতিনিধিদের বিরুদ্ধে কোন অভিযোগ থাকলে গঠনতন্ত্র মোতাবেক সাধারণ সভা অথবা তলবী সভার আহবান করে অভিযুক্তদের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠনপূর্বক ব্যবস্থা নেয়া যেতে পারে। তবে রাতের আঁধারে এভাবে অনাস্থা দিয়ে আহবায়ক কমিটি গঠন করার কোন ধরনের বিধান নেই। কথিত এই আহবায়ক কমিটির কোন সাংবিধানিক ভিত্তি আছে বলে আমার জানা নেই।

এ সময় উপস্থিত ছিলেন, সহ-সভাপতি ইকবাল বাহার চৌধুরী, ধর্ম বিষয়ক সম্পাদক তারেকুর রহমান, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক সেলিম উদ্দিন বাপ্পি, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোহাম্মদ কাশেদ নূর, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক কামাল উদ্দিন জয়, নির্বাহী সদস্য আব্দুর রহিম, নির্বাহী সদস্য জাহেদ আলম, নির্বাহী সদস্য ইমরান জাহেদ, সদস্য নুরুল ইসলাম ও জাহাঙ্গীর আলম প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews