1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
May 19, 2024, 8:58 am
শিরোনাম
ইসরায়েলকে লক্ষ্য করে ৭৫টি রকেট ছুড়েছে লেবাননের শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ কক্সবাজারের লাল পাহাড়ে আরসার আস্তানায় র‌্যাবের অভিযান রাজধানীতে ব্যাটারিচালিত রিকশা বন্ধের নির্দেশ দিয়েছেন সেতুমন্ত্রী শিগগিরই ফিলিস্তিনে খাদ্য সহায়তা পাঠাবে বাংলাদেশ: পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ প্রার্থিতা কেন বাতিল নয়, জানতে চেয়ে প্রতিমন্ত্রীর ভাইকে কমিশনে তলব  হুয়াওয়ের ক্লাউড সেবা ব্যবহার করবে অন্যরকম গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান উৎকর্ষ সাতক্ষীরায় র‌্যাবের অভিযানে বিদেশি পিস্তল ও দেশীয় ওয়ান সুটারগান সহ গুলি উদ্ধার হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী দীর্ঘ ২৭ বছর পলাতক থাকার পর র‌্যাবের হাতে গ্রেফতার দিনাজপুরের বিরামপুরে ২৯ বিজিবি’র অভিযানে বিপুল পরিমাণ কোকেন আটক গাজীপুরে এনএসআই পরিচয়ের ৬ জন ভূয়া সদস্য গ্রেফতার

ওড়াকান্দি বারুণী মেলায় বশেমুরবিপ্রবি-র বিনামূল্যে চিকিৎসা সেবাদান

  • আপডেট সময় Sunday, March 19, 2023

বশেমুরবিপ্রবি প্রতিনিধি (হৃদয় সরকার) : গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলার ওড়াকান্দিতে মহাপুরুষ শ্রীশ্রী হরিচাঁদ ঠাকুরের আবির্ভাব তিথিতে পবিত্র বারুণী স্নান উৎসবের আয়োজন করা হয়। প্রতিবছরের ন্যায় এবারও আগত লক্ষ লক্ষ ভক্তের সেবায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(বশেমুরবিপ্রবি), গোপালগঞ্জ-এর পক্ষ থেকে বিনামূল্যে প্রাথমিক চিকিৎসা সেবা ও জলছত্রের ব্যবস্থা করা হয়েছে।

সরেজমিনে দেখা যায়, ১৮মার্চ থেকে দু’দিন বশেমুরবিপ্রবি সনাতন সংঘের আয়োজনে সনাতন ধর্মাবলম্বী সাধারণ শিক্ষার্থীরা একটি স্টলের ব্যবস্থা করেছে। এর মাধ্যমে শিক্ষার্থীরা স্মান উৎসবে আগত ভক্তদের প্রাথমিক চিকিৎসা সেবা ও জলছত্র প্রদান করেছে। এবং অসুস্থ রোগীদের বিনামূল্যে প্রাথমিক চিকিৎসা সেবার পাশাপাশি ক্লান্ত মানুষদের বিশ্রামের ব্যবস্থা’সহ জলছত্রের ব্যবস্থা করেছে।

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের এমন উদ্যোগ সম্পর্কে জানতে চাইলে জলছত্রে আসা মনোবিজ্ঞান বিভাগ চতুর্থ বর্ষের শিক্ষার্থী সত্যজিৎ মণ্ডল বলেন, গোপালগঞ্জের পূণ্যভূমিতে জন্মগ্রহণ করা মহামানব শ্রীশ্রী হরিচাঁদ ঠাকুরের জন্মতিথি উপলক্ষ্যে অসংখ্য ভক্ত এ স্নানোৎসবে যোগদান করেন। আর এ জেলাতেই প্রতিষ্ঠিত জাতির পিতার নামাঙ্কিত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে এ অনুষ্ঠানে মানুষকে সেবা দান করে সত্যি আমরা অনেক আনন্দ পাই।

এই জলছত্রে আগত বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী প্রীতিশ বিশ্বাস বলেন, আমার জানামতে বিশ্ব ইজতেমার পর দ্বিতীয় সর্ববৃহৎ জনসমাগম এই ওড়াকান্দি বারুণী স্নানে। আর গোপালগঞ্জের মাটিতে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে এখানে মানুষকে সেবা দান করা সত্যি অনেক বেশি গর্বের। তিনি বলেন, বিশ্ববিদ্যালয় সনাতন সংঘের উদ্যোগে আমরা প্রতিবছর এটির আয়োজন করে থাকি।

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের এমন আয়োজন সম্পর্কে জানতে চাইলে স্মান উৎসবে আগত খুলনা জেলা ডুমুরিয়া উপজেলার গোলনা গ্রামের বাসিন্দা পলাশ রায় বলেন, প্রতিবছর ওড়াকান্দিতে স্মান উৎসবের আয়োজন করা হয়৷ এতে দেশের বিভিন্ন স্থান থেকে লক্ষ লক্ষ মানুষ উপস্থিত হয়৷ মানুষের অতিরিক্ত ভিড়ের কারনে অনেকেই অসুস্থ হয়ে পড়ে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এমন উদ্যোগে আমরা সত্যিই খুব আনন্দিত।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা হওয়ার পর থেকে প্রতিবছর সনাতন সংঘের উদ্যোগে ওড়াকান্দিতে প্রাথমিক চিকিৎসা সেবা ও জলছত্রের আয়োজন করা হয়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews