1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
July 15, 2024, 2:33 am
শিরোনাম
র‌্যাব-৬ যশোর ক্যাম্পের অভিযানে ৪০০ বোতল ফেন্সিডিল সহ আটক- ১ রাজাপুরে সংসদ সদস্যর ঐচ্ছিক তহবিল থেকে সরকারি অনুদানের নগদ অর্থ ও বিনামূল্যে গাছের চারা বিতরন নিয়োগ দিয়ে টাকা নিয়ে থাকলে তা ফিরিয়ে দিন: এমপি বাবুল নওগাঁয় অসামাজিক কার্যকলাপ বন্ধের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি ঝালকাঠির রাজাপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত নওগাঁর বদলগাছীতে নদীতে গোসল করতে নেমে এক ব্যক্তি নিখোঁজ বাবার ছেলেবেলার স্কুলে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হয়েছেন সংস্কারপন্থি পেজেশকিয়ান আবারও ব্রিটেনের হাউজ অব পার্লামেন্টের সাধারণ নির্বাচনে জয়ী হলেন চার বঙ্গ কন্যা আড়াই শতাধিক গ্রাহকের ১২ কোটি টাকা নিয়ে লাপাত্তা অবসরপ্রাপ্ত সেনা সদস্য

কক্সবাজারের উখিয়ায় সড়ক দুর্ঘটনা প্রতিরোধে ইউএনও বরাবর স্মারকলিপি প্রদান

  • আপডেট সময় Wednesday, June 22, 2022

কক্সবাজার জেলা প্রতিনিধি (আবদুর রহিম) : সড়ক দুর্ঘটনা প্রতিরোধে জনস্বার্থে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবরে কার্যকর ও প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করার দাবিতে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

এ সংক্রান্ত একটি স্মারকলিপি মঙ্গলবার (২১ জুন) উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসাইন সজিব এর নিকট প্রদান করেছে পিএফজি’র সদস্যবৃন্দরা।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন উখিয়া প্রেস ক্লাবের সভাপতি সাঈদ মুহাম্মদ আনোয়ার, সাধারণ সম্পাদক রতন কান্তি দে, নির্বাহী সদস্য নুর মুহাম্মদ সিকদার, সদস্য আবদুল্লাহ আল আজিজ প্রমুখ।

স্মারকলিপিতে তারা উল্লেখ করেন, আমরা গভীর উদ্ধেগের সাথে পরিলক্ষিত করছি যে, সাম্প্রতিক সময়ে কক্সবাজার-টেকনাফ সড়কে দুর্ঘটনা আশংকাজনক হারে বৃদ্ধি পেয়েছে। এমতাবস্থায় মানুষের যাত্রা নিরাপদ নির্বিঘ্ন করা ও সড়কের শৃঙ্খলা রক্ষায় জনস্বার্থে প্রশাসনকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য বিশেষ ভূমিকা রাখার দাবি জানাচ্ছি।

সড়ক দুর্ঘটনা রোধে জনস্বার্থে এতে বলা হয়, প্রত্যেক মোটরসাইকেল আরোহীকে হেলমেট পরিধান বাধ্যতামূলক করা ও হেলমেট বিহীন মোটরসাইকেল চালকদের কাছে পেট্রলপাম্প কর্তৃপক্ষ জ্বালানি তেল বিক্রি করা থেকে বিরত রাখা এবং যানজট নিরসনে সড়কের দুপাশে অবৈধ দোকানপাট উচ্ছেদ করা ও যানজট নিরসনে ট্রাফিক পুলিশের পাশাপাশি প্রয়োজনে কমিউনিটি পুলিশ নিয়োগ করা।

সর্বোতভাবে সড়কে অবৈধ পার্কিং বন্ধ করা ও নির্দিষ্ট পার্কিং এর ব্যবস্থা করা এবং সড়কের পাশে নির্মাণ সামগ্রী যেমন ইট, বালু, পাথর রাখা বন্ধ করতে হবে। সড়কের ঝুঁকিপূর্ণ স্থান সনাক্ত করে সংস্কার করা ও ট্রাফিক পুলিশ মোতায়েন করে নজরদারি বৃদ্ধি করতে হবে।

এছাড়া উখিয়ার হাট-বাজার, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সম্মূখে সর্বোচ্চ ৩০ কিঃ মিঃ গতিসীমা নিশ্চিত করণ করা ও ফিটনেস বিহীন, রেজিষ্ট্রেশন বিহীন যানবাহন সড়কে চলাচল বন্ধ করা এবং রোড পারমিট বিহীন ডাম্পার দ্বারা সড়কে মাটি নিয়ে চলাচল বন্ধ করা তাছাড়া সম্ভাব্য কোন অপ্রত্যাশিত দুর্ঘটনার কথা মাথায় রেখে ফায়ার সার্ভিসকে প্রস্তুত রাখা ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সু-চিকিৎসার ব্যবস্থা নিশ্চিত করা। একইসঙ্গে যানবাহনে অযথা হর্ন বাজানো যাবেনা ও উচ্চস্বরে গান-বাজনা বন্ধ করতে হবে এবং সড়ক পরিবহন আইন ও ট্রাফিক আইনের প্রতি যথাযথভাবে পদক্ষেপ গ্রহনসহ উক্ত প্রস্তাবনা সমূহের প্রতি প্রয়োজনীয় কার্যকর উদ্যোগ গ্রহণের দাবি জানিয়েছেন পিএফজির সদস্যরা।

স্মারকলিপি প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমরান হোসাইন সজিব। তিনি বলেন, মানুষের যাত্রা নিরাপদ নির্বিঘ্ন করতে সড়ক দুর্ঘটনা রোধে সংশ্লিষ্টরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কার্যকরী ভূমিকা পালন করছে তাছাড়া আমরাও তৎপর রয়েছি।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews