1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
July 15, 2024, 2:32 am
শিরোনাম
র‌্যাব-৬ যশোর ক্যাম্পের অভিযানে ৪০০ বোতল ফেন্সিডিল সহ আটক- ১ রাজাপুরে সংসদ সদস্যর ঐচ্ছিক তহবিল থেকে সরকারি অনুদানের নগদ অর্থ ও বিনামূল্যে গাছের চারা বিতরন নিয়োগ দিয়ে টাকা নিয়ে থাকলে তা ফিরিয়ে দিন: এমপি বাবুল নওগাঁয় অসামাজিক কার্যকলাপ বন্ধের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি ঝালকাঠির রাজাপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত নওগাঁর বদলগাছীতে নদীতে গোসল করতে নেমে এক ব্যক্তি নিখোঁজ বাবার ছেলেবেলার স্কুলে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হয়েছেন সংস্কারপন্থি পেজেশকিয়ান আবারও ব্রিটেনের হাউজ অব পার্লামেন্টের সাধারণ নির্বাচনে জয়ী হলেন চার বঙ্গ কন্যা আড়াই শতাধিক গ্রাহকের ১২ কোটি টাকা নিয়ে লাপাত্তা অবসরপ্রাপ্ত সেনা সদস্য

আনসার বাহিনীর পরিচালক পদে পদোন্নতি পেলেন গোপালগঞ্জের এনামুল খাঁন

  • আপডেট সময় Friday, June 2, 2023

গোপালগঞ্জ জেলা প্রতিনিধি (অংকন তালুকদার) : আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পরিচালক পদে পদোন্নতি পেলেন, বাংলাদেশ আনসার বাহিনীর ৪৩ তম জাতীয় সমাবেশে বীরত্বপূর্ণ/সাহসিকতাপূর্ন, প্রশংসনীয়/দৃষ্টান্তমূলক এবং সেবামূলক কাজের স্বীকৃতিস্বরূপ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট হইতে “বাংলাদেশ গ্রাম প্রতিরক্ষা দল সেবা পদক (বি.ভি.এম.এস) প্রাপ্ত গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার কৃতি সন্তান, শিক্ষানুরাগী এনামুল খাঁন।

গত ৩০ মে মঙ্গলবার গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহামান্য রাস্ট্রপতির আদেশক্রমে উপসচিব কে এম সালাহউদ্দিন স্বাক্ষরিত এক প্রঙ্গাপনে এ পদোন্নতি প্রদান করা হয়।

গত ১লা জুন বৃহস্পতিবার আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দপ্তরে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল একে এম আমিনুল হক (এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, পিএইচডি) তাকে র‍্যাংক ব্যাজ পরিয়ে দেন।

এসময় তিনি পদোন্নতি প্রাপ্ত অন্য দুই জন কর্মকর্তাকেও র‍্যাংক ব্যাজ পরিয়ে দেন, তাদেরকে ফুলেল শুভেচ্ছা ও কেক কাটার মধ্য দিয়ে অভিনন্দন জ্ঞাপন করেন।

পরবর্তীতে মহাপরিচালক উপস্থিত কর্মকর্তাদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

এসময় ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার ফরিদ হাসান, বিজিবিএম, পিবিজিএম (বার), বিএএম, এনডিসি সম্মানিত অতিরিক্ত মহাপরিচালক মহোদয়, উপ-মহাপরিচালক (প্রশাসন) ও উপ-মহাপরিচালক (অপারেশনস) সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এনামুল খাঁন উপজেলার শুয়াগ্রাম ইউনিয়নের কালার বাড়ি গ্রামের আব্দুল হালিম খাঁন এর পুত্র। তার মাতার নাম ফুলজান বেগম। তিনি ১৯৮১ সালের ৮ই জানুয়ারি জন্মগ্রহণ করেন। ব্যাক্তি জীবনে বিবাহিত এবং দুই কন্যা ও এক পুত্র সন্তানের জনক। এনামুল খাঁন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপ-পরিচালক ৩০ আনসার ব্যাটালিয়ন সাতক্ষীরার অধিনায়ক ছিলেন।

এদিকে তার পরিচালক পদে পদোন্নতি প্রাপ্তিতে ৩০ আনসার ব্যাটালিয়ন ও বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যবৃন্দসহ নিজ জন্মস্থান গোপালগঞ্জ জেলা তথা কোটালীপাড়া উপজেলার বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অত্যন্ত উচ্ছ্বাস ও আনন্দ প্রকাশ করেন। এছাড়াও অসংখ্য শুভাকাঙ্খী সামাজিক যোগাযোগ মাধ্যম ও ফোনের মাধ্যমে শুভেচ্ছা জানিয়েছেন।

এনামুল খাঁন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর একজন সৎ, দক্ষ ও পেশাদার অফিসার হিসাবে সুপরিচিত। তিনি ২০১০ সালে ২৮ তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ন হয়ে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীতে সহকারী পরিচালক হিসাবে তার কর্মজীবন শুরু করেন। ৩০ আনসার ব্যাটালিয়নে যোগদানের পূর্বে তিনি রাজবাড়ী, ফরিদপুর, সিলেট ও সুনামগঞ্জ জেলায়, জেলা কমান্ড্যান্ট হিসেবে অত্যন্ত নিষ্ঠা, সততা ও সুনামের সাথে সুচারুভাবে দায়িত্ব পালন করেন। এছাড়াও ২০২২ সালে সিলেট ও সুনামগঞ্জে স্মরণ কালের ভয়াবহ বন্যায় শুরু থেকেই আনসার ভিডিপি সদস্যদের নিয়ে বন্যা দুর্গতদের উদ্ধার করেন এবং তাদের দ্বারে দ্বারে গিয়ে ত্রান বিতরন করেন যা সর্ব মহলে অত্যন্ত প্রসংশিত হন।

এর এক প্রতিক্রিয়ায় এনামুল খাঁন সংবাদদাতাকে বলেন, আনসার ব্যাটালিয়ন ও বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর এমন সম্মানজনক স্থানে পদোন্নতি হওয়ায় তার কাজের প্রতি আরো উৎসাহ এবং দায়িত্ব বেড়ে গেছে।

তিনি সংবাদদাতাকে বলেন, আগামীতেও আমি যেনো সততা, নিষ্ঠা এবং দক্ষতার সাথে আমার উপর অর্পিত দায়িত্ব পালন করতে পারি সেজন্য সকলের দোয়া/ আশীর্বাদ ও সহযোগিতা কামনা করছি। গভীর কৃতজ্ঞতা জ্ঞাপন করছি বঙ্গবন্ধু কন্যা, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এমপি মহোদয়ের প্রতি। এছাড়া কৃতজ্ঞতা প্রকাশ করছি মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী, জননিরাপত্তা বিভাগের সচিব মহোদয় ও উর্ধতন কর্মকর্তা, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মহোদয় ও উর্ধতন কর্মকর্তাদের প্রতি।

কৃতজ্ঞতা জানাই আমার উর্ধতন কর্মকর্তাবৃন্দ, সহকর্মীবৃন্দ এবং আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সকল সদস্য-সদস্যাবৃন্দের প্রতি যারা দায়িত্ব পালনে আমাকে সার্বিক সহযোগিতা করেছেন। এছাড়াও আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই আমার আমার মা-বাবা, আমার সহধর্মিণী, ভাই বোন,আত্মীয় স্বজন, বন্ধু বান্ধব এবং আমার নিজ জেলা গোপালগঞ্জসহ সারা দেশের সকল শুভাকাঙ্ক্ষীদের প্রতি যাদের দোয়া ও ভালবাসায় নিজের জীবনকে স্বার্থক মনে হচ্ছে। সর্বপরি সৃষ্টিকর্তা মহান আল্লাহ পাকের শুকরিয়া যিনি আমাকে সম্মানিত করেছেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews