1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
June 25, 2024, 9:42 am
শিরোনাম
সাতক্ষীরার কালিগঞ্জে মন্দিরের প্রসাদ খেয়ে শিশুর মৃত্যু, অসুস্থ অন্তত ৭০ জন সাতক্ষীরা সদর উপজেলায় নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদ্বয়ের দায়িত্ব গ্রহণ প্রযুক্তিজ্ঞান ছাড়া কোনও দেশ বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে পারে না: প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনাজপুরের ফুলবাড়ীতে ১৯শ কৃষকের মাঝে আমনের প্রণোদনা বিতরণ ওসিকে কনুই দিয়ে ধাক্কা দিয়ে চাকরিচ্যুত হয়েছে এক এএসআই ভারতের হোটেলে নারী পুলিশের সঙ্গে ধরা পড়ে ডেপুটি সুপার থেকে হয়ে গেলেন কনস্টেবল চালু হচ্ছে রাজশাহী টু কলকাতা ট্রেন সার্ভিস সেনাবাহিনী প্রধান হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন জেনারেল ওয়াকার-উজ-জামান বদলি করা হয়েছে পুলিশ বাহিনীর ৪০জন ঊর্ধ্বতন কর্মকর্তাকে স্বর্ণ চোরাচালান মামলায় সাতক্ষীরার দেবহাটা উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলফা কারাগারে

এই ইসির অধীনে সুষ্ঠু নির্বাচন হবে বলে মন্তব্য করেছেন বিএনপির বহিষ্কৃত নেতা শাহজাহান ওমর

  • আপডেট সময় Friday, December 15, 2023

অনলাইন ডেস্ক : ঝালকাঠি- ১ আসনের আওয়ামী লীগের প্রার্থী শাহজাহান ওমরের প্রার্থিতা বহাল রেখেছে নির্বাচন কমিশন (ইসি)। ইসির এমন সিদ্ধান্তের প্রতিক্রিয়ায় শাহজাহান ওমর বলেন, এই ইসির অধীনে সুষ্ঠু নির্বাচন হবে। কাজী হাবিবুল আউয়াল আমার জানাশোনা লোক।

শুক্রবার (১৫ ডিসেম্বর) বেলা সাড়ে ১২টায় আগারগাঁওয়ে নির্বাচন ভবনে আপিল শুনানির পর সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এই আশাবাদ ব্যক্ত করেন।

শাহজাহান ওমর বলেন, মিথ্যা হলফনামা দেওয়ার অভ্যাস আমার নেই। তারা বলেছেন সেটা মিথ্যা কথা। আমি ন্যায়বিচার পেয়েছি।

তিনি বলেন, ছোটবেলা থেকে নির্বাচন করে আসছি, ইনশাআল্লাহ আবার নির্বাচন করব। হাবিবুল আউয়াল আমার জানাশোনা। এই সিইসির অধীনে সুষ্ঠু নির্বাচন হবে বলে আমি আশা করি।

আওয়ামী লীগের এই প্রার্থী বলেন, নির্বাচন প্রতিহত করতে যদি কেউ জোর জবরদস্তি করে তাহলে আইনশৃঙ্খলা বাহিনী আছে তারা সেটি দেখবে। কেউ যদি গায়ের জোর দেখায়, বল প্রয়োগ করে, সেটা নিয়ে আমার কোনো শঙ্কা নেই। এটা প্রশাসনের বিষয়।

নির্বাচনী প্রচারণা প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, নির্বাচনে আচরণবিধির ভেতরে যতটুকু সম্ভব আমরা করব। কেউ যদি আচরণবিধি লঙ্ঘন করে, সেটি আইনশৃঙ্খলা বাহিনী দেখবে।

ডামি প্রার্থীরা ভয়ে আছে, এমন নানা অভিযোগ গণমাধ্যমে আসছে- এবিষয়ে মন্তব্য জানতে চাইলে শাহজাহান ওমর বলেন, এটা হতেই পারে না। কেন নির্বাচন করতে পারবে না। আমি তাদের স্যালুট করি। যেকোনো নির্বাচন প্রতিদ্বন্দ্বিতামূলক। আগে আমার প্রতীক ধানের শীষ ছিল, এবার নৌকা নিয়ে নির্বাচন করব।

গত ৯ ডিসেম্বর শাহজাহান ওমরের প্রার্থিতা বাতিল চেয়ে ইসিতে আপিল করেন আ. লীগের কেন্দ্রীয় নেতা মনিরুজ্জামান মনির। শাহজাহান ওমর হলফনামায় মামলার তথ্য গোপন করেছেন বলে অভিযোগ করেন তিনি। এই আপিলের বিষয়ে আজ (শুক্রবার) এই সিদ্ধান্ত নিলো ইসি।

আজ (শুক্রবার) দ্বাদশ সংসদ নির্বাচনে মনোনয়নপত্রের বিষয়ে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে দায়ের করা আপিলের শুনানি ষষ্ঠ দিনের মতো শুরু চলছে। আপিল শুনানির আজই শেষ দিন।

সকাল ১০ টা থেকে আগারগাঁও নির্বাচন ভবনের অডিটোরিয়ামে (বেজমেন্ট ২) সংক্ষুব্ধ প্রার্থীদের আপিল শুনানির এই কার্যক্রম চলছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews