1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
May 19, 2024, 8:27 am
শিরোনাম
ইসরায়েলকে লক্ষ্য করে ৭৫টি রকেট ছুড়েছে লেবাননের শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ কক্সবাজারের লাল পাহাড়ে আরসার আস্তানায় র‌্যাবের অভিযান রাজধানীতে ব্যাটারিচালিত রিকশা বন্ধের নির্দেশ দিয়েছেন সেতুমন্ত্রী শিগগিরই ফিলিস্তিনে খাদ্য সহায়তা পাঠাবে বাংলাদেশ: পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ প্রার্থিতা কেন বাতিল নয়, জানতে চেয়ে প্রতিমন্ত্রীর ভাইকে কমিশনে তলব  হুয়াওয়ের ক্লাউড সেবা ব্যবহার করবে অন্যরকম গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান উৎকর্ষ সাতক্ষীরায় র‌্যাবের অভিযানে বিদেশি পিস্তল ও দেশীয় ওয়ান সুটারগান সহ গুলি উদ্ধার হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী দীর্ঘ ২৭ বছর পলাতক থাকার পর র‌্যাবের হাতে গ্রেফতার দিনাজপুরের বিরামপুরে ২৯ বিজিবি’র অভিযানে বিপুল পরিমাণ কোকেন আটক গাজীপুরে এনএসআই পরিচয়ের ৬ জন ভূয়া সদস্য গ্রেফতার

ইতালি আওয়ামী লীগের সম্মানিত সদস্য হলেন ভৈরবের কৃতি সন্তান!

  • আপডেট সময় Saturday, April 8, 2023

ইতালি প্রতিনিধি (সজীব আল হোসাইন) : ভাগ্য পরিবর্তন করতে ২০০০সাল থেকে ভৈরবের কৃতি সন্তান মোবারক হোসাইন ইতালিতে বসবাস করছেন পরিশ্রম-নিজের মেধা দিয়ে সাধারণ একজন শ্রমিক থেকে ধীরে ধীরে সবার মন জয় করে আজ প্রতিষ্ঠিত হয়েছেন।এখন তিনি একাধিক প্রতিষ্ঠানের মালিক।সেগুলোতে কাজ করছে কয়েক শত বাংলাদেশী কর্মী।

তার জন্মস্থান কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলা শিবপুর ইউনিয়নে শম্ভু গ্রামে তার পিতার রফিকুল ইসলাম জজ মিয়া।তিনি ভৈরব বাজারে বিশিষ্ট ব্যবসায়ী ও শিবপুর ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি এবং উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন।

এরি ধারাবাহিকতায় ইতালী আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহতাব হোসেন ও সাধারণ সম্পাদক মো: আলমগীর হোসেন এর স্বাক্ষরিত এক দলীয় প্রেস বিজ্ঞপ্তিতে ইতালি আওয়ামী লীগের সম্মানিত সদস্য হিসেবে মোবারক হোসাইন কে নির্বাচিত করা হয়েছেন এ তথ্য জানানো হয়।ছাত্র রাজনীতি থেকে উঠে আসা ভৈরবের এই কৃতি সন্তান মোবারক হোসাইন ইতালিতে আসার পর থেকেই বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের সাথে জড়িত।দলকে সংগঠিত করার জন্যও কাজ করে যাচ্ছেন প্রতিনিয়ত।তাছাড়াও তিনি একজন রাজনৈতিক এবং সম্ভ্রান্ত পরিবারের সন্তান।

তার পিতা ইতালির রোম মহানগর পশ্চিম আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি, কিশোরগঞ্জ জেলা সমিতি রোমের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।
বর্তমানে মোবারক হোসাইন ইতালির
গরিঝিয়া,মনফালকনে শাখা বাংলাদেশ সমিতির সভাপতি ও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের সঙ্গে জড়িত রয়েছেন

এছাড়াও তিনি ইতালির সুনামধর্ন জাহাজ নির্মান ঠিকাদারি প্রতিষ্ঠান আনাসের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান।

মনফালকনে বসবাসরত প্রবাসী বাঙালিদের বিভিন্ন সমস্যা সমাধানে কাজ করছেন এবং রাজনৈতিক, সামাজিক সংগঠন সহ মসজিদ স্কুল সহযোগিতা করে আসছেন।মোবারক হোসাইন ইতালির আসার আগে ঐতিহ্যবাহি শিক্ষা প্রতিষ্ঠান সরকারি তিতুমীর কলেজ থেকে বি.কম পাস করেন সেই থেকে ছাত্রলীগের রাজনিতি সঙ্গে জড়িত।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে এবং আগামী জাতীয় নির্বাচনে নৌকার বিজয় সুনিশ্চিত করতে
ইতালি আওয়ামী লীগের সভাপতি মো. মাহতাব হোসেন ও সাধারণ সম্পাদক আলমগীর হোসেনের নেতৃতে ইতালি আওয়ামীলীগ কে উজ্জীবিত করতে একজন সেবক হিসেবে কাজ করবেন।

একান্ত সাক্ষাৎকার তিনি জানান,আমি সেবক হতে চাই,নেতা হতে চাই না।আমি আওয়ামী লীগের একজন ক্ষুদ্র কর্মী।

সবাইকে সঙ্গে নিয়ে একসঙ্গে কাজ করতে চাই।আওয়ামীলীগের গরিঝিয়া মনফালকোন শাখাকে ঐক্যবদ্ধ করে আগামীতে ইতালি আওয়ামী লীগের নেতৃত্বকে শক্তিশালী করতে চাই।

শান্তিপূর্ণ এবং সমৃদ্ধিশালী বাংলাদেশের পথে এগিয়ে যেতে চাই।আর এটা আমাদের দিয়ে সম্ভব হচ্ছে।কারণ আমরা রেমিট্যান্স যুদ্ধা,আমাদের অর্থের বিনিময়ে দেশ চলে।

দেশ-বিদেশে বসবাসরত সকল বাংলাদেশী দের দোয়া ও ভালোবাসা নিয়ে এগিয়ে যেতে চান সেই প্রত্যাশা কামনা করেন তিনি

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews