1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
May 23, 2024, 12:49 pm
শিরোনাম
বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য নজির স্থাপন করেছে: আইজিপি ভিয়েতনামের নতুন প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন তো লাম গাজীপুরের শ্রীপুরে যুবককে গুলি করে হত্যা করা হয়েছে দিনাজপুরের ফুলবাড়ীতে ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি গাজীপুরে জাল টাকাসহ গ্রেপ্তার- ০২ বাংলাদেশ পুলিশকে স্মার্ট পুলিশ হিসেবে গড়ে তোলা হচ্ছে: আইজিপি দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি ইসরায়েলকে লক্ষ্য করে ৭৫টি রকেট ছুড়েছে লেবাননের শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ কক্সবাজারের লাল পাহাড়ে আরসার আস্তানায় র‌্যাবের অভিযান রাজধানীতে ব্যাটারিচালিত রিকশা বন্ধের নির্দেশ দিয়েছেন সেতুমন্ত্রী

আফগানিস্তানের কাবুল বোমায় প্রকম্পিত, শিশুসহ নিহত ৮

  • আপডেট সময় Sunday, December 20, 2020

আন্তর্জাতিক ডেস্ক : একদিনের ব্যবধানে বোমা হামলায় আবারো প্রকম্পিত আফগানিস্তান। রাজধানী কাবুলে শক্তিশালী গাড়ি বোমা হামলায় নারী ও শিশুসহ কমপক্ষে ৮ জন নিহত হয়েছেন। পার্লামেন্টের এক সদস্যসহ আহত হয়েছেন আরো ১৫ জন। কয়েকজনের অবস্থা শঙ্কটাপন্ন হওয়ায় মৃতের সংখ্যা আরো বাড়তে বলে আশঙ্কা করা হচ্ছে।

আল-জাজিরার খবরে বলা হয়েছে, গতকাল রোববার এর বিস্ফোরণে আশপাশের বেশ কয়েকটি গাড়িতে আগুন ধরে যায়, বাড়ি-ঘর এবং দোকানপাটও ক্ষতিগ্রস্ত হয়। কালো ধোঁয়ায় ছেয়ে যায় আশপাশ। একে সন্ত্রাসী হামলা বলে অবিহিত করেছে দেশটির সরকার। একদিন আগেই দেশটির পূর্বাঞ্চলীয় প্রদেশ গজনীর গিলান জেলায় ভয়াবহ বিস্ফোরণে ১৫ শিশু নিহত হয়।

নিরাপত্তা বাহিনী বলছে, গাড়িতে রাখা বোমা থেকেই বিস্ফোরণ ঘটে। এ ঘটনায় জড়িত থাকার দায় স্বীকার করেনি তালেবান অথবা আল-কায়েদা। তবে সম্প্রতি আফগানিস্তানের বেশ কয়েকটি হামলার দায় স্বীকারে করে বিবৃতি দেয় জঙ্গি গোষ্ঠী আইএস।

প্রতিদিনই আফগানিস্তানের কোথাও না কোথাও বিস্ফোরণ অথবা হামলা হচ্ছে। হাঁপিয়ে উঠা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কোন কুলকিনারা বের করতে পারছে না। দীর্ঘ ১৯ বছর ধরে চলা যুদ্ধ বন্ধে তালেবান এবং দেশটির সরকারের মধ্যে আলোচনার মধ্যেই হামলার ঘটনা বেড়ে গেছে আফগানিস্তানে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews