1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
June 14, 2024, 7:28 pm
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে প্রতিবন্ধী ভাতার অর্থ আত্মসাতের ঘটনায় ৩ জন গ্রেপ্তার ঈদযাত্রায় নিরাপত্তায় সাইবার নজরদারীসহ গোয়েন্দা কার্যক্রম অব্যাহত: আরাফাত ইসলাম দিনাজপুরের ফুলবাড়ীতে মাদ্রাসা থেকে মেয়েকে নিয়ে ঘরে ফেরা হলোনা জাহানারার! তালাকের পরে শাকিল জানতে পারেন স্ত্রী ভেবে শ্যালিকার সাথে ১১ মাস সংসার করেছেন তিনি যশোরে ডিবি’র অভিযানে ৩০ বোতল ফেন্সিডিল ও ৬০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আটক- ০৪ দিনাজপুরের ফুলবাড়ীতে প্রতিবন্ধী সন্তানকে নিয়ে মায়ের সংবাদ সম্মেলন সাতক্ষীরার শ্যামনগরে আত্মসমর্পণ করা ৫৬জন বনদস্যু পেলো র‍্যাবের ঈদ উপহার পুলিশ পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করায় দেশে স্থিতিশীল অবস্থা বিরাজ করছে: আইজিপি সাতক্ষীরায় কর্মস্থলেই মাদক সেবনসহ নানা অভিযোগ মেটার্নিটি হাসপাতালের অ্যাম্বুলেন্স ড্রাইভারের বিরুদ্ধে পালিত হয়েছে হাইওয়ে পুলিশের ১৯তম প্রতিষ্ঠা বার্ষিকী

কক্সবাজারে উন্নয়নশীল দেশে উত্তরণ অনুষ্ঠানের প্রধান অতিথি প্রধানমন্ত্রী

  • আপডেট সময় Wednesday, March 30, 2022

কক্সবাজার জেলা প্রতিনিধি (আবদুর রহিম) : বৃহস্পতিবার ৩১ মার্চ কক্সবাজার সমুদ্র সৈকতের লাবনী পয়েন্টে দিনব্যাপী অনুষ্ঠিত হবে বাংলাদেশ উন্নয়নশীল দেশে উত্তরণ উদযাপনের জমকালো অনুষ্ঠান। জাতীয় পর্যায়ের এ মেগা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে ভার্চুয়ালী উপস্থিত হয়ে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংশ্লিষ্ট সুত্র এ তথ্য নিশ্চিত করেছে।

দিনব্যাপী অনুষ্ঠিতব্য উন্নয়নশীল দেশে উত্তরণ উদযাপন অনুষ্ঠানটি ২ পর্বে অনুষ্ঠিত হবে। প্রথম পর্ব সকাল ৯ টায় শুরু হবে। অনুষ্ঠানে ৪ জন মন্ত্রী, প্রধানমন্ত্রীর মূখ্য সচিব সহ ২ জন সচিব, উর্ধতন কর্মকর্তা ও বিশিষ্টজনেরা কক্সবাজারের লাবনী পয়েন্ট প্রান্তে উপস্থিত থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সাথে সংযুক্ত হবেন।

প্রথম পর্বের অনুষ্ঠানে সকাল ৯ টায় অতিথিদের আগমন, সকাল ১০ টায় জাতীয় সংগীত পরিবেশন, স্বাগত বক্তব্য, উন্নয়নশীল দেশে উত্তরণ বিষয়ে ডকুড্রামা, জাতিসত্তার কবি, বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহাম্মদ নুরুল হুদা’র কবিতা আবৃত্তি, স্থানীয় শিল্পীদের পরিবেশনায় দেশাত্মবোধক গান ও পল্লী সংগীত, বিশিষ্ট ব্যক্তিদের সাথে স্কুল শিক্ষার্থীদের সংলাপ, স্কুল শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক পর্ব, স্কুল পর্যায়ে প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ এবং স্থানীয় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর প্রতিনিধিদের অংশগ্রহণে সাংস্কৃতিক পর্ব।

বৃহস্পতিবার সান্ধকালিন ২য় পর্ব শুরু হবে সাড়ে ৬ টায় অতিথিদের আগমনের মধ্য দিয়ে। সন্ধ্যা ৬ টা ৪০ মিনিটে প্রধান অতিথি হিসাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি সংযুক্ত হবেন। এরপর সমবেত জাতীয় সংগীত পরিবেশন, স্বাগত বক্তব্য রাখবেন অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব ফাতিমা ইয়াসমিন। “জোরসে চলো বাংলাদেশ” শীর্ষক প্রামাণ্য চিত্র প্রদর্শন।

অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল এফসিএ এমপি’র সভাপতিত্বে, প্রধানমন্ত্রীর মূখ্য সচিব ড. আহমদ কায়কাউস এর সঞ্চালনায় উন্নয়নশীল দেশে উত্তরণ উদযাপন অনুষ্ঠানটির ২য় পর্বে একইদিন সন্ধ্যায় লাবনী পয়েন্ট থেকে ৩ জন মন্ত্রী স্থানীয় উন্নয়নের উপর উপস্থাপনা করবেন। মন্ত্রীর হলেন-ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এমপি, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি এবং নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি।

দ্বিতীয় পর্বের অনুষ্ঠানে স্থানীয় উন্নয়নের উপর মন্ত্রীদের উপস্থাপনার পর উন্নয়নে সুবিধাভোগীরা বক্তব্য রাখবেন। সন্ধ্যা ৭ টা ২০ মিনিটে প্রধান অতিথি হিসাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বক্তব্য রাখবেন। এরপর “একটি বাংলাদেশ তুমি জাগ্রত জনতার” গানের সাথে দলীয় নৃত্য পরিবেশন, আতশবাজি ফোটানো এবং ‘ফুয়াদ এন্ড ফ্রেন্ডস’ ও ‘চিরকুট’ এর সংগীতানুষ্ঠানের মধ্যে দিনব্যাপী এই জমকালো আয়োজন শেষ হবে।

“উন্নয়নের নতুন জোয়ার, বদলে যাওয়া কক্সবাজার” প্রতিপাদ্য নিয়ে জাতীয় পর্যায়ের উন্নয়নশীল দেশে উত্তরণ উদযাপন মেগা অনুষ্ঠানের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগের তত্বাবধানে কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে কক্সবাজার সমুদ্র সৈকতের লাবনী পয়েন্টে সার্বিক প্রস্তুতি মহা ধুমধাম চলছে।

অনুষ্ঠানটি বাংলাদেশ টেলিভিশন ও কয়েকটি প্রাইভেট টিভি চ্যানেল লাইভ সম্প্রচারের প্রস্তুতি নিচ্ছে বলে সংশ্লিষ্ট সুত্র জানিয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews