1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
June 14, 2024, 6:46 pm
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে প্রতিবন্ধী ভাতার অর্থ আত্মসাতের ঘটনায় ৩ জন গ্রেপ্তার ঈদযাত্রায় নিরাপত্তায় সাইবার নজরদারীসহ গোয়েন্দা কার্যক্রম অব্যাহত: আরাফাত ইসলাম দিনাজপুরের ফুলবাড়ীতে মাদ্রাসা থেকে মেয়েকে নিয়ে ঘরে ফেরা হলোনা জাহানারার! তালাকের পরে শাকিল জানতে পারেন স্ত্রী ভেবে শ্যালিকার সাথে ১১ মাস সংসার করেছেন তিনি যশোরে ডিবি’র অভিযানে ৩০ বোতল ফেন্সিডিল ও ৬০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আটক- ০৪ দিনাজপুরের ফুলবাড়ীতে প্রতিবন্ধী সন্তানকে নিয়ে মায়ের সংবাদ সম্মেলন সাতক্ষীরার শ্যামনগরে আত্মসমর্পণ করা ৫৬জন বনদস্যু পেলো র‍্যাবের ঈদ উপহার পুলিশ পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করায় দেশে স্থিতিশীল অবস্থা বিরাজ করছে: আইজিপি সাতক্ষীরায় কর্মস্থলেই মাদক সেবনসহ নানা অভিযোগ মেটার্নিটি হাসপাতালের অ্যাম্বুলেন্স ড্রাইভারের বিরুদ্ধে পালিত হয়েছে হাইওয়ে পুলিশের ১৯তম প্রতিষ্ঠা বার্ষিকী

ঈদযাত্রা নিরাপদ করতে পুলিশের সকল টিম কাজ করছে : গাজীপুরে আইজিপি

  • আপডেট সময় Thursday, April 20, 2023

গাজীপুর জেলা প্রতিনিধি (মোহসিন আজাদ পাপন) : পুলিশের মহা পরিদর্শক (আিইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল – মামুন, বিপিএম (বার) পিপিএম বলেছেন, ঈদযাত্রা নিরাপদ করতে দৃশ্যমান পুলিশের পাশাপাশি সিটিটিসি, সিটিএসবি, সোয়াট টিমসহ বিশেষায়িত সকল টিম কাজ করছে। আমরা আশা করি এবারের ঈদযাত্রা সকলের জন্য নিরাপদ ও স্বস্তিদায়ক হবে। তিনি বৃহস্পতিবার দুপুরে গাজীপুর মহানগরীর চান্দনা চৌরাস্তায় ঢাকা -ময়মনসিংহ মহাসড়কে ঈদযাত্রায় মহাসড়কের অবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, প্রতি বছর যখন ঈদ আসে, যাত্রী সাধারণ যাতে নির্বিঘ্ন ও নিরাপদে বাড়ি যেতে পারেন তার জন্য আমরা নানা রকম ব্যবস্থা গ্রহণ করে থাকি। এবারো এরকম ব্যবস্থা আমরা গ্রহণ করেছি। এ উপলক্ষে ঢাকায় ঢাকা মহানগর পুলিশ, গাজীপুরে গাজীপুর মহানগর পুলিশসহ বিভিন্ন মহানগরে পুলিশ, হাইওয়ে পুলিশ, নৌ পুলিশ, টুরিষ্ট পুলিশ, র্যা ব আমাদের অন্যান্য বিশেষায়িত পুলিশের ইউনিট গুলো সবাই একযোগে একসাথে আমরা কাজ করছি। শিল্প পুলিশ, আনসারসহ সকল পুলিশ সদস্যরা, সবাই মিলে অন্যান্য প্রশাসন, আমরা সবাই একসাথে কাজ করছি। যাতে সাধারণ মানুষ নির্বিঘ্নে বাড়ি যেতে পারেন।

তিনি আরো বলেন, আমরা আমাদের অন্যান্য পুলিশ সদস্যদের পাশাপাশি আমাদের সিটিটিসি, সিটিএসবি, সোয়াট টিম, ডিবি টিম, বোম্ব ডিসপোজেবল ইউনিট, ডগ স্কোয়াড, সিআইডি র ফরেনসিক ইউনিট সকল ইউনিট এই ঈদযাত্রা নিরাপদ করতে কাজ করে যাচ্ছে। আমরা বিশ্বাস করি আমরা আমাদের দায়িত্ব যথাযথভাবে পালন করতে পারবো এবং সকলে আমাদেরকে সহযোগিতা করবেন। যাতে ঈদযাত্রায় সড়ক মহাসড়কের অবস্থা স্বাভাবিক রাখতে পারি।

এসময় তিনি বলেন, সরকার বিভিন্ন সড়ক মহাসড়ক প্রশস্তকরণ, সংস্কারসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। যেমন পদ্মা সেতু হওয়ার আগে মানুষের কত কষ্ট করতে হতো, এখন পদ্মা সেতু হওয়াতে মানুষ অনেক দ্রুত কম সময়ে নিরাপদে গন্তব্যে পৌঁছাতে পারছে।

তিনি বলেন, আমরা সব জায়গাতেই পর্যাপ্ত নিরাপত্তামূলক ব্যবস্থা নিয়েছি আমরা আশা করি সারাদেশে যাত্রী সাধারণ যথাসময়ে তারা নিজেদের গন্তব্যে পৌঁছাতে পারবেন। এজন্য আমরা আন্তরিকভাবে সচেষ্ট থেকে কাজ করছি। এখন পর্যন্ত সারাদেশেই সকল সড়ক মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে। আশা করছি ঈদ পর্যন্ত আমরা কাজ করে যাচ্ছি এই ষষ্ঠীদায়ক যাত্রা অব্যাহত থাকবে এবং এবং সকলে ই নিজ নিজ গন্তব্যে পৌঁছাতে পারবে ইনশাআল্লাহ।

দূরপাল্লার যাত্রী পরিবহনের ক্ষেত্রে যদি কোন চালক বিশ্রাম না নিয়ে গাড়ি চালান অথবা বেপরোয়া গাড়ি চালান তাহলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। মহাসড়কে পুলিশের পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ দায়িত্ব পালন করছেন। ফলে আমরা সকলে মিলে মহাসড়ক নিরাপদ করতে কাজ করে যাচ্ছি।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, অবৈধ যানবাহন মহাসড়কে চলাচল বন্ধে পুলিশ অনেক আগে থেকে কাজ শুরু করেছে। এবং এর প্রভাব মহাসড়কে ইতিমধ্যেই লক্ষ্য করা যাচ্ছে। আস্তে আস্তে সকল অবৈধ যানবাহন বন্ধ করা হবে।

এ সময় তিনি ঈদে ঘরমুখো মানুষের প্রতি আহ্বান জানিয়ে বলেন, আপনারা আইন মেনে চলুন এবং ঝুঁকি নিয়ে বিভিন্ন পণ্য পরিবহনের গাড়িতে যাত্রী হয়ে চলাফেরা করবেন না। এরপরেও যারা চলাফেরা করবেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসময় অতিরিক্ত মহা পুলিশ পরিদর্শক আতিকুল ইসলাম, অতিরিক্ত মহা পুলিশ পরিদর্শক শাহাবুদ্দিন খান (হাইওয়ে পুলিশ), পুলিশ হেডকোয়ার্টার্সের ডিআইজি হায়দার আলী খান, গাজীপুর মহানগর পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম, জিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার জিয়াউল হক, জিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার মো: দেলোয়ার হোসেন, পুলিশ হেডকোয়ার্টার্সের এআইজি মিডিয়া মঞ্জুর আহমেদসহ উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews